চকরিয়ায় নিরাপদ আশ্রয়ে জনগণ

এম.জিয়াবুল হক, চকরিয়া

চকরিয়া উপজেলার উপকুলীয় অঞ্চলে ধেয়ে আসা ঘুর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন ও মাইকিং জোরদার করা হয়েছে। দুপুর থেকে উপজেলার উপকুলে রেড ক্রিসেন্ট সোসাইটির মাঠকর্মীরা স্থানীয় জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে মাইকিং করছে।

এদিন বিকালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত সভায় স্থানীয় সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা সহকারি কমিশনার ভুমি মো.দিদারুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা রেড ক্রিসেন্ট কর্মকর্তা মনির চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জোবায়ের হাসান এবং স্থানীয় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। অবস্থা পর্যবেক্ষনের জন্য উপজেলা পরিষদে খোলা হয়েছে কন্টোল রুম।

উপজেলার চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, উপকুলীয় বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্ততি গ্রহনের পর রেড ক্রিসেন্ট সোসাইটির মাঠকর্মীরা এলাকায় এদিন দুপুর থেকে মাইকিং শুরু করেছে। ধেয়ে আসা ঘুর্ণিঝড় মোরা’র বিষয়ে সংকেত জানানো হচ্ছে। বিকালের দিকে স্থানীয় জনসাধারণ নিরাপদ আশ্রয়ে এলাকার সাইক্লোন সেল্টার গুলোতে আশ্রয় নিচ্ছেন।

রেড ক্রিসেন্ট সোসাইটি (সিপিপি) চকরিয়া উপজেলার টিম লিডার মো.নুরুল আবছার বলেন, ঘুর্ণিঝড় মোরা উপকুলে ধেয়ে আসছে এখন খবরের পরপরই রেড ক্রিসেন্ট সোসাইটির মাঠকর্মীরা (সিপিপি) জনসাধারণকে সর্তকর্তা জানিয়ে মাইকিংয়ে নামে। দুপুর থেকে উপকুলের বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে। গতকাল ইফতারের পর থেকে আতঙ্কিত জনসাধারণ নিরাপধ আশ্রয়ে যেতে শুরু করেছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, ঘুর্ণিঝড় মোরা আঘাত হানার সম্ভাবনা থাকায় গতকাল দুপুর থেকে উপজেলার উপকুলীয় জনপদে সর্তকতা জানিয়ে মাইকিং করা হচ্ছে। স্থানীয় সকল ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে বেশি ঝুকিপুর্ণ এলাকার লোকজনকে নিকটস্থ আশ্রয় কেন্দ্রে পাঠানো জন্য। প্রতি মুর্হুতে জনপ্রতিনিধিদের মাধ্যমে খবরা-খবর নেয়া হচ্ছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী