সোয়েব সাঈদ, রামু:

রামুতে গড়ে তোলা একমাত্র টার্কি মুরগীর খামারের ৭ লাখ টাকার মুরগী নিয়ে সটকে পড়েছে খামারটির দুই কর্মচারি। বুধবার (৩১মে) দিবাগত রাতে রামুর চাকমারকুল ইউনিয়নের মাদরাসা গেইট সংলগ্ন এলাকায় জাকির হোসেনের মালিকানাধিন খামারে এ ঘটনা ঘটে।

খামার মালিক জাকির হোসেন জানান, চারমাস পূর্বে তিনি ওই এলাকায় ব্যয় বহুল টার্কি মুরগীর খামার গড়ে তুলেন। খামারে শুরু থেকে টেকনাফের হ্নীলা এলাকার মোস্তফা ও নুরুল ইসলাম নামের দুই কর্মচারি কাজ করে আসছিলো।

বুধবার রাতে ওই দুই কর্মচারি তার অনুপস্থিতির সুযোগে খামারের ১৩০টি টার্কি মুরগী, ৩টি ফ্যান (বৈদ্যুতিক পাখা) সহ বেশ কিছু মালামাল নিয়ে যায়। চুরি হওয়া প্রতিটি টার্কি মুরগীর দাম প্রায় সাড়ে পাঁচ হাজার টাকা। অর্থাৎ লুটকৃত ১৩০টি মুরগীর মূল্য ৭ লাখ টাকার অধিক। এ ঘটনার পর থেকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও প্রতারক কর্মচারিদ্বয়ের সন্ধান পাওয়া যায়নি। এ ব্যাপারে তিনি থানায় লিখিত অভিযোগ দেবেন বলে জানান।

টার্কি মুরগী চাষি মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু জানিয়েছেন, টার্কি মুরগী চাষ রামুতে প্রথম শুরু করেছেন জাকির হোসেন। তিনি এখনো লাভের মুখ দেখেননি। এমন পরিস্থিতিতে দুই কর্মচারির নেতৃত্বে এ চুরির ঘটনায় খামার মালিক হতবাক হয়ে পড়েছেন। তিনি এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।