চকরিয়ায় নিরাপদ আশ্রয়ে জনগণ

এম.জিয়াবুল হক, চকরিয়া

চকরিয়া উপজেলার উপকুলীয় অঞ্চলে ধেয়ে আসা ঘুর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন ও মাইকিং জোরদার করা হয়েছে। দুপুর থেকে উপজেলার উপকুলে রেড ক্রিসেন্ট সোসাইটির মাঠকর্মীরা স্থানীয় জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে মাইকিং করছে।

এদিন বিকালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত সভায় স্থানীয় সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা সহকারি কমিশনার ভুমি মো.দিদারুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা রেড ক্রিসেন্ট কর্মকর্তা মনির চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জোবায়ের হাসান এবং স্থানীয় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। অবস্থা পর্যবেক্ষনের জন্য উপজেলা পরিষদে খোলা হয়েছে কন্টোল রুম।

উপজেলার চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, উপকুলীয় বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্ততি গ্রহনের পর রেড ক্রিসেন্ট সোসাইটির মাঠকর্মীরা এলাকায় এদিন দুপুর থেকে মাইকিং শুরু করেছে। ধেয়ে আসা ঘুর্ণিঝড় মোরা’র বিষয়ে সংকেত জানানো হচ্ছে। বিকালের দিকে স্থানীয় জনসাধারণ নিরাপদ আশ্রয়ে এলাকার সাইক্লোন সেল্টার গুলোতে আশ্রয় নিচ্ছেন।

রেড ক্রিসেন্ট সোসাইটি (সিপিপি) চকরিয়া উপজেলার টিম লিডার মো.নুরুল আবছার বলেন, ঘুর্ণিঝড় মোরা উপকুলে ধেয়ে আসছে এখন খবরের পরপরই রেড ক্রিসেন্ট সোসাইটির মাঠকর্মীরা (সিপিপি) জনসাধারণকে সর্তকর্তা জানিয়ে মাইকিংয়ে নামে। দুপুর থেকে উপকুলের বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে। গতকাল ইফতারের পর থেকে আতঙ্কিত জনসাধারণ নিরাপধ আশ্রয়ে যেতে শুরু করেছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, ঘুর্ণিঝড় মোরা আঘাত হানার সম্ভাবনা থাকায় গতকাল দুপুর থেকে উপজেলার উপকুলীয় জনপদে সর্তকতা জানিয়ে মাইকিং করা হচ্ছে। স্থানীয় সকল ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে বেশি ঝুকিপুর্ণ এলাকার লোকজনকে নিকটস্থ আশ্রয় কেন্দ্রে পাঠানো জন্য। প্রতি মুর্হুতে জনপ্রতিনিধিদের মাধ্যমে খবরা-খবর নেয়া হচ্ছে।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশের বিরুদ্ধে ট্রাম্পের কাছে প্রিয়া সাহা’র অভিযোগ! (ভিডিও)

মায়ের সহায়তায় মাদ্রাসা পড়ুয়া মেয়েকে ধর্ষণ করতো পিতা!

নাইক্ষ্যংছড়িতে চোলাই মদসহ ১ জন আটক

জরিমানায় ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিরা

শহরে এআরসি টাওয়ার ভবনে আগুন

এইচএসসিতে কক্সবাজারের ২৪ কলেজের কার কী অবস্থান!

সরল বিশ্বাস বলতে কী বুঝাতে চেয়েছেন দুদক চেয়ারম্যান?: কাদের

মানুষের ভালোবাসার ঋণ শোধের জন্য ব্যক্তিগত উদ্যোগে কাজ করছি

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

কুতুপালং ক্যাম্পে ইটভর্তি ট্রাক উল্টে রোহিঙ্গা মা ও ছেলে নিহত

সায়মুন সংসদ যা করে সবই সমাজের কল্যাণে : অধ্যক্ষ ক্য থিং অং

ওসি আবুল খায়ের’র রামু থানায় যোগদান

মনিরঝিলের পাগলী গুলফরাজকে বেদম প্রহার : দোষীদের শাস্তি দাবী

জন্নাতুল বাকীতে চিরনিদ্রায় শায়িত সাংবাদিক আনোয়ারের পিতা

টেকনাফে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন

এইচএসসিতে চকরিয়ায় উপজেলায় সেরা চকরিয়া কলেজ, ফল বিপর্যয় চকরিয়া সিটি কলেজের

যারা ফেসঅ্যাপে বুড়ো হয়েছেন তাদের জন্য দু:সংবাদ

সেতু নির্মাণের আড়াই বছরেও হয়নি পাকা সংযোগ সড়ক

লামায় বন্যা আক্রান্তদের সেবায় হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প