নিজস্ব প্রতিবেদক:

টেকনাফের হ্নীলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প হিসেবে ঘরে ঘরে নিরবিচ্ছিন্ন বিদ্যুত পৌছে দেয়ার লক্ষ্য ২০ মেগাওয়াট সোলার পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি। হ্নীলার আলী খালীতে ১০০ একর জমির উপর এই বিদ্যুৎ কেন্দ্র স্থাপন হবে।

শনিবার সকাল ১১টায় ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে এমপি বদি বলেন, বহুল প্রতিক্ষীত এই সৌর বিদ্যুত কেন্দ্রটি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার। উখিয়া-টেকনাফকে অবকাঠামোগত ভাবে এগিয়ে নিতে এই সোলার পার্ক গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। সেই সাথে এই ২০ মেগাওয়াট বিদ্যুত যোগ হলে উখিয়া-টেকনাফের বিদ্যুত সমস্যা থাকবে না। তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অবহেলিত উখিয়া-টেকনাফে গত ৮ বছরে শিক্ষা, যোগাযোগ ও পর্যটন খাতে অনেক উন্নয়ন হয়েছে।

আর এই উন্নয়নকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে। এসময় আরো বক্তব্য রাখেন, হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার, বিদ্যুৎ কেন্দ্র নির্মান প্রতিষ্ঠান টেকনাফ সোলার টেকের ব্যবস্থাপনা পরিচালক নুহের লতিফ খান। এসময় ঘূণিঝড়ে ক্ষতিগ্রস্থ ৬০০ পরিারকে নগদ টাকা ও চাল বিতরন করা হয়।