মহেশখালীতে নিখোঁজ জেলে পরিবারে আর্থিক অনুদান দিলেন সাবেক মেয়র সরওয়ার

মহেশখালী সংবাদদাতা

সাইক্লোন মোরার আঘাতে গত ৩০ শে মে গভীর সাগরে মৎস্য আহরণ কারী ৫৩জন জেলে নিখোঁজ হয়েছে। বিভিন্ন ভাবে উদ্ধার হয়ে ফিরে এসেছেন ৬৪জন জেলে।

মহেশখালী নাগরিক কমিটির ব্যানারে ১২জুন তারিখে বিকাল ৩টার সময় পৌরসভার ইলা কমিউনিটি সেন্টারে নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়। পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম বিএ. এর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন ইব্রাহীম।  বিশেষ অতিথি ছিলেন মহেশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৌ: জহির উদ্দীন, বঙ্গবন্ধু সাহিত্য পরিষদের সভাপতি শাহাদৎ উল্লাহ খাঁন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য গিয়াস উদ্দীন আজম, মৌলানা ছিদ্দিক নুরী, পৌরসভার কাউন্সিলর আজিজ মিয়া,মাষ্টার শফিউল আলম, মাষ্টার সালাহ উদ্দীন, জালাল মাঝি,জসিম উদ্দীন কো:, সাংবাদিক আমিনুল হক, সাবেক ছাত্রলীগ নেতা ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি এম আব্দুল হাকিম, কৃষকলীগের নেতা আলতাজ মিয়া, সাকের উল্লাহ খোকন, আব্দুল মন্নান, সমাজ সেবার ওমর ফারুক সহ জেলে সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করে মহেশখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল বশর পারভেজ।

মোরায় সাগরে বোট ডুবে ৫৩জন নিখোঁজ হওয়া জেলেদের পরিবার/ স্বজনদের মাঝে প্রতিজনকে ২হাজার টাকা করে এবং উদ্ধার হওয়া ৬৪জন জেলেদের মধ্যে প্রতি জনকে ১হাজার টাকা করে বিতরণ করা হয়। সন্ধ্যার সময় জেলেদের সম্মানে নাগরিক কমিটির পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

নগদ অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানের সভাপতি পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম বলেন-বোট মালিকরা ইচ্চমত সাগরে বোট পাটিয়ে মানুষের জানমালের ক্ষতি করা চলবেনা। মৌসুমওয়ারি মাঝি মাল্লাদের হিসাব নিকাশ করে সময় মত বিদায় করতে হবে। দূর্যোগ কালী সময়ে লোভের মোহে পড়ে নিয়ের লাভের জন্য জেলেদের সাগরে পাটানো যাবে না। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আমরা বিনয়ের সহিত আবেদন জানাচ্ছি যে, জেলে ও বোট মালিকদের জন্য সাগরে মাছ আহরণের বিষয়ে যেন একটি নিতীমালা তৈরী করা হয়। বোট মালিকরা যাতে নিতীমালার অনুস্মরণ করে বোট ব্যবসা করে। না হয় প্রতি বছর একের পর এক দূর্ঘটনার শিকার হয়ে মা হারাবে ছেলে কে, স্ত্রী হারাবে স্বামীকে ,বোনে হারাবে ভাইকে; স্বজন হারানোর বেদনা বুকে চাঁপা দিয়ে বেঁচে আছে অনেকেই। পরিশেষে সাগরে নিখোজ জেলেদের সমবেনা ও নিহতের আত্তার মাগফেরাত কামনা করেন তিনি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ইসলামাবাদে বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী

চকরিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু