আরফাতুল মজিদ:

বাজারে মূল্য তালিকা না টাঙানোর অপরাধে কক্সবাজার শহরের বড় বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় তিন ব্যবসায়ী প্রতিষ্টানকে সাত হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। শনিবার বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সেলিম শেখ এর নেতৃত্বে এই জরিমানা আদায় করা হয়। এসময় রাস্তা দখল করে দোকানের মালামাল রাখায় মালামাল গুলো সরিয়ে ফেলার নির্দেশ দেন।

সেলিম শেখ বলেন, পবিত্র রমজানকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে দেয়। অনেকেই নির্ধারিত মূল্য না টাঙিয়ে ক্রেতাদের দাম নিয়ে হয়রানি করে। একেক জনকে একেক দামে বিক্রি করে থাকে পণ্যে। যার ভিত্তিতে অভিযান চালানো হয়েছে।

অভিযানে মূল্য তালিকা না থাকায় বড় বাজারের মেসার্স ইউসুফ এন্ড ব্রার্দাস’র মালিক মো. ইউসুফকে ৩ হাজার টাকা, মেসার্স আরমান ব্রাদার্স এর মালিক মো. নুরুচ্ছফাকে ২ হাজার টাকা ও মেসার্স ভাই ভাই বানিজ্যালয়’র মালিক আবু তাহেরকে ২ হাজার টাকাসহ মোট সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, অনেক দোকানদার নিজেদের মালামাল গুলো রাস্তার উপর মজুদ করে রেখেছে। এতে পথচারী ও গাড়ি চলাচলে চরম দুর্ভোগে পোহাতে হয় সকলকে। এসব মালামাল গুলো নির্দেশনার মাধ্যমে সরিয়ে ফেলা হয়েছে। পরবর্তীতে যদি রাস্তার উপর কোন জিনিস মজুদ রাখে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযানে উপস্থিত ছিলেন কৃষি বিপণন অধিদপ্তরের কক্সবাজার মাকের্টিং অফিসার মো. শাহাজাহান আলী ও ১৫ আনসার ব্যাটালিয়ের হাবিলদার আনোয়ার হোসেন’র নেতৃত্বে একদল ফোর্স।