ঘুমধুমের তুমব্রুতে বিজিবি`র হাতে ব্যবসায়ী প্রহৃত: প্রতিবাদে সড়ক অবরোধ

অাজিজুল হক, সীমান্ত সংবাদদাতা:
নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রুতে বিজিবি`র হাতে কয়েক ব্যবসায়ী প্রহৃত হওয়ার ঘটনায় উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে প্রতিবাদে সব দোকানপাটট বন্ধ করে সড়ক অবরোধ করে রেখেছে ব্যবসায়ীরা। ঘুমধুম ইউনিয়নের তুমব্রু বাজারের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শফিউল আলম জানান, তুমব্রু বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ওয়াহিদ যোগদানের পর থেকে নানা ভাবে হয়রানি করে আসছেন। রমযান মাসে তারাবীর নামাজ পড়ে বাড়ি ফেরার পথেও দুর্ব্যবহার করে লাটিপেটা করা হয়। তার নির্যাতন থেকে নিরীহ ক্ষুদ্র ব্যবসায়ী, পথচারী ও সুশীল সমাজ পর্যন্ত রেহাই পায়নি। ধারাবাহিকতায় ৬ জুন দিবাগত রাত আটটার পর তারাবী নামায পড়ে বাড়ি ফেরার পথে চা দোকানি ছৈয়দ আলম (২৫), মোকতার মিয়া (২২), আবুল কাসেম (২২), পানের দোকানি জাহেদ আলম (২৫), আবদুর রহমান (২১) কে পৃথক ভাবে ব্যাপক মারধর করা হয় বলে জানান। একই ভাবে তুমব্রু বাজারের ডিপার্টমেন্টাল স্টোর করা ছৈয়দুল বশর (২০), ছৈয়দুল ইসলাম (২৬) ও জাহাঙ্গীর আলম কে ও দোকানে ঢুকে মারধর করেন কোম্পানি কমান্ডার ওয়াহিদ। তারা অভিযোগ করে আরো জানান, প্রায়শঃ কোম্পানি কমান্ডার ওয়াহিদ তুমব্রু বাজারের ব্যবসায়ীদের নিকট থেকে চাঁদা চেয়ে না পেলে মিথ্যা ইয়াবা আটকের মামলায় আসামী করারও হুমকি দিতেন। সমপ্রতি সময়ে তুমব্রু টহল দলের হাতে গ্রেফতার হওয়া ইয়াবা সহ এক মিয়ানমার যুবকের বিরুদ্ধে করা মামলায় তুমব্রু এলাকার ৪ নিরীহ ব্যক্তিকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করে জানান।

বিজিবির হাতে বিভিন্ন সময়ে নিগৃহীত হওয়া তুমব্রু এলাকার ব্যবসায়ীরা তীব্র প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু বিচার দাবী করা হয়। প্রতিবাদে তুমব্রু এলাকা ও বাজারের অর্ধশতাধিক দোকান পাঠ বন্ধ রয়েছে। শত শত ব্যবসায়ী -জনতা উত্তেজিত অবস্থায় ঘুরাঘুরি করতে দেখা যায়। ঘুমধুম তদন্ত পুলিশের টুআইসি খবর পেয়ে তুমব্রু বাজারে ফোর্স সহ টহলে যান। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে থাকার কথা জানান।

তুমব্রু বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ওয়াহিদ জানান, কোন ধরণের মারধরের ঘটনা ঘটেনি। এসব অভিযোগ মিথ্যা, ভ্রান্ত, বানোয়াট, এসব স্থানীয় চেয়ারম্যানের ষড়যন্ত্র বলে দাবী করেন। চেয়ারম্যান সাহেব চোরাচালানীদের পক্ষ নিয়ে কয়েকজন বিজিবির সোর্সের প্রতি আক্রোশের বশিভুত হয়ে এসব রটাচছে বলে দাবী করেন। এদিকে বিজিবি -চোরাই ব্যবসায়ীর এঘটনার ফাঁন্দে পড়ে বহু ভোক্তা সাধারণকে দুর্ভোগের শিকার হতে হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত।কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মনজুরুল হাসান খান ঘটনাস্থল পরিদর্শন ও সমস্যা সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সর্বশেষ সংবাদ

ভাইরাল সেই ছবি নিয়ে যা বললেন আবুল কালাম চেয়ারম্যান …..

পিইসিতে মেধা তালিকায় দুইজনসহ কক্সন মাল্টিমিডিয়া স্কুলের ঈর্ষণীয় সাফল্য

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন রফিকুল ইসলাম খান

শহীদ এটিএম জাফরের পক্ষে স্বাধীনতা পদক গ্রহণ করলেন ছোট ভাই শাহ আলম

জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবসের আলোচনা সভা

এপ্রিলে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

সদর উপজেলায় প্রার্থীতা ফিরে পেলেন নুরুল আবছার

ইকবাল বদরী : একজন বিরল সমাজ সেবক

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক কোরক বিদ্যাপীঠের আনচারুল করিম

সাগরপাড়ের শিশুদের নিরাপত্তায় পদক্ষেপ নেয়া হবে

সোমবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন কক্সবাজারের শহীদ জাফর আলম

ঈদগাঁও পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসকে জোনালে উন্নতিকরন

আমিরাতে রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিজের চিত্রাংকন প্রতিযোগিতা

দল হিসেবে জামায়াতের বিচার: সংশোধিত আইনের খসড়া মন্ত্রিপরিষদে

‘আমি আছি, আমি থাকবো’

মেয়র মুজিবের চাচা জালাল আহমদ কোম্পানী আর নেই

জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি আটক

ঐক্যফ্রন্টের ‘ব্যথায়’ বিএনপি, অবহেলায় ২০ দল

আজ ১ মিনিট নিঃশব্দ থাকবে বাংলাদেশ

বাঙালির রাষ্ট্রহীন সেই কালো রাতের গল্প