মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া

কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যাক্ত ভবনের সংস্কার কাজে ঠিকাদারের বিরুদ্ধে ইউএনওর কাছে লিখিত অভিযোগ করায় এবার সচেতন এক যুবকের বিরুদ্ধে হামলা চালিয়েছে এলাকার চিহ্নিত দূর্বূত্তরা।

ঘটনাটি ঘটেছে, ১৩ জুন সকাল সাড়ের ১০টার দিকে টইটং পশ্চিম সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে। আহত যুবকের নাম মো. নুরুল আমিন (৩০), তিনি পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি গ্রামের আজগর আলীর পুত্র বলে জানা গেছে। তাকে গুরুতর আহত অবস্থায় পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুন রাতে ৯টার দিকে নুরুর আমিন এ প্রতিবেককে জানান, তিনি বাদী হয়ে ১২ জুন পেকুয়ার ইউএনওর কাছে পশ্চিম সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনের একটি পরিত্যাক্ত ভবনের সংস্কার কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে এলাকাবাসীর পক্ষে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ খবর পেয়ে ঠিকাদারের ভাড়াটে দূর্বূত্ত পশ্চিম সোনাইছড়ি গ্রামের মো. ফেরদৌসের পুত্র খালেক (২০) ও মো. সাচীর পুত্র সাদেকের নেতৃত্বে একদল লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘটনার দিন সকালে তার উপর হামলা চালায়। ুএসময় তার কাছ থেকে একটি ল্যাপটপ ও একটি দামী মোবাইল সেট ছিনিয়ে নেয় হামলাকালীরা। পরে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করেছেন। এ ব্যাপারে তিনি হামলাকালীদের আসামী করে পেকুয়া থানায় মামলার করবেন।