সেলিম উদ্দীন, প্যারিস থেকে:

প্যারিস সফররত বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার সাথে ফ্রান্স আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল শনিবার সন্ধ্যায় সৌজন্য সাক্ষাৎকরেছেন। প্যারিসের অদূরে মেরি দো ক্লিসির একটি হোটেলে এ সাক্ষাৎকার ও মতবিনিময় অনুষ্টিত হয়। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ফ্রান্স আওয়ামী লীগের  সভাপতি এম এ কাসেম। এসময় অতিথিকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হয়। ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের খোঁজ খবর নেন, বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতেপ্রবাসীদের অবদানের কথা স্বীকার করে তাদের পরিশ্রমের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা বিদেশে বাংলাদেশের এক একজন প্রতিনিধি।আপনাদের ইতিবাচক কার্যক্রম বহির্বিশ্বে বাংলাদেশের স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তুলতে সহায়তা করবে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেম দলের চলমান কর্মসূচী সংক্ষিপ্ত করে তুলে ধরেন- বৈশ্বিক সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশে শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি ফ্রান্সপার্লামেন্টের বিভিন্ন সদস্যের কাছে তুলে ধরার কথা বলেন এবং এর ধারাবাহিকতায় আগামী সেপ্টেম্বর মাসে ফ্রান্স পার্লামেন্টে বাংলাদেশের উন্নয়ন ও বৈশ্বিক সন্ত্রাসের বিরুদ্ধে বর্তমানআওয়ামী লীগ সরকারের ভূমিকা নিয়ে এক সেমিনার আয়োজনের কথা বলেন। ঐ সেমিনারে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রনের একটি কপি হস্তান্তর করেন ব্যারিষ্টারবিপ্লব বড়ুয়ার কাছে।

প্রতিনিধি দলে অন্যানের মধ্যে উপস্হিত ছিলেন, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি আবুল কাসেম, সহ-সভাপতি আবু মোর্শেদ পাটোয়ারী,সহ সাধারণ  সম্পাদক মাসুদ হায়দার,সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন, প্রচার সম্পাদক আমিন খাঁন হাজারী,ধর্মবিষয়ক সম্পাদক শ্রীদীপ বড়ুয়া নিপু প্রমুখ।