শফিক আজাদ, উখিয়া:
মসজিদের সীমানার ঘেরা দেওয়াকে কেন্দ্র করে উখিয়ায় উপজেলার পশ্চিম টাইপালং এলাকার এক মসজিদের ইমামকে কূপিয়ে ক্ষত-বিক্ষত করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। সে পশ্চিম সিকদারবিল জামে মসজিদের ইমাম নুরুল কবির (৩২)। শুক্রবার জুমার নামাজের পরে এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী মুসল্লীরা জানান, জুমার নামাজ শেষে মসজিদ থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষ সন্ত্রাসী ওই এলাকার রুস্তম আলীর ছেলে আলী আকবর(৩৪) ও তার ভাই নুরুল আলম (২৫) ধারালো দা এবং কিরিচ দিয়ে ইমাম নুরুল কবিরকে কোন কিছু বুঝে উঠার আগে কোপাতে থাকে। এক পর্যায়ে স্থানীয় জাফর আলম (৬৫) বাঁধা দিতে গেলে তাঁকে মারধর করে গুরুতর আহত করে। আহতদের বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা ভর্তি করা হয়েছে। আহত জাফর আলম সাংবাদিকদের বলেন, মসজিদের সীমানার সাথে রুস্তম আলী গং এর কিছু জায়গা রয়েছে। এছাড়াও পাশ^বর্তী আরো ২শতক বিরোধীয় জমি রয়েছে রুস্তম আলী ও ইমাম নুরুল কবিরের। এসব মিলিয়ে গতকাল শুক্রবার তাঁকে একা পেয়ে অতর্কিত ভাবে কূপিয়ে মারাত্মক আহত করেছে। তাঁকে উদ্ধার করতে গেলে সন্ত্রাসীরা আমাকে মারধর করে আহত করে। এ নিয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে আহতদের পারিবারিক সুত্রে নিশ্চিত করেছে।
তবে উখিয়ার থানার ওসি বললেন, মৌখিক ভাবে শুনলেও এখনো পর্যন্ত লিখিত কোন অভিযোগ থানায় আসেনি। আসলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।