বিশিষ্টজনদের সম্মানে চকরিয়া প্রেস ক্লাবের ইফতার

সংবাদ বিজ্ঞপ্তি:
চকরিয়া প্রেস ক্লাবের আয়োজনে বিশিষ্ট জনদের সম্মানে প্রেস ক্লাব মিলনায়তনে ১৬জুন (২০ রমজান) বিকাল ৪টায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল মজিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য ও কক্সবাজার জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ¦ মোহাম্মদ ইলিয়াছ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা আলহাজ জাফর আলম বিএ(অনার্স)এমএ, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও পৌরসভা আওয়ামীলীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু, জেলা পরিষদের মহিলা প্যানেল চেয়ারম্যান আসমাউল হুসনা, পল্লী বিদ্যুতের ডিজিএম আবদুচ ছমদ, চকরিয়া থানার ওসি (তদন্ত) মো: মিজানুর রহমান, জেলা পরিষদের সদস্য অধ্যাপক সোলতান আহমদ, জেলা পরিষদের সদস্য রেহেনা খানম রাহু, সাহারবিল আনওয়ারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা রুহুল কুদুছ আনোয়ারী, ডুলাহাজারা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও সনাকের সাবেক সভাপতি আলহাজ ফরিদ উদ্দিন চৌধুরী, সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একেএম সাহাব উদ্দিন, প্রেস ক্লাবের উপদেষ্টা ও জেলা প্রেস ক্লাবের সদস্য জাকের উল্লাহ চকোরী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা ইবনে আমিন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এম জাহেদ চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবির, মা শিশু ও জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও প্রেস ক্লাবের দাতা সদস্য মোহাম্মদ জাকারিয়া, কক্সবাজার জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মো: কুতুব উদ্দিন কমিশনার, ওয়ান ফার্মার চট্টগ্রাম এরিয়া ম্যানেজার মো: নাসির উদ্দিন, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা সন্ত্রাস জঙ্গীবাদ নাশকতা প্রতিরোধ কমিটির সদস্য সচিব যুবনেতা এম খলিল উল্লাহ চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ওমর আলী, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এমএ আরিফুল ইসলাম চৌধুরী, চকরিয়া এসকে এম ইনটারনেশনাল নেটওয়ার্কের চেয়ারম্যান শেখ এইচ এম আহসান উল্লাহ, আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগ ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া উপজেলা মহিলা জাতীয় পার্টির সভাপতি জোসনা আক্তার, পৌর সেক্রেটারী সজরুন্নাহার বুলুসহ বিভিন্ন রাজনৈতিকদলের নেতৃবৃন্দ, পেশাজীবী, সাংবাদিকসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি হাজী মো: ইলিয়াছ এমপি বলেছেন, চকরিয়ার মতো একটি বৃহৎ উপজেলায় সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন প্রেস ক্লাবের জন্য স্থায়ী অফিস দরকার। এজন্য আমার পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে। তিনি বলেন, একটি জাতির পরিবর্তন আনতে সাংবাদিকদের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। আশা করি চকরিয়ার সাংবাদিকরা পেশাগত যথাযথ দায়িত্ব পালনের মাধ্যমে সেই পরিবর্তনে সোচ্চার ভূমিকা রাখবে। প্রেস ক্লাব কোন দল কিংবা গোষ্টীর হতে পারেনা। এটি সামষ্ট্রিক এবং রাষ্ট্রের অন্যতম একটি স্তম্ভ। অতএব সাংবাদিকদেরকেও সেদিকে লক্ষ্য রেখে এবং রাষ্ট্রাচার মেনে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে হবে। আমি আজকের আয়োজিত চকরিয়া প্রেস ক্লাবের এত সুন্দর ইফতার মাহফিল দেখে অভিভূত হয়েছি। এর ধারাবাহিকতা ভবিষ্যতেও যাতে বজায় থাকে সেদিনে লক্ষ্য রাখতে হবে।

বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, সাংবাদিকদের সহযোগিতা ছাড়া রাষ্ট্র, দল কিংবা কোন এলাকার উন্নয়ন করা সম্ভব নয়। বস্তুনিষ্ট লিখনীর মাধ্যমে সমাজের অনেক কিছু পরিবর্তন আনা যায়। এক্ষেত্রে সাংবাদিকরা আরো আন্তরিক হলে চকরিয়া-পেকুয়াকে উন্নয়নে ঢেলে সাজাতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, প্রশাসনসহ সর্বক্ষেত্রে অনিয়ম, দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ বিনির্মানে সাংবাদিকরা অগ্রণী পালন করছে। ভবিষ্যতে আমিও যদি কোন প্রকার অনিয়ম দুর্নীতিতে জড়াই প্রয়োজনে আমার বিরুদ্ধেও লিখেন। তবে সেই লিখনী হতে হবে বস্তুনিষ্ট এবং গ্রহণযোগ্য। অতীতের মতো ভবিষ্যতেও সাংবাদিকরা যেকোন সমস্যা-সম্ভাবনায় আমাকে পাশে পাবেন এবং যথাসম্ভব সহযোগিতায় এগিয়ে আসবো।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বিমানবন্দর থেকে ইয়াবাসহ বরিশালের দুই তরুণী

ইয়াবা পাচারের দায়ে টেকনাফের যুবকের ১০ বছর জেল

মহেশখালী-কুতুবদিয়া আসনে আ. লীগের মনোনয়ন পাচ্ছেন সিরাজুল মোস্তফা!

উলঙ্গ থাকার বিধান কী?

গ্যারেজে চাকরি করা প্রবাসী, কাগজ ব্যবসায় কোটিপতি

হঠাৎ স্যামসাং স্মার্টফোন বিস্ফোরণ! তারপর…

হাটহাজারীতে পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

দেড় লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত

দেশে দারিদ্র্যের হার আরও কমেছে

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর

জাতীয়করণ হতে যাচ্ছে রাঙামাটির ৮০টি বিদ্যালয়!

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটিতে পদ বঞ্চিতদের বিক্ষোভ

প্রধানমন্ত্রী সমীপে মহেশখালীর প্রবীণ রাজনীতিবিদ ডাঃ নুরুল আমিন জাহেদের খোলাচিঠি

টেকনাফে বিজিবি’র অভিযানে তিন কোটি টাকার ইয়াবা উদ্ধার

নুরজাহান আশরাফী কুতুবদিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত

প্রতিবন্ধী কোটা বহাল রাখার দাবী চবি শিক্ষার্থীদের

এবার স্কুলের দেয়াল পরিষ্কারে নেমেছেন কক্সবাজার জেলা ছাত্রলীগ

রোহিঙ্গা যুবতী প্রেমিকসহ আটক শীর্ষক সংবাদের সংশোধনী

“তিনি ‘শাসক’ নন, সেবক”