বিনোদন ডেস্ক:
কঙ্গনা রনৌত, ভারতীয় চলচ্চিত্রের বর্তমান সময়ের অন্যতম আলোচিত ও জনপ্রিয় নায়িকা। সৎ মন্তব্যের কারণে ভিন্নধর্মী ইমেজের এ নায়িকা এখন সিনেমায় না থাকলেও আছেন আলোচনায়। বর্তমানে র‌্যাম্প নিয়ে চলছে তার ব্যস্ততা।

সম্প্রতি হিন্দুস্থান টাইমসকে নিজের অনেকে জানা-অজানা কথা বলেছেন ২০০৬ সালে গ্যাংস্টার সিনেমা দিয়ে বলিউডে পা রাখা তিনবারের ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী কঙ্গনা। তারই চুম্বক অংশ তুলে ধরা হলো-

বলিউডে একজন বহিরাগত হিসেবে সেরা বিষয় সম্পর্কে কঙ্গনার জবাব, কোনো কিছু সম্পর্কে সতর্ক করার মতো তার কেউ নেই। কোনো চ্যালেঞ্জ আসলে কোনো রকম পূর্ব ধারণা ছাড়াই তিনি সেটা মোকাবেলা করেন।

নারী হয়ে ওঠার সবচেয়ে ভালো দিক সম্পর্কে হিমাচলে বেড়ে ওঠা এ হার্টথবের জবাব, মেয়েদের মুখে দাড়ি না ওঠা।

ভাই-বোনের সান্নিধ্য সম্পর্কে ৩০ বছর বয়সী এ তারকা জানান, বোনের কাছে মনের সব কথাই বলা সম্ভব, যেখানে ভাইয়ের কাছে কেবল ক্রাইমের কথা। তবে বড় বোন ও ছোট ভাই থাকার কারণে দুই-ই তার কাছে সেরা। ফলে তার প্রকৃত কোনো বন্ধু নেই, তার দরকারও পড়েনি।

শহুরে জীবনে একা থাকার সেরা দিক সম্পর্কে কঙ্গনার মত, এর সবচেয়ে ভালো দিকটা হলো সবসময় নিজের জন্য হয়ে ওঠা।

ছোট্ট শহরে বেড়ে ওঠার সেরা সুবিধা সম্পর্কে হিমাচলের ছোট্ট শহর মান্দির আলো-বাতাসে মুগ্ধ কঙ্গনা বলেন, ছোট শহরের বাসিন্দাদের জীবন শান্ত-স্থির। এরা খুবই আবেগময়ী ও সাধাসিধা হয়।

নিজের কাজের অনুপ্রেরণা প্রসঙ্গে তিনি বলেন, আমার সামর্থ সবসময় সঠিক পথ অনুসরণ করে। প্রকৃতপক্ষে সঠিক পরিকল্পনা নিয়ে কাজ করতে আমি নিজের জন্য একটা নিয়ম করে নিয়েছি।

যে অভ্যাস থেকে মুক্তি পেতে ইচ্ছুক প্রসঙ্গে কঙ্গনার উত্তর- আমি মানুষের নাম মনে রাখতে পারিনা। প্রায়ই আমার কাছে বিদেশি নামগুলো জটিল হয়ে ওঠে এবং তা গুলিয়ে ফেলি।

প্রকৃতঅর্থে নায়িকা না হতে চাওয়ার বিষয়ে গ্যাংস্টার নায়িকার জবাব, আমি চেয়েছি সৃষ্টিশীল হতে ও শিখতে। কিন্তু আমি সবকিছুতেই সমান গুরুত্ব দিই। আমি জানি আমি অভিনয় করতে পারি, নিজেকে আমি প্রমাণ করেছি। এখন সামনে এগুতে চাই।

অতীত সম্পর্ক থেকে শিক্ষণীয় প্রসঙ্গে তিনি বলেন, আমি কিছুই শিখতে চাইনা। তাছাড়া একই ভুল আমি বারবার কেন করব?

নিজের জীবনের সবচেয়ে দুর্বলতা হিসেবে বলেন, তার বোনের অ্যাসিড আক্রান্ত হওয়ার ঘটনাটিকে।

নিজের জীবনী লেখা হলে তার শিরোনাম ‘দ্য মাউনটেন গার্ল’ হবে বলেও জানান এই হিমাচলকন্যা।