মহেশখালীতে ‘মোরা’ মোকাবিলায় প্রস্তুতি, চলছে মাইকিং

সংবাদদাতা, মহেশখালী:
প্রাকৃতিক ঘূূর্ণিঝড় ‘মোরা’ আতংকে মহেশখালী দ্বীপবাসী। পূর্ব মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ যে কোন সময় কক্সবাজার সহ উপকূলীয় এলাকাতে আঘাত হানতে পারে আবহাওয়া অধিদপ্তরের সংবাদে আতংকে আছে মহেশখালী দ্বীপের সাড়ে ৪ লক্ষ মানুষ। দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতিমূলক সভা ডেকেছে উপজেলা প্রশাসন। মহেশখালী উপজেলায়  স্থানীয় লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে মাইকিং শুরু করেছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউনিও বিভীষণ কান্তি দাশ, ইউনিয়নের সকল চেয়ারম্যান ও সংশ্লিষ্ট টেক অফিসারদের দায়িত্বপ্রাপ্ত এলাকায় অবস্থান করতে নির্দেশ দিয়েছে। এলাকা ভিত্তিক স্কুল কাম সাইক্লোন শেল্টারে সংশ্লিষ্ট প্রধান শিক্ষকগণকে স্থানীয় লোকজন আশ্রয় নিতে খুলে দেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে। একই সাথে ভবিষ্যতে জন্য বিভিন্ন বাজারের ব্যবসায়ীদের শুকনো খাবার, চিড়া, মুড়ি, গুড, দিয়াশলাই, মোমবাদি মওজুদ রাখার জন্য নির্দেশ দিয়েছে। মহেশখালী উপজেলা কর্মরত স্বেচ্ছাসেবী সংগঠন রেডক্রিসেন্ট, সিপিপি ও এনজিও সংস্থাদের এলাকাভিত্তিক সিগন্যাল প্রচারের ও নিরাপদে সরিয়ে নেওয়ার কাজে সহায়তার আহবান জানান।
দূর্যোগ মোকাবেলায় ইউনিয় ভিত্তিক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা হলেন রুপজ খীসা, পজীব কর্মকর্তা -মাতারবাড়ী, ফরিদুল আলম, আনসার ভিডিপি কর্মকর্তা -ধলঘাটা, শামশুল আলম, কৃষি কর্মকর্তা-কালারমারছড়া, মাসুদ কুতুবী -সমবায় কর্মকর্তা- শাপলাপুর, ফজলুল করিম, মাধ্যমিক শিক্ষা অফিসার- হোয়ানক,নিরেন্দ্র চন্দ্র পাল, যুব উন্নয়ন কর্মকর্তা-বড় মহেশখালী,খন্দাকার গিয়াস উদ্দিন রেঞ্জ অফিসার- ছোট মহেশখালী, নছরুল্লাহ আল মাহমুদ, সমাজ সেবা অফিসার- মহেশখালী পৌরসভা। উপজেলা কন্ট্রোল রুম ফোন নং- ০৩৪২৪৭৪২৫৬/০১৭৩৩৩৭৩২২৯।
মহেশখালী উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও বিভীষণ কান্তি দাশ জানান। আবহাওয়া অফিসের সিগন্যাল পাওয়ার সাথে সাথে নিরাপদে সরিয়ে নিতে স্থানীয় চেয়ারম্যানগণকে নির্দেশ দেওয়া হয়েছে দূর্যোগ মোকাবেলায় প্রশাসনিক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। নিচু এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে গ্রহণের জন্য আহবান জানান।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি