শাহেদ মিজান, সিবিএন:
দ্বীপ-উপজেলা কুতুবদিয়ার উপকূবর্তী সাগর থেকে দু’টি দেশীয় বন্দুকসহ ছয় জলডাকাতকে আটক করেছে কোস্টগার্ডের সদস্যরা। সোমবার রাত পৌনে ১১টার দিকে এক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, নোয়াখালী জেলার বাসিন্দা বশির উদ্দীনের পুত্র জসিম উদ্দিন, একই জেলার বাসিন্দা মো. জামাল উদ্দীনের পুত্র জহিরুল ইসলাম (২৬), মো. শফি আলমের পুত্র তামজিদ (২৫), মো. আবুল হাসেমের পুত্র গিয়াস উদ্দিন (২৫), চট্টগ্রামের লাতু মিয়ার পুত্র শাহবুদ্দিন উদ্দিন (৩২) ও চট্টগ্রামের আমির হোসেনের পুত্র ইউনুস (৩২)। এসময় তাদের বহনকারী একটিও বোটও জব্দ করা হয়।
কোস্টগার্ডের লে. কমান্ডার ডিসকন চৌধুরী জানান, কোস্টগার্ড পূর্বজোনের অধীনস্থ কোস্ট গার্ড স্টেশন কুতুবদিয়ার সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কুতুবদিয়ার সাগর চ্যানেলের নিকটবর্তী উত্তরধুরং অব্বাস আলী পাড়ের হাটখালী বয়ার পশ্চিম থেকে ছয় জলডাকাতকে আটক করা হয়। আটকৃতরা সবাই সাগরের বোট ডাকাতিতে জড়িত ছিলো। ওই অভিযানে নের্তৃত্ব দেন কুতুবদিয়ার কন্টিনজেন্ট কমান্ডার, মোঃ অফসার উদ্দিন পিও।
তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে বঙ্গোপসাগরের জলদস্যুরা ডাকাতি চালিয়ে আসছিল। ডাকাতদল কুতুবদিয়া এলাকায় জেলেদের উপর নির্যাতন, অবৈধ চাঁদা আদায়, অপহরণ, লুণ্ঠনসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। ওই ডাকাতদের ধরার কোস্টগার্ড অনেক দিন ধরে চেষ্টা চালিয়ে আসছিল। এই ধারাবাহিকতায় ছয় ডাকাততে ধরতে সক্ষম হয় কোস্টগার্ড।
আটককৃত ডাকাত এবং জব্দকৃত অস্ত্র কুতুবদিয়া থানায় হস্থান্তর করা হবে।