আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে এক বিশাল ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
১৭ই জুন বিকাল ৪টার সময় বাইশারী বাজার চত্বরে ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক বাবু ক্যউচিং চাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলার আওয়ামীলীগে যুগ্ম আহ্বায়ক আবু তাহের কোম্পানী, জেলা আওয়ামীলীগের সদস্য ও বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী।
বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুরের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ মংথোয়াইহ্লা মার্মা, আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান জালাল আহামদ, সাহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ডাঃ হাসেম সরওয়ার, ডাঃ আলী আহামদ, ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আব্দুর রহিম, ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ আবুল কালাম, যুবলীগ সাংগঠনিক সম্পাদক এন.কে.রাশেদ, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি এসএনকে রিপন প্রমুখ।
বিকাল ৪ টার সময় শুরু হওয়া ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বাবু ক্যউচিং চাক বলেন, পবিত্র মাহে রমজান মুসলিম সম্প্রদায়ের জন্য একটি গুরুত্বপূর্ণ এবং পবিত্র মাস। যাকে মুসলিম ধর্মীয় অনুযায়ী বলে থাকেন সিয়াম সাধনার মাস এবং আত্মশুদ্ধির মাস। এ মাসে সকল মুসলমান হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে সৃষ্টিকর্তাকে স্মরণ করে থাকেন। পাশাপাশি একে অপরের প্রতি ক্ষমাশীল ও দয়াশীল হয়। তাই পবিত্র রজমান মাসে সকল ভেদাভেদ ভুলে গিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকল দলীয় নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে শত শত লোকজন অংশগ্রহণ করেন।
এছাড়া ইফতার মাহফিলে রমজানের গুরুত্ব নিয়ে বিশেষ আলোচনা করেন বাইশারী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা রেদুয়ানুল হক। ইফতার মাহফিলে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।