ঘুমধুমের তুমব্রুতে বিজিবি`র হাতে ব্যবসায়ী প্রহৃত: প্রতিবাদে সড়ক অবরোধ

অাজিজুল হক, সীমান্ত সংবাদদাতা:
নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রুতে বিজিবি`র হাতে কয়েক ব্যবসায়ী প্রহৃত হওয়ার ঘটনায় উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে প্রতিবাদে সব দোকানপাটট বন্ধ করে সড়ক অবরোধ করে রেখেছে ব্যবসায়ীরা। ঘুমধুম ইউনিয়নের তুমব্রু বাজারের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শফিউল আলম জানান, তুমব্রু বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ওয়াহিদ যোগদানের পর থেকে নানা ভাবে হয়রানি করে আসছেন। রমযান মাসে তারাবীর নামাজ পড়ে বাড়ি ফেরার পথেও দুর্ব্যবহার করে লাটিপেটা করা হয়। তার নির্যাতন থেকে নিরীহ ক্ষুদ্র ব্যবসায়ী, পথচারী ও সুশীল সমাজ পর্যন্ত রেহাই পায়নি। ধারাবাহিকতায় ৬ জুন দিবাগত রাত আটটার পর তারাবী নামায পড়ে বাড়ি ফেরার পথে চা দোকানি ছৈয়দ আলম (২৫), মোকতার মিয়া (২২), আবুল কাসেম (২২), পানের দোকানি জাহেদ আলম (২৫), আবদুর রহমান (২১) কে পৃথক ভাবে ব্যাপক মারধর করা হয় বলে জানান। একই ভাবে তুমব্রু বাজারের ডিপার্টমেন্টাল স্টোর করা ছৈয়দুল বশর (২০), ছৈয়দুল ইসলাম (২৬) ও জাহাঙ্গীর আলম কে ও দোকানে ঢুকে মারধর করেন কোম্পানি কমান্ডার ওয়াহিদ। তারা অভিযোগ করে আরো জানান, প্রায়শঃ কোম্পানি কমান্ডার ওয়াহিদ তুমব্রু বাজারের ব্যবসায়ীদের নিকট থেকে চাঁদা চেয়ে না পেলে মিথ্যা ইয়াবা আটকের মামলায় আসামী করারও হুমকি দিতেন। সমপ্রতি সময়ে তুমব্রু টহল দলের হাতে গ্রেফতার হওয়া ইয়াবা সহ এক মিয়ানমার যুবকের বিরুদ্ধে করা মামলায় তুমব্রু এলাকার ৪ নিরীহ ব্যক্তিকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করে জানান।

বিজিবির হাতে বিভিন্ন সময়ে নিগৃহীত হওয়া তুমব্রু এলাকার ব্যবসায়ীরা তীব্র প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু বিচার দাবী করা হয়। প্রতিবাদে তুমব্রু এলাকা ও বাজারের অর্ধশতাধিক দোকান পাঠ বন্ধ রয়েছে। শত শত ব্যবসায়ী -জনতা উত্তেজিত অবস্থায় ঘুরাঘুরি করতে দেখা যায়। ঘুমধুম তদন্ত পুলিশের টুআইসি খবর পেয়ে তুমব্রু বাজারে ফোর্স সহ টহলে যান। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে থাকার কথা জানান।

তুমব্রু বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ওয়াহিদ জানান, কোন ধরণের মারধরের ঘটনা ঘটেনি। এসব অভিযোগ মিথ্যা, ভ্রান্ত, বানোয়াট, এসব স্থানীয় চেয়ারম্যানের ষড়যন্ত্র বলে দাবী করেন। চেয়ারম্যান সাহেব চোরাচালানীদের পক্ষ নিয়ে কয়েকজন বিজিবির সোর্সের প্রতি আক্রোশের বশিভুত হয়ে এসব রটাচছে বলে দাবী করেন। এদিকে বিজিবি -চোরাই ব্যবসায়ীর এঘটনার ফাঁন্দে পড়ে বহু ভোক্তা সাধারণকে দুর্ভোগের শিকার হতে হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত।কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মনজুরুল হাসান খান ঘটনাস্থল পরিদর্শন ও সমস্যা সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পর্যবেক্ষক ও মিডিয়া কর্মীদের উপর ইসির এতো নির্দেশনা কেন?

আ’লীগ মনোনয়ন প্রত্যাশী তারুণ্যের অহঙ্কার এড. লীনার পক্ষে তৃণমূল

স্থায়ী বসবাসের সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া

চকরিয়ায় একদিনে পাগলা কুকুরের কামড়ে ১৩ শিশু আহত

চট্টগ্রামের তিন ছিনতাইকারী আটক

শাহীন চৌধুরী নৌকার প্রার্থী মনোনীত হওয়ায় উখিয়ায় ছাত্রলীগের অানন্দ মিছিল

টেকনাফ বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ৩

শাহিনা চৌধুরীকে মনোনয়ন দেয়ায় হ্নীলায় আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

কলাতলীর সমাজসেবক শফি উল্লাহর পিতার ইন্তেকাল, রাত দশটায় জানাজা

এই ছবি আসলে কার?

মনোনয়ন পাবে না বিএনপির শোডাউনকারীরা

চূড়ান্ত মনোনয়ন জোটের সঙ্গে বসে : ফখরুল

বৃহস্পতিবার এড. আহামদ হোসেন স্মরণে ফুলকোর্ট রেভারেন্স

কক্সবাজার সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী (স:) পালিত

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত