cbn  
বিশেষ প্রতিবেদক
গতকাল শুক্রবার অনলাইন সংবাদ মাধ্যমে উখিয়া-টেকনাফের সাংসদ আবদুর রহমান বদির মনোনয়ন নিয়ে পক্ষে-বিপক্ষে দু’টি সংবাদ প্রকাশ হয়েছে। দু’টি সংবাদটিই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যেও উদ্ধৃতি দিয়ে প্রকাশ করা হয়েছে। একটিতে বলা হয়েছে ‘আবদুর রহমান বদিকে আগামীতে মনোনয়ন দেবো না- ওবায়দুল কাদের’। অন্যটিতে বলা হয়েছে ‘বদিতেই আস্থা ওবায়দুল কাদেরের’ ।
সংবাদটির দু’টির মধ্যে জাতীয় অনলাইন পত্রিকা বাংলাট্রিবিউনের প্রকাশিত বদির মনোনয়ন না পাওয়ার সংবাদটি বেশ আলোচিত হয়ে উঠে। এই সংবাদ নিয়ে জেলাজুড়ে তোলপাড় শুরু হয়। সংবাদটি হুবহু তোলে ধরা হলো-
কক্সবাজারের সাংসদ আবদুর রহমান বদির ওপর ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আবদুর রহমান বদিকে উদ্দেশ করে তিনি বলেছেন, ‘তোমাকে আগামীতে আর মনোনয়ন দেব না।’ শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে টেকনাফের সাবরাং থেকে শাহপরীর দ্বীপের মাঝামাঝি সড়ক দিয়ে যাত্রাকালে সেতুমন্ত্রী একথা বলেন।
এলাকাবাসী জানান, কক্সবাজারের টেকনাফ থেকে শাহপরীর দ্বীপ যেতে ভোগান্তির শেষ থাকে না। তারা গত ১০ বছর ধরে বেড়িবাঁধ আর সড়ক ভাঙার কবলে রয়েছেন। আর ওই জনপদের মানুষের ভোগান্তি উপলব্ধি করে সাংসদ আবদুর রহমান বদির ওপর ক্ষুব্ধ হয়ে উঠেন ওবায়দুল কাদের।……
এসময় বিধ্বস্ত টেকনাফ-শাহপরীর দ্বীপ সড়ক দিয়ে সেতুমন্ত্রী দেড় কিলোমিটার হেঁটে খালের কাছে যান। তারপর নৌযানে করে তিনি শাহপরীর দ্বীপ এলাকায় পৌঁছেন। হেঁটে যাওয়ার সময় সড়কের এই নাজুক অবস্থার বিষয়টি এমপি আবদুর রহমান বদির কাছে জানতে চান। কিন্তু এমপি বদি এর কোনও সদুত্তর দিতে পারেননি। এসময় মন্ত্রী ক্ষুব্ধ হয়ে ওঠেন।
অন্যদিকে কক্সবাজার সময়সহ স্থানীয় দু’য়েকটি অনলাইনে প্রকাশিত হয় ‘বদিতেই আস্থা ওবায়দুল কাদেরের’ শিরোনামে অন্য সংবাদটি।
হুবুহু তা তোলে ধরা হলো-
উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদির উপরই আস্থা রাখলেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সকালে টেকনাফ শাহপরীরদ্বীপে ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরনকালে তার দেয়া বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, এমপি বদি আপনাদের নেতা। সে দিন-রাত পরিশ্রম করে আপনাদের জন্য। ঘূর্নিঝড়ের পরের দিন থেকে সে নিজে সবার পাশে দাঁড়িয়েছে। আজকে তার অনুরোধেই অনেক দুর হেটে আমি এখানে এসেছি। না আসলে এখানকার মানুষের কষ্টের কথা জানতাম না। তিনি এসময় এমপি বদিকে ক্ষতিগ্রস্তদর তালিকা করে দ্রুত তাদের পূর্নবাসনের করনীয় ঠিক করতে বলেন।
তিনি আরো বলেন, ইতিমধ্যে বেড়িবাধ নির্মানের বাজেট হয়েছে। আশা করি কয়েকমাসের মধ্যে এর কাজ শুরু হবে। এছাড়া রাস্তার নির্মানের ব্যাপারে তিনি দ্রুত পদক্ষেপ নেবেন বলে জানান।
দু’টি সংবাদেই স্পষ্ট কোনো সূত্র নেই। তাই বদির বিপক্ষে প্রকাশিত সংবাদটি হঠাৎ করে হইচই ফেলে দিলেও পক্ষের সংবাদটি তাতে যেন ‘আগুনে পানি ঢেলে দেয়।’ পক্ষের সংবাদটি প্রকাশ হওয়ার পর দু’টি সংবাদ নিয়ে ধোয়াশা তৈরি হয়। তখন উখিয়া-টেকনাফসহ পুরো জেলার মানুষ উৎসুক্য হয়ে উঠে- আসলে ওবায়দুল কাদের কোন কথাটি বলেছেন? এই প্রশ্নটি উৎসুক মানুষের মুখে মুখে ঘুরছে।
প্রসঙ্গত, নানা কারণে উখিয়া-টেকনাফের সাংসদ আবদুর রহমান বদির আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। দলের ভিতরে-বাইরে এই আলোচনা তুঙ্গে।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •