সংবাদ বিজ্ঞপ্তি
প্রাকৃতিক দুর্যোগ মোরায় সাগরে ৫টি ট্রলার ডুবিতে ৫ জেলে পরিবারের মাঝে অর্থ ও ত্রাণ বিতরণ করেছেন মহেশখালী চট্রগ্রামস্থ মহেশখালী পেশা জীবি সমবায় সমিতির লিঃ।
৩০শে মে সাগরে মাছ আহরণ করতে গিয়ে ট্রলার ডুবিতে নিখোঁজ জেলে পরিবার , আহত জেলে ও মোরায় ক্ষতি গ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেন মহেশখালীর সন্তান পানছড়ি উপজেলার ইউ এন ও এবং মহেশখালী পেশা জীবি সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আবুল হাসেম।
১৬জুন ভোরে চট্রগ্রাম শহর থেকে মহেশখালী পেশা জীবি সমিতির সদস্যরা একটি ত্রানবাহী ট্রাক যোগে মহেশখালী উপজেলা সদরে পৌছে। মহেশখালী পৌরসভার দক্ষিণ পুটিবিলার প্রিজম হাই স্কুল মিলনায়তনে সমিতির সভাপতি মোহাম্মদ আবুল হাসেম এর সভাপত্তিতে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন মহেশখালী এমরান উপজেলা নিবার্হী অফিসার মোাহম্মদ আবুল কালাম ,ইসলামী ব্যাংক মহেশখালী শাখার প্রিন্সিপাল অফিসার শহিদুল,মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মৌলানা ছিদ্দিক নুরী ,ইসলামী ফাউন্ডশনের প্রোগ্রাম অফিসার ছৈয়দ মোহাম্মদ মীর কাশেম,সমিতির সদস্য ছৈয়দুল করিম,আনোয়ার সাদাত,আক্তার হোসেন,ব্যবসায়ী আবুল কাশেম।
মহেশখালী পেশা জীবি সমবায় সমিতির পক্ষ থেকে ৫৩ জন জেলে পরিবারের মাঝে নগদ ৩০০০ হাজার টাকা,চাউল,সেমাই,চিড়া,চিনি,তৈল বিতরণ করেন। একই সাথে কুতুবজোম,পৌরসভা ছোট মহেশখালী,বড় মহেশখালী এলাকার ক্ষতিগ্রস্থ পরিবার ও সাগরে ভাসমান উদ্ধার আহত জেলে ও শাপলাপুর,মাতারবাড়ী ধলঘাট্রা ৬০ পরিবারের মাঝে ত্রাণ সমগ্রী নগদ অর্থ বিতরণ করেন। মহেশখালীর ইউ এন ও আবুল কালাম বলেন, এলাকার ছেলে হিসাবে যারা দেশের বিভিন্ন প্রান্তে চাকরি ও ব্যবসায়ী অবস্থান থেকে এলাকার দূভোর্গের পড়া জনগনের পাশে সাহায্য নিয়ে এগিয়ে এসেছে।