cbn  

এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান আওয়ামীলীগ সরকার সম্পর্কে ফেইসবুকে বিষোদগার করার ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে জড়িত যুবদল নেতা আলমগীরকে (২৮) গ্রেফতার করেছে। শুক্রবার রাত তিনটার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আলমগীরের বিরুদ্ধে গাড়ি ভাঙচুর, ডাকাতি, নাশকতা, অপহরণ, সন্ত্রাসী কর্মকান্ড সহ নানা অপরাধের অভিযোগে থানায় অন্তত ১২টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত যুবদল নেতা উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকার মৃত নুরুল আমিনের পুত্র।

পুলিশ সুত্রে জানা গেছে, সরকার বিরোধী হরতাল-অবরোধে যুবদল ক্যাডার মো আলমগীরের নেতৃত্বে যুবদল মাঠে সক্রিয় ভুমিকা রাখে। সে সময় একাধিক সহিংতার ঘটনা ঘটে। আর এ কারনেই তখন থেকেই পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা চালা”িছল। তবে তিনি আত্মগোপনে থেকেই রাজনৈতিক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করছিলেন।

পুলিশ জানান, আলমগীরের বির“দ্ধে ভাংচুর, নাশকতা, অগ্নিসংযোগ ছাড়াও বিভিন্ন অভিযোগ রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করলে আরও একাধিক সহিংস ঘটনার সাথে যোগসুত্র পাওয়া যাবে। গতকাল শনিবার গভীর রাতে কোরালখালী ¯’ানী একব্যক্তির জমি তার নেতৃত্বে দখলের চেষ্ঠা করে। ওইসময় পুলিশ ঘটনা¯’ল থেকে গ্রেফতার করেছে। তাকে পুরনো মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ জানান।

পুলিশ জানিয়েছে, কিছুদিন আগে যুবদল নেতা আলমগীর তাঁর নামের ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান আওয়ামীলীগ সরকার সর্ম্পকে নানা ধরণের কঠুক্তি, ব্যাঙ্কাত্মক ও বিষোদগার করেছেন। সরকারের নানা উন্নয়নকেও সমালোচনা করে তার ওয়ালে লিখেছেন। পত্রিকার বিরুদ্ধে কঠোর বাজেভাবে মন্তব্য করেছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, আলমীগরকে শুক্রবার গভীর রাতে এলাকায় অন্যেয় জমি দখলের চেষ্ঠার সময় গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে বিগত সময় হরতাল চলাকালে ভাংচুর, নাশকতা, সরকারি কাজে বাধা, নাশকতা কর্মকান্ড, ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন ঘটনায় মামলা রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •