আবুল আলী, টেকনাফ:

বাংলাদেশ ছাত্রলীগ টেকনাফ উপজেলা শাখার উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের হল রুমে উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদের সভাপতিত্বে সাধারণ স¤পাদক সাইফুল ইসলাম মুন্নার সঞ্চালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, সম্মানিত অতিথি ছিলেন, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল সাজ্জাদ,

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারন স¤পাদক নুরুল বশর, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এজাহার মিয়া, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক ফজলুল কবির, যুগ্ন সম্পাদক এবাদুল রহিম বাদল, ক্রীড়া সম্পাদক নুরুল আমিন, পৌর যুবলীগের আহবায়ক তোয়াক্কল হোসেন, টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন স¤পাদক গুরা মিয়া। উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, সাবেক সহ- সম্পাদক জাকের হোসেন, দপ্তর সম্পাদক ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির সভাপতি মাইন উদ্দীন, ক্রীড়া সম্পাদক জামসেদ উদ্দীন, ত্রাণ ও দূর্যোগ সম্পাদক শহিদ হোসেন কাদেরী, কক্সবাজার শহর ছাত্রলীগ নেতা ওবাইদুল হক, জেলা ছাত্রলীগের সদস্য মো: শাহীন, কক্সবাজার পৌর যুবলীগ নেতা মুবিনুল হক, কলেজ ছাত্রলীগের সভাপতি মো: সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরুল পারভেজ রিপন, সদর যুবলীগের সভাপতি মো: তৈয়ুব, উপস্থিত ছিলেন, হ্নীলা যুবলীগের সাবেক সা: সম্পাদক মো: আলী, হোয়াইক্যং যুবলীগের যুগ্ন আহবায়ক হেলাল উদ্দীন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলী আকবর,সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, মো: ইয়াহিয়া ইহানু, মো: সোহেল, ওসমান গণি, যুগ্ন সা: সম্পাদক আবদুল বাসেদ, সাংগঠনিক সম্পাদক ছাবের খান, দেলোয়ার হোসেন, মুহাম্মদ জাহাঙ্গীর, প্রচার সম্পাদক মো: ইব্রাহীম বাবলু, দপ্তর সম্পাদক মো: আয়ুবসহ প্রতিটি ইউনিয়ন ও ওর্য়াডের সভাপতি-সাধারন সম্পাদকসহ প্রায় ১ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে দেশ ও জাতি এবং আগামী দিনে ছাত্রলীগের পথচলার উজ্জ্বল ভবিষ্যত কামনায় মোনাজাত করেন টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী।

ইফতার মাহফিলে বক্তারা বলেন, রমজান মাস ইবাদতের মাস, তাই আমরা সকলে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় এ মাস ইবাদতের মাধ্যমে শেষ করব। ঘুর্ণিঝড় ও পাহাড় ধসের ক্ষতিগ্রস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ত্রাণ ও সব ধরনের সহযোগিতাদিয়ে যাচ্ছে।

টেকনাফে অপরাজনৈতিক মুক্ত করতে হবে উল্লেখ করে বক্তারা আরো বলেন, জনপ্রতিনিধিরা দলের নাম ভাঙ্গিয়ে জনগণের টাকা লুটপাট করে খাচ্ছে। বর্তমান সরকার যে হারে উন্নয়ন ও জনগনের জন্য সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছেন তা অধিকাংশ মানুষ জানেনা। গুটি কয়েক নব্য আওয়ামীলীগ নেতারা সরকারের বরাদ্দগুলো নিজের নাম ব্যবহার সাধারন মানুষের কাছে সুবিধা আদায় করছেন। তারা সরকারের গুণগাণ না করে নিজের গুনগান গেয়ে যাচ্ছেন। এই অপরাজনৈতিক ব্যাক্তিদের আ.লীগ থেকে বিদায় করতে হবে। এসব কর্মকান্ড প্রতিরোধ করতে আগামীতে ছাত্রলীগ নেতা-কর্মীদের আরো শক্তিশালী হওয়ার পাশাপশি মন দিয়ে লেখাপড়া করার নির্দেশ দেন এবং শাহপরীর দ্বীপ বেড়িবাঁধ ৫ বছর পর্যন্ত সংস্কার না করায় প্রায় ৪০ হাজার জনগোষ্টী মানবেতর জীবন যাপন করছেন। তাই দ্রুত বাঁধ নির্মাণের দাবী জানান।