মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করছে সরকার’

আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, দূর্গত এলাকার একটি মানুষও না খেয়ে থাকবে না। এই সরকার কেটে খাওয়া সাধারণ মানুষদের ভাগ্যন্নোয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আজ শুক্রবার সকালে ঘূর্ণিঝড় ‘মোরা’ ক্ষতিগ্রস্থ কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল বৃহস্পতিবার ঢাকা থেকে আসা কেন্দ্রীয় কমিটির ১১ সদস্য নিয়ে গড়া ত্রাণ কমিটি ৩ ভাগে ভাগ হয়ে জেলায় ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা দিচ্ছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুবির কুমার রায় নন্দীসহ ত্রাণ কমিটির সদস্যরা চকরিয়া-পেকুয়ার ক্ষতিগ্রস্থ এলাকায় ত্রাণ বিতরণ করছেন।

এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান মহসিন বাবুল, করিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরীসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবন্দরা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারের উচ্চ পর্যায় থেকে আসা টিমের সদস্য কর্তৃক বিতরণের লক্ষ্যে চকরিয়ার জন্য ১৩ মে.টন ও পেকুয়া উপজেলার জন্য ১০ মে. টন জিআর চাল বরাদ্দ দেয়া হয়েছে। আর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ত্রাণের সঙ্গে প্রতি জনকে নগদ এক হাজার টাকা করে দেয়া হচ্ছে।

এদিকে, কক্সবাজারের চকরিয়ার তিনটি ইউনিয়ন ডুলাহাজারা, সাহারবিল ও চিরিংগাতে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা ইতিমধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। বিকালে পেকুয়া উপজেলার মগনামা ও উজানটিয়ায়তেও ত্রাণ সামগ্রী বিতরণ করবেন এবং পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্থ অন্যান্য ইউনিয়ন গুলোতেও ত্রাণ বিতরণ করবেন বলে চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম নিশ্চিত করেছেন।

সর্বশেষ সংবাদ

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে

সামিটের এলএনজির জাহাজ এখন মহেশখালীতে

শনিবার রাত থেকে ইন্টারনেটের গতি ধীর হতে পারে

আজ পবিত্র শবে বরাত

ঈদের পর সরকারকে ১০ নম্বর হুঁশিয়ারি!

এবার খুরুশ্কুল আশ্রয়ণ প্রকল্পের সড়কের জমিতে ভবন নির্মাণ

মাতামুহুরী ব্রীজে ফের দেবে গেছে,  দূর্ঘটনার আশঙ্কা

চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ করলেন প্রশাসন

ভালুকিয়া যুব কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাশেমের অকাল মৃত্যু

সব ধর্মের অনুসারীদের নিজ ধর্ম পালনের সমান সুযোগ নিশ্চিত করেছে সরকার-ধর্ম প্রতিমন্ত্রী

শহরের বায়তুশ শরফ এলাকা থেকে ৪ দিন ধরে কন্যা শিশু নিখোঁজ

সীতাকুণ্ডে কক্সবাজারের ‘ইয়াবাপ্রেমী’ দুই প্রেমিক যুগল আটক,২০ হাজার ইয়াবা উদ্ধার

‘ধারালো দা’সহ আটক হামলাকারীর বিরুদ্ধে মামলা নেয়নি পুলিশ’

স্বপ্নজালের জরুরী সভা অনুষ্ঠিত

জুলিয়ান অ্যাসাঞ্জকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

লামায় প্রান্তিক কৃষকের তামাক লুটের অভিযোগ, মারধরে আহত ৭

ঈদগাঁও বাজারে শবে বরাত ও রোজাকে পুঁজি করে ব্যবসায়ীদের ফায়দা লুটার চেষ্টা!

২৭ বছরের প্রেমিকের টানে বাংলাদেশে ৫২ বছরের মার্কিন নারী

প্রশ্নপত্রে পর্নোতারকার নাম দেয়া সেই শিক্ষক বরখাস্ত

ড. আল্লামা জসিম উদ্দীন নদভী বিদগ্ধ ইসলামী শিক্ষাবিদ ও উদার মনের মানুষ ছিলেন