দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে

সংবাদ বিজ্ঞপ্তি
দেশ বর্তমানে ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষের পিঠ আজ দেয়ালে ঠেকে গেছে। সরকার ১০টাকার চাল খাওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলো। কিন্তু বর্তমানে সেই মোটা চাল ৬০ টাকা কিনতে হচ্ছে। মানুষ গোমরে কাঁদছে ও মরছে। সেদিকে কারো খেয়াল নেই। উন্নয়নের নামে লুটপাটের মহোৎসব চলছে। এই অবস্থায় জাতীয়তাবাদী-ইসলামী মূল্যবোধ শক্তিকে এক কাতারে এসে স্বৈরাচারি সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ১১ জুন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, সরকারের প্রতি মানুষের আস্থা ওঠে গেছে। পরিবর্তিত পরিস্থিতির অপেক্ষায় দেশের জগণ। সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে সংবাদকর্মীদের সত্যনিষ্ট লিখনি অব্যাহত রাখতে হবে। কারণে, দেশের মানুষের শেষ আস্থা ও ভরতার ঠিকানা সাংবাদিকরা।

সংগঠনের সভাপতি মুহম্মদ নূরুল ইসলামে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক হুইপ ও সাংসদ জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল, জেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাফিজুর রহমান, জেলা জামায়াতের সেক্রেটারি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম রহীমুল্লাহ, সিনিয়র সাংবাদিক কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি আতহার ইকবাল, কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবীন সাংবাদিক আমিনুল হক চৌধুরী, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক, নয়া দিগন্তের কক্সবাজার প্রতিনিধি জিএএম আশেক উল্লাহ।

জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী আরো বলেন, বিশ্বের কোথাও কোন অপশক্তি দীর্ঘস্থায়ী হয়নি। এই সরকারের পতনও অনিবার্য। তাই কলম সৈনিকদের ভেতরের খবর উম্মোচন করে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করাতে হবে।

কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল বলেন, এই সরকার সব খাতকে ধ্বংস করেছে। সংবাদপত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও গণতন্ত্র বলতে কিছুই নেই। দেশের মানুষ আজ আতংক নিয়ে চলাফেরা করছে। কখন গুম বা হত্যার শিকার হবে তা নিশ্চিত নয়। তাই এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাতে হবে। এ ক্ষেত্রে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

জেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাফিজুর রহমান বলেন, সবাইকে ধর্য্য ধরে কাজ করতে হবে। মানুষ এখন পরিবর্তন চাই। তাই ঐক্যবদ্ধ হয়ে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে আন্দোলন করতে হবে। শীঘ্রই দেশের সুদিন ফিরবে।

এসময় উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, জাকের উল্লাহ চকোরী, আবদুল মোনায়েম খান, কামাল হোসেন আজাদ, ইকরাম চৌধুরী টিপু, মোহাম্মদ হাসিম, আনছার হোসেন, রুহুল কাদের বাবুল, এম আর মাহবুব, গোলাম আজম খান, ইমাম খাইরসহ নবীন প্রবীন সাংবাদিকবৃন্দ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী

চকরিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

চকরিয়ায় ৪০শতক জমিতে দরিদ্র কৃষকের ক্ষেতে দুবৃর্ত্তের তান্ডব

পিসফুল ইউনাইটেড ক্লাবের অগ্নিদগ্ধে মৃত রায়হানের স্বরণ সভা ও দোয়া মাহফিল 

১০ নম্বরি হলেও নির্বাচন বয়কট করবো না : ড. কামাল

প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ : ইমরান খান

ক্যারিবীয়দের বিপক্ষে অধিনায়ক সাকিব, ফিরেছেন সৌম্য

বিজয় ফুল তৈরী প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগে প্রথম উখিয়ার নওশিন

চকরিয়ার রুবেল বাঁচতে চায়