নিজস্ব প্রতিবেদক:

খুরুশকুল ইউনিয়ন পরিষদের ২০১৭-২০১৮ অর্থ বছরে ৩ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বাল্য বিবাহ, যৌতুক, নারী ও শিশুর প্রতি সহিংসতা, জঙ্গী ও সন্ত্রাসবাদ, মাদক দ্রব্য, মানব পাচার, এসিড সন্ত্রাস ও ইভটিজিং এর মতো সমাজ ও দেশ বিধ্বংসী আটটি কাজকে সমস্বরে না বলার মধ্যদিয়ে ৫ জুন অনুষ্ঠিত হয় খুরুশকুল ইউনিয়ন পরিষদের ২০১৭-১৮ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা । স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৫৭ এবং ইউনিয়ন পরিষদ (বাজেট প্রনয়ন ও অনুমোদন এবং এতদসংক্রান্ত অন্যান্য বিষয়) বিধিমালা ২০১৬ এর আলোকে অনুষ্ঠিত এবং স্বচ্ছতা, জবাবদিহীতা,বার্ষিক উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন ও চাহিদা নিরুপনে জনঅংশগ্রহনমূলক উন্মুক্ত এ বাজেট সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন জসিম।

তিনি আগামী ২০১৭-১৮ অর্থ বছরের জন্য ৩,২০,৬৪,৪৭৬ টাকা আয় ( রাজস্ব ও উন্নয়ন আয় সহ) ও ৩,১৯,৬৭,৪৭৬ টাকা ব্যয় এবং ৯৭,০০০ টাকা উদ্বৃত্ত রেখে উক্ত বাজেট ঘোষনা করেন। খুরশকুল মুনিরিয়া বাহারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল আবছারের কোরআন তেলাওয়াত এর মধ্যদিয়ে শুরু হওয়া ও ইউপি সচিব এম নুরুল কাদের’র সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এলজি এসপি -২ প্রকল্পের ডিষ্ট্রিক ফেসিলেটের আহসান উল্লাহ চৌধূরী মামুন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুরুশকুল মুনিরিয়া বাহারুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আব্দুল আউয়াল সিকদার।

এতে বাজেটোত্তর আলোচনা পর্বে বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান মোরশেদ আললম কাজল, খুরুশকুল ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, খুরুশকুল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ছৈয়দুল করিম। খুরুশকুল প্রতিবন্ধী উন্নয়ন ফোরামের সভাপতি পিযুশ রুদ্র। এতে অন্যান্যদের মাঝে সকল ইউপি সদস্য, শিক্ষক প্রতিনিধি, ব্যাবসায়ী প্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।