মাতারবাড়ি-মহেশখালী নাগরিক কল্যাণ পরিষদ’র ইফতার মাহফিল

বার্তা পরিবেশক:

মাতারবাড়ী-মহেশখালী নাগরিক কল্যাণ পরিষদ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জেলা আওয়ামীলীগ সহ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, মাতারবাড়ি মহেশখালীতে সরকারের নেয়া উন্নয়ন মেগা প্রকল্প, কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র,এলএনজি টার্মিনাল, বন্দর স্থাপনসহ বহুমুখী প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে জমি ও বসত ভিটে হারিয়ে যারা উদ্বাস্ত হয়ে পড়েছে তাদের অধিকাংশই এখনো ন্যায্য ক্ষতি পুরণ পায়নি। এছাড়া লবণ, কৃষি, শ্রমিক, লবণ মিল মালিক, বর্গা চাষী ও গৃহহীন মানুষের জন্য রয়েছে বিশেষ প্রনোদনা এবং পূর্ণবাসন প্রকল্প। সামগ্রিক অধিকার আদায়ে এখনই সোচ্চার না হলে কিছুই আদায় করা সম্ভব হবে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার তাই মানুষকে অধিকার বঞ্চিত করে কিংবা ন্যায্য পাওনা আদায় না করে কোন মেগা প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা অন্তত এ সরকারের নেই। ন্যায্য অধিকার আদায়ে আপনারা সোচ্চার হোন আমরা আপনাদের পাশে থাকবো। শুক্রবার ২০ রমজান, (১৬ জুন) কলাতলীস্থ হিল টাওয়ার এন্ড রিসোর্টের সেফরন রেস্টুরেন্টে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রইচ উদ্দিন সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বলেন, সরকারের উন্নয়ন প্রকল্পের জন্য আমাদের সার্বিক সহযোগিতা অব্যাহত রয়েছে। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের ন্যায্য পাওনা সম্পর্কে ও সরকারের উচ্চ পর্যায়ে ও দাতা সংস্থার কাছে একাধিক আবেদন এবং স্মরকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতা কতিপয় দূর্নীতিবাজ কর্মকর্তাদের অসদ আচরণের কারণে ন্যায্য ক্ষতিপূরণের টাকার জন্য সংশ্লিষ্ট দপ্তরে নিয়মিত ধর্নাদিয়ে যাচ্ছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন অনারারি কনসার্ন জেনারেল অব জাপান মোঃ নুরুল ইসলাম বলেন, জাইকার অন্যতম কারিগরী ও নির্মাণকারী প্রতিষ্ঠান কোল্ড পাওয়ার জেনারেশন সব ধরণের ক্ষতিপুরণ ও মানুষের পাওনা বুঝে দিয়ে উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিয়ে যেতে চায়। এসব পাওনা আদায় করতে হলে প্রশাসনিক স্বচ্ছতার পাশাপাশি ক্ষতিগ্রস্তদেরও সচেতন থাকতে হবে।

ইফতার মাহফিল ও আলোচনা সভার বিশেষ অতিথি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল বলেন, জেলার অধিকাংশই মেগা প্রকল্প হচ্ছে মাতারবাড়ি-মহেশখালীতে তাই এসব প্রকল্পের কার্যক্রম যাতে সুষ্ট ও নিয়মনীতি অনুযায়ী বাস্তবায়ন হয় সে জন্য মাতারবাড়ি মহেশখালী নাগরিক কল্যাণ পরিষদকে মুখ্য ভূমিকা পালন করতে হবে। সংগঠনের সিনিয়র সহ সভাপতি ছালেহ আহমদ সামাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন এডভোকেট ইব্রাহিম খলিল, এডভোকেট মোস্তাক আহমদ, সংগঠনের সাধারণ সম্পাদক (অবঃ) ফ্ল্যাইট সাজেন্ট মাহবুব কামাল, মুক্তিযোদ্ধা নুরুল হক, প্রফেসর সরওয়ার আলম, ও তাজ উদ্দিন প্রমুখ। আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ

একটি পোপা মাছের দাম কেন ৮ লাখ টাকা?

সু চিকে দেওয়া সম্মাননা বাতিল করল অ্যামনেস্টি

ডায়াবেটিস কী? কেন হয়?

এস.এস.সি ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

পাল্টে যেতে পারে সব হিসাব

ভোট কেন্দ্র থেকে সরাসরি সংবাদ সম্প্রচার নিষিদ্ধ

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিতের আহ্বান জাতিসঙ্ঘের

শীতে পাহাড় ও সমুদ্রের হাতছানি

মহেশখালীর উত্তর নলবিলায় হাসান আরিফের নেতৃত্বে ভয়ংকর পাহাড় কর্তন

সমুদ্রবন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি

মাওলানা আনোয়ারের জানাজা বুধবার সাড়ে ৪টায় মরিচ্যা হাইস্কুল মাঠে

খালেদা জিয়ার প্রার্থিতা নিশ্চিত করতে আপিলে যাচ্ছে বিএনপি

৩৪ কেজি’র পোয়া মাছ বিক্রি হলো ৮ লাখ টাকায়

উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আনোয়ার আর নেই

আরব আমিরাতে উখিয়া প্রবাসীদের মিলনমেলা উপলক্ষে আলোচনা সভা

আ’লীগ জনগনের সংগঠন, নির্বাচনের বিধি মেনে কাজ করুন : মেয়র নাছির

গায়েবি মামলা প্রত্যাহার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে তালিকা দিল বিএনপি

রোহিঙ্গা সংকট নিয়ে সু চিকে ভর্ৎসনা মাহাথিরের

হালদা নদীকে দুষণমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন ইউএনও রুহুল আমিন

সুব্রত চৌধুরীকে দিয়ে অলির রাজত্ব খতম করতে চায় গণফোরাম