ইমাম খাইর, সিবিএন:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দূর্গত এলাকার একটি মানুষও না খেয়ে থাকবেনা। তাদের আগের অবস্থানে নিয়ে যাওয়ার জন্য সরকার সব ধরণের ব্যবস্থা গ্রহন করেছে।
বৃহষ্পতিবার বিকেলে মোরায় আক্রান্ত দূর্গত এলাকার পরিদর্শনের জন্য কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
এসময় তিনি ঘূর্ণিঝড় মোরায় মৃত্যুর ক্ষতি ছাড়া ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ী তৈরীসহ একে একে সবকিছুই পুষিয়ে দেয়া হবে বলে জানান।
ওবায়দুল কাদের আরো বলেন, সাধারণ মানুষের কল্যাণ চিন্তা করেই আওয়মী লীগ বাজেট দেয়। আওয়ামীলীগ সরকার নির্বাচনের জন্য বাজেট দেয়না, বাজেট দেয় আগামীর প্রজন্মের জন্য।
এবারের বাজেটকে জন কল্যান বান্ধব বাজেট বলে উল্লেখ করে তিনি বলেন, এই বাজেট আগামী প্রজন্ম বিনির্মাণের বাজেট।
মন্ত্রীর সাথে সফর সঙ্গী হয়েছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক একেএম এনামুল হক শামিম, প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংস্কৃতিক স¤পাদক অসিম কুমার উকিল, ঢাকসুর সাবেক ভিপি আকতারুজ্জামান, ত্রাণ ও সমাজ কল্যান স¤পাদক সুবির রায় নন্দী, আনোয়ার হোসেন, সেলিম রব্বানী চিনু।
এরপর বিকালে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, জননেত্রী শেখ হাসিনার পক্ষ ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণের লক্ষ্যে গঠিত কেন্দ্রীয় ত্রাণ কমিটির সাথে সরকারী কর্মকর্তা, রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকসহ সংশ্লিষ্টদের ‘মতবিনিময় সভা’ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের।

এ সময় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ সিরাজুল মোস্তফা, সাধারণ স¤পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, আব্দুর রহমান বদি এমপি, আশেক উল্লাহ রফিক এমপিসহ জেলার নেতারা উপস্থিত ছিলেন।