পেকুয়ায় মোরায় ক্ষতিগ্রস্তদের পাশে কারিতাস

সংবাদ বিজ্ঞপ্তি
পেকুয়ায় মারায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তায় নিয়ে পাশে দাড়ালো এনজিও সংস্থা কারিতাস বাংলাদেশ। শুক্রবার সকালে পেকুয়া উপজেলার মগনামা ও উজানটিয়া ইউনিয়নের মোট ৮ টি ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারকে নগদ পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেছে কারিতাস চট্টগ্রাম অঞ্চল।
মগনামা ইউনিয়নের ৭০০টি পরিবার এবং উজানটিয়া ইউনিয়নের ৩০০টি ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য ক্রয়, গৃহ মেরামতসহ অন্যান্য প্রয়োজনী সমস্যা সমাধানের উদ্দেশেই এ সহায়তা প্রদান করা হয়েছে। নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী কর্মকর্তা মাহবুবুল করিম, বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সালমা ফেরদৌস।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারবৃন্দ। মোরায় ক্ষতিগ্রস্তদের জন্য কারিতাসের নগদ অর্থ বিতরণ কার্যক্রম সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আমি শুরু হতেই এ কার্যক্রম সম্পর্কে অবগত এবং মোরা’য় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য কারিতাসের এ ধরনের উদ্যোগ সত্যই প্রশংসনীয়।
এর আগে মোরা আঘাত হানার পূর্ব হতেই কারিতাস চট্টগ্রাম আঞ্চলিক অফিসের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে একটি কন্ট্রোল রুম চালু করে এবং কর্মী বাহিনীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখে যাতে ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত সাড়াদান কার্যক্রম পরিচালনা করা যায়। পরবর্তীতে মোরা আঘাত হানার পরপর দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে হয়। উপজেলা প্রশাসন, স্থানীয় সরকার এবং ক্ষতিগ্রস্ত জনগণের প্রত্যক্ষ সহায়তায় অংশগ্রহণমূলক পদ্ধতিতে এ বাছাই কার্যক্রম সম্পন্ন করা হয়।
উল্লেখ্য যে, স্টাট নেটওয়ার্ক আর্থিক সহায়তায় কারিতাস বাংলাদেশ এ সহায়তা প্রদান করার জন্য একদল কর্মী বাহিনী তথ্য সংগ্রহ শুরু করে এবং সর্বাধিক ক্ষতিগ্রস্ত এলাকা চিহ্নিত করে। পরবর্তীতে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে পেকুয়া উপজেলার মগনামা ও উজানটিয়া ইউনিয়নের সর্বাধিক ক্ষতিগ্রস্ত ১০০০ পরিবারকে বাছাই করা করেছে।

সর্বশেষ সংবাদ

শহর আ. লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার কালামের প্রতিবাদ

চট্টগ্রামে স্বামীকে গলাকেটে হত্যা করে পালিয়ে গেছে স্ত্রী

গ্যাস লাইন কেটে যাওয়ায় চরম দুর্ভোগে চট্টগ্রামের মানুষ

দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত হচ্ছে

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১১

খাবার পানির সমস্যায় কুতুবদিয়া দক্ষিণ ধূরুং ইউনিয়ন : প্রশাসনের হস্তক্ষেপ কামনা

আমিরাতে প্রতিরক্ষা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছোট মহেশখালীতে আ. লীগ নেতা জাফর আলমের গনসংযোগ

শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

একুশের কবিতা-গান, নগ্ন-পা এবং শহীদ মিনার

পেকুয়ায় ব্রীজে ঝুঁকিপূর্ণ গর্ত

ঘটনা দেখানো হয়েছে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ