দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে

সংবাদ বিজ্ঞপ্তি
দেশ বর্তমানে ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষের পিঠ আজ দেয়ালে ঠেকে গেছে। সরকার ১০টাকার চাল খাওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলো। কিন্তু বর্তমানে সেই মোটা চাল ৬০ টাকা কিনতে হচ্ছে। মানুষ গোমরে কাঁদছে ও মরছে। সেদিকে কারো খেয়াল নেই। উন্নয়নের নামে লুটপাটের মহোৎসব চলছে। এই অবস্থায় জাতীয়তাবাদী-ইসলামী মূল্যবোধ শক্তিকে এক কাতারে এসে স্বৈরাচারি সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ১১ জুন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, সরকারের প্রতি মানুষের আস্থা ওঠে গেছে। পরিবর্তিত পরিস্থিতির অপেক্ষায় দেশের জগণ। সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে সংবাদকর্মীদের সত্যনিষ্ট লিখনি অব্যাহত রাখতে হবে। কারণে, দেশের মানুষের শেষ আস্থা ও ভরতার ঠিকানা সাংবাদিকরা।

সংগঠনের সভাপতি মুহম্মদ নূরুল ইসলামে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক হুইপ ও সাংসদ জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল, জেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাফিজুর রহমান, জেলা জামায়াতের সেক্রেটারি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম রহীমুল্লাহ, সিনিয়র সাংবাদিক কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি আতহার ইকবাল, কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবীন সাংবাদিক আমিনুল হক চৌধুরী, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক, নয়া দিগন্তের কক্সবাজার প্রতিনিধি জিএএম আশেক উল্লাহ।

জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী আরো বলেন, বিশ্বের কোথাও কোন অপশক্তি দীর্ঘস্থায়ী হয়নি। এই সরকারের পতনও অনিবার্য। তাই কলম সৈনিকদের ভেতরের খবর উম্মোচন করে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করাতে হবে।

কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল বলেন, এই সরকার সব খাতকে ধ্বংস করেছে। সংবাদপত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও গণতন্ত্র বলতে কিছুই নেই। দেশের মানুষ আজ আতংক নিয়ে চলাফেরা করছে। কখন গুম বা হত্যার শিকার হবে তা নিশ্চিত নয়। তাই এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাতে হবে। এ ক্ষেত্রে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

জেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাফিজুর রহমান বলেন, সবাইকে ধর্য্য ধরে কাজ করতে হবে। মানুষ এখন পরিবর্তন চাই। তাই ঐক্যবদ্ধ হয়ে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে আন্দোলন করতে হবে। শীঘ্রই দেশের সুদিন ফিরবে।

এসময় উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, জাকের উল্লাহ চকোরী, আবদুল মোনায়েম খান, কামাল হোসেন আজাদ, ইকরাম চৌধুরী টিপু, মোহাম্মদ হাসিম, আনছার হোসেন, রুহুল কাদের বাবুল, এম আর মাহবুব, গোলাম আজম খান, ইমাম খাইরসহ নবীন প্রবীন সাংবাদিকবৃন্দ।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা