মাদকের ছোবল থেকে কক্সবাজারের মানুষকে রক্ষা করতে হবে- জাতীয় যুবজোট

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজারকে বাঁচাতে হলে সবার আগে মাদক গ্রহনকারী ও বিক্রেতাদের প্রতিহত করতে হবে। তা না হলে সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড ব্যস্তে যাবে বলে মনে করছেন জাসদ এর সহযোগী সংগঠন জাতীয় যুব জোট কক্সবাজার জেলার নেতৃবৃন্দরা।

৬ জুন মঙ্গলবার বিকাল ৪টায় জেলা জাসদ কার্যালয়ে সংগঠনের জেলা সভাপতি, কেন্দ্রীয় ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক রমজান আলী সিকদারের সভাপতিত্বে এবং জেলা সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অজিত কুমার দাশ হিমুর সঞ্চালনায় কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, ইয়াবা সহ মাদক দ্রব্যের আগ্রাসন থেকে কক্সবাজারের মানুষকে রক্ষার জন্য সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের ভয়াবহতা থেকে সমাজ ও দেশকে বাঁচাতে হলে এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম শাস্তি নিশ্চিত করতে হবে।

সভায় বক্তরা, বর্তমান সরকার উন্নয়নের ধারাবাহিকতায় কক্সবাজারের চিত্র পাল্টে দিচ্ছে। এই উন্নয়ন কর্মকান্ডে যেন কক্সবাজারের স্থানীয় অধিবাসীদের সব কিছুতে অংশীদারিত্বের ভিত্তিতে যুক্ত রাখা হয় তার দাবী জানান। তাই এ অঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের চাওয়া পাওয়া পূরণের লক্ষ্যে বেকার যুবকদের কর্মস্থানের ব্যবস্থা করতে হবে। সুদ মুক্ত যুব ঋণ দিতে হবে, যুবক যুবতীদের প্রশিক্ষণের ব্যবস্থা করে দক্ষ জনশক্তিতে রূপান্তরের মধ্যদিয়ে পচাৎপদ এ জনগোষ্ঠিকে এগিয়ে নিতে যুব জোটের পতাকা তলে সমবেত হওয়ার আহবান জানান। সভা শুরুতে সাম্প্রতিক সময়ে কক্সবাজার জেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় মোরা’র তান্ডবে নিহতদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয় এবং ক্ষতিগ্রস্থদের যথাযথভাবে ত্রাণ বিতরণ ও প্রধানমন্ত্রী ঘোষিত ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ প্রতিপরিবারকে ঘর নির্মাণ দ্রুত সময়ের মধ্যে করে দেওয়ার আহবান জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাসদ নেতা বিল্পব বড়–য়া, জাতীয় যুব জোট কক্সবাজার জেলা সহ-সভাপতি আবদুর রহিম, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম সিরাজী, যুগ্ম সম্পাদক মোঃ জাকের হোছাইন, অর্থ সম্পাদক দিদারুল আলম দিদার, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল রানা, যুব জোট নেতা হাবিবুর রহমান, আব্বাস উদ্দিন, আজম খাঁন, মোঃ হাসান, তৌহিদুল ইসলাম চৌধুরী আবদু সালাম, নাছির উদ্দিন, প্রিয়তোষ বিশ্বাস, শামসুল আলম, সুমন দাশ প্রমুখ নেতৃবৃন্দ। সভা শেষে এক ইফতার চক্রের আয়োজন করা হয়।

সর্বশেষ সংবাদ

‘বিদেশের মাটিতে সিবিএন যেন এক টুকরো বাংলাদেশ’

বারবাকিয়া রেঞ্জের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ

কাতারে কক্সবাজারের কৃতি সন্তান ড. মামুনকে নাগরিক সমাজের সংবর্ধনা

এনজিওদের দেয়া ত্রাণের পণ্য খোলাবাজারে বিক্রি করছে রোহিঙ্গারা

পেকুয়ায় ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

উখিয়ায় পাহাড় চাপায় আবারো শ্রমিক নিহত

চট্টগ্রামে ৩দিনেও মেরামত হয়নি গ্যাস লাইন, চরম ভোগান্তি

ঝাউবনে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ১২ মামলার আসামী নেজাম গ্রেফতার

চকরিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নাইক্ষ্যংছড়িতে ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

রিক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পানির দরে লবণ!

জীবন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার!

নাইক্ষ্যংছড়িতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

সোনারপাড়ার মুক্তিযোদ্ধা লোকমান মাস্টার আর নেই : জোহরের পর জানাজা

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ এর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক

লামা ও আলীকদম উপজেলা নির্বাচনে তিন পদে ২২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দেশী-বিদেশী পর্যটকদের জন্য কক্সবাজারে নিরাপত্তাবলয়

আলীকদমে তিনটি পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সাবেক ছাত্রনেতা শামশুল আলমের শুভেচ্ছা