মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:

চট্টগ্রামের সাতকানিয়ায় হাতির দল তাড়াতে গিয়ে প্রাণ গেল এক ব্যক্তির। তাঁর নাম আনোয়ার হোসেন (৩২)। গত ১ জুন বৃহস্পতিবার সকাল দশটায় উপজেলার পুরাণগড় কদমতলী এলাকায় এ ঘটনা ঘটে। এসময় হাতির আক্রমণে আহত হয় জয়নাল আবেদীন (১৩), রুপন বড়–য়া (৪০) ও কায়সার (১২)।

জানা যায়, বন্যহাতির একটি দল লোকালয়ে নেমে আসলে আনোয়ারসহ বেশ কয়েকজন গ্রামবাসী মিলে হাতির দলটিকে তাড়ানোর চেষ্টা করে। দল থেকে ছুটে এসে দু’টি হাতি গ্রামবাসীদের উপর আক্রমণ করলে তারা পালানোর চেষ্টা করে। দৌড়ে পালানোর সময় হাতির সুঁড়ের আঘাতে ঘটনাস্থলে পুরাণগড় ইউনিয়নের মনেয়াবাদ এলাকার নন্না মিয়ার ছেলে আনোয়ার হোসেন মারা যায়। হাতির আক্রমণে গুরুত্বর আহত হয় কায়সার। তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। আহত অন্যদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

বড়দুয়ারা বিট কর্মকর্তা ওবায়দুল হক বলেন, হাতি দল বেশ কিছুদিন ধরে লোকালয়ে নেমে এসে কৃষকদের খেয়ে ফেলে এবং নষ্ট করে ফেলতেছে। হাতির আক্রমণে একব্যক্তি মারা গেছে ও তিন জন আহত হয়েছে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ বলেন, হাতির আক্রমণে ১ জন মারা যাওয়ার খবর পেয়েছি। স্থানীয় জনপ্রতিনিধিকে নিদের্শনা দেয়া হয়েছে, যাতে ক্ষতিগ্রস্তরা সরকারী সহযোগীতা পায়। চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্ত পরিবারদের খোঁজ খবর রাখার জন্য বলে দিয়েছি।