নিজস্ব প্রতিবেদক:

উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পূর্ব মরিচ্যা বাজার পাড়া এলাকায় হলদিয়া ইউপি’র মেম্বার মঞ্জুর আলমের নেতৃত্বে একদল দুর্বৃত্ত স্থানীয় আওয়ামী লীগ নেতা নজির আহমদের ১৫ গন্ডা জমি দখল করে নিয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা নজির আহমদ বাদী হয়ে উখিয়া থানায় ১০ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে কামাল উদ্দিন নামের একজনকে আটক করেছেন। বুধবার বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

হলদিয়াপালং ১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ভূক্তভোগী নজির আহমদ জানান, দীর্ঘদন ধরে মঞ্জুর আলম তাঁর দখলীয় মরিচ্যা বাজারের দক্ষিণ ষ্টেশনে ১৫ গন্ডা জমি দখল নেয়ার চেষ্টা চালিয়ে আসছিল। তার ধারাবাহিকতায় বুধবার মঞ্জুর আলমের নেতৃত্বে ১৫/২০ জনের একদল সন্ত্রাসি ওই জমিটি দখল করে স্থাপনা নির্মাণ করেন। এতে বাঁধা দিতে গেলে নজির আহমদের স্ত্রী লায়লা বেগম, বড় ভাইয়ের স্ত্রী নুরহাবা, ছোট ভাইয়ের স্ত্রী নিলু বেগম আহত হয়।

নজির আহমদ আরো জানান, তাঁর দখলীয় জমিতে স্থাপনা নির্মাণ করে মঞ্জুর আলম ভাড়াটিয়া কিছু সশস্ত্র নারী ঢুকিয়ে দিয়েছে। উখিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিল্টন দে মরিচ্যা বাজারের জমি দখলের ঘটনায় ১জনকে আটকের সত্যতা স্বীকার করেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, মরিচ্যা জমি দখলের ঘটনায় ইউপি সদস্য মঞ্জুরকে প্রধান আসামি করে একটি এজাহার দিয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।