সুলতানা কামালকে ছায়া নিরাপত্তা দিচ্ছে পুলিশ

ডেস্ক নিউজ:

হেফাজতে ইসলামের হুমকির পর থেকে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকারকর্মী সুলতানা কামালকে ছায়া নিরাপত্তা দিচ্ছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) যৌথভাবে তার নিরাপত্তার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করেছে। ডিবি পুলিশের দক্ষিণ জোনের উপকমিশনার (ভারপ্রাপ্ত) মো. শহীদুল্লাহ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘যেহেতু এমন একটি ঘটনা ঘটেছে, তাই আমরা রমনা বিভাগের পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে সুলতানা কামালের সঙ্গে কথা বলেছি। তার কোনও সন্দেহের বিষয় আছে কিনা, তাও জানতে চেয়েছি। প্রয়োজন হলে আমাদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করেছি।’

পুলিশ জানায়, এ ঘটনা নিয়ে রমনা বিভাগ ও ডিবি মহানগর দক্ষিণের কর্মকর্তারা একটি বৈঠক করে করণীয় ঠিক করেন।ধানমন্ডি থানাকে সুলতানা কামালের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে বলা হয়। এরপর পুলিশ সুলতানা কামালের সঙ্গে যোগাযোগ করে। পুলিশের পক্ষ থেকে গৃহীত পদক্ষেপের বিষয়টি তাকে জানানো হয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ দরকার হলে তা দ্রুত জানানোর কথা তাকে বলা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের একটি সূত্র জানায়, ঘটনার পর ডিবি কর্মকর্তারা সুলতানা কামালের সাক্ষাৎ করে কথা বলেছেন। তার চলাফেরার বিষয়েও বিভিন্ন তথ্য জেনে এসেছেন। ডিবি কর্মকর্তারা তাকে নিরাপত্তা দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছেন।

অপরদিকে ধানমন্ডি থানা পুলিশও তার নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা তার নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি। তাকে নিরাপত্তা দেওয়া হচ্ছে।’

প্রসঙ্গত, গত সপ্তাহে একটি বেসরকারি টেলিভিশনে সুপ্রিম কোর্টের সামনে থেকে মৃণাল হকের তৈরি ভাস্কর্য স্থানান্তরের বিষয়ে টকশো প্রচারিত হয়। ওই টকশোতে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালের বক্তব্য নিয়ে হেফাজত ইসলাম তাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয়। তার পরিণতি তসলিমা নাসরিনের মতো হবে বলেও হুমকি দেয় তারা। হেফাজতের এই হুমকির কারণেই সুলতানা কামালের নিরাপত্তার বিষয়ে গুরুত্ব দিচ্ছে পুলিশ।

বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত ওই টকশো’র উপস্থাপক ছিলেন রুবায়েত ফেরদৌস। অনুষ্ঠানে সুলতানা কামাল ছাড়াও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য অপু উকিল, গণজাগারণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও হেফাজত প্রতিনিধি মুফতি সাখাওয়াত হোসেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রি

মহেশখালী পৌর ছাত্রদলের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা

এসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

জেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?

সাবেক ডিসি ও ইউএনওসহ তিনজনের কারাদণ্ড

ইয়াবাসহ আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা আটক

চকরিয়া উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

চকরিয়ায় কথিত চিকিৎসকের ভূল চিকিৎসার শিকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

মালুমঘাটে প্রভাবশালীর সহযোগিতায় চলছে বাল্য বিবাহ!

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি নিয়ে দফায় দফায় সংঘর্ষ

নিরাপদ সড়ক চাই: নিজে বাঁচব, অপরকে বাঁচাব

বিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্ত

চবি উপাচার্যের সাথে মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বিমানবন্দর থেকে ইয়াবাসহ বরিশালের দুই তরুণী আটক