মাতারবাড়ি-মহেশখালী নাগরিক কল্যাণ পরিষদ’র ইফতার মাহফিল

বার্তা পরিবেশক:

মাতারবাড়ী-মহেশখালী নাগরিক কল্যাণ পরিষদ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জেলা আওয়ামীলীগ সহ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, মাতারবাড়ি মহেশখালীতে সরকারের নেয়া উন্নয়ন মেগা প্রকল্প, কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র,এলএনজি টার্মিনাল, বন্দর স্থাপনসহ বহুমুখী প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে জমি ও বসত ভিটে হারিয়ে যারা উদ্বাস্ত হয়ে পড়েছে তাদের অধিকাংশই এখনো ন্যায্য ক্ষতি পুরণ পায়নি। এছাড়া লবণ, কৃষি, শ্রমিক, লবণ মিল মালিক, বর্গা চাষী ও গৃহহীন মানুষের জন্য রয়েছে বিশেষ প্রনোদনা এবং পূর্ণবাসন প্রকল্প। সামগ্রিক অধিকার আদায়ে এখনই সোচ্চার না হলে কিছুই আদায় করা সম্ভব হবে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার তাই মানুষকে অধিকার বঞ্চিত করে কিংবা ন্যায্য পাওনা আদায় না করে কোন মেগা প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা অন্তত এ সরকারের নেই। ন্যায্য অধিকার আদায়ে আপনারা সোচ্চার হোন আমরা আপনাদের পাশে থাকবো। শুক্রবার ২০ রমজান, (১৬ জুন) কলাতলীস্থ হিল টাওয়ার এন্ড রিসোর্টের সেফরন রেস্টুরেন্টে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রইচ উদ্দিন সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বলেন, সরকারের উন্নয়ন প্রকল্পের জন্য আমাদের সার্বিক সহযোগিতা অব্যাহত রয়েছে। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের ন্যায্য পাওনা সম্পর্কে ও সরকারের উচ্চ পর্যায়ে ও দাতা সংস্থার কাছে একাধিক আবেদন এবং স্মরকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতা কতিপয় দূর্নীতিবাজ কর্মকর্তাদের অসদ আচরণের কারণে ন্যায্য ক্ষতিপূরণের টাকার জন্য সংশ্লিষ্ট দপ্তরে নিয়মিত ধর্নাদিয়ে যাচ্ছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন অনারারি কনসার্ন জেনারেল অব জাপান মোঃ নুরুল ইসলাম বলেন, জাইকার অন্যতম কারিগরী ও নির্মাণকারী প্রতিষ্ঠান কোল্ড পাওয়ার জেনারেশন সব ধরণের ক্ষতিপুরণ ও মানুষের পাওনা বুঝে দিয়ে উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিয়ে যেতে চায়। এসব পাওনা আদায় করতে হলে প্রশাসনিক স্বচ্ছতার পাশাপাশি ক্ষতিগ্রস্তদেরও সচেতন থাকতে হবে।

ইফতার মাহফিল ও আলোচনা সভার বিশেষ অতিথি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল বলেন, জেলার অধিকাংশই মেগা প্রকল্প হচ্ছে মাতারবাড়ি-মহেশখালীতে তাই এসব প্রকল্পের কার্যক্রম যাতে সুষ্ট ও নিয়মনীতি অনুযায়ী বাস্তবায়ন হয় সে জন্য মাতারবাড়ি মহেশখালী নাগরিক কল্যাণ পরিষদকে মুখ্য ভূমিকা পালন করতে হবে। সংগঠনের সিনিয়র সহ সভাপতি ছালেহ আহমদ সামাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন এডভোকেট ইব্রাহিম খলিল, এডভোকেট মোস্তাক আহমদ, সংগঠনের সাধারণ সম্পাদক (অবঃ) ফ্ল্যাইট সাজেন্ট মাহবুব কামাল, মুক্তিযোদ্ধা নুরুল হক, প্রফেসর সরওয়ার আলম, ও তাজ উদ্দিন প্রমুখ। আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পদ্মা সেতুর ৯০০ মিটার দৃশ্যমান

নিথর দেহে শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুল

বেনাপোলে ফেন্সিডিলসহ আটক ৩

বিত্তবান সন্তানদের মায়ের ঠিকানা পরিত্যক্ত কক্ষ

নিউইয়র্কে মুসলিমদের বিরুদ্ধে ষড়যন্ত্র : আটক ৪

আবজাল দম্পতির বাড়ি-গাড়ি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

সাত সকালে ট্রাকচাপায় গেল ৭ প্রাণ

একটি আবাসিক হোটেলে ‘গোপন বৈঠক’ নিয়ে তোলপাড়!

হোটেলে ফূর্তি থেকে প্রবাসীর স্ত্রী হাসপাতালে, চম্পট লম্পটের

ঈদগাঁওতে ভ্রাম্যমান ফেরী বাজার

দি এসেন্ডেন্ট স্টুডেন্টস অব ধলঘাটার বৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবধর্না

‘আরাকান আর্মি’ কারা

লাইট হাউজ মাদরাসার মোহতামিম মাওলানা মোহাম্মদ আলী স্বপদে বহাল

কর্ণফুলীতে পরকীয়ায় পালাতে গিয়ে থানা হাজতে স্ত্রী

চকরিয়া-পেকুয়ার জনগনের ভাগ্য উন্নয়নে আজীবন অবিচল থাকব : এমপি জাফর আলম

হাফেজ ছালামতুল্লাহ অসুস্থ, দোয়া কামনা

চাঁদা দাবি ও হামলার মুখে শহরে ডিসলাইন সম্প্রচার বন্ধ

বিএনপির ১০ বিভাগীয় টিম গঠন

নাইক্ষ্যংছড়ির তোফাইল চেয়ারম্যান কারাগারে

ইমরুল কায়েস উখিয়ার আকাশের নতুন সূর্য