সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও কমিউনিটি পুলিশের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল শুক্রবার সম্পন্ন হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সদর মডেল থানার (সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার গুলাম রুহুল কুদ্দুস বলেছেন, ‘এই বৃহত্তর ঈদগাঁওতে সাধারণ মানুষ হিসেবে কমিউনিটি পুলিশ যে ভূমিকা রেখেছে তা অকল্পনিয়। তাঁরা অস্ত্র ছাড়া আলোচিত গরু চোরদের ধরতে সক্ষম হয়েছে। এই বিষয়টি সাড়া কক্সবাজারের ভাবমূর্তি উজ্জল করেছে।

তিনি মনে করেন, কমিউনিটি পুলিশ যদি সক্রিয় থাকে শুধু গুরু চোর নয় এই এলাকাতে জঙ্গিবাদ, মাদকসহ নানা অনৈতিক কর্মকান্ড বিন্দু মাত্রও করতে পারবে না। তিনি ইফতার মাহফিলে আসা পাঁচ শতাধিক মানুষকে মাদককে ‘না’ বলার শপথ ব্যক্ত করান।

ইফতার মাহফিলে প্রধান বক্তা ছিলেন কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব, সহ-সভাপতি হুমায়ন তাহের হিমু, ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পরিদর্শক খাইরুজ্জমান, কমিউনিটি পুলিশের সদরের সভাপতি ও সদর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ রেজাউর রহমান রেজা, ঈদগাঁও তদন্ত কেন্দ্রের কমিউনিটি পুলিশিং কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক মহিউদ্দিন, ঈদগাঁও কমিউনিটি পুলিশের সভাপতি মিজানুল হক, সাধারণ সম্পাদক কাইয়ুম উদ্দিন, ছাত্রলীগ নেতা নওশাদ মাহফুজ। এছাড়াও বিভিন্ন ওয়ার্ডের কমিউনিটি পুলিশের কর্মীরা উপস্থিত ছিলেন।