এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের উদ্যোগে নতুন অর্থবছরে ৪ কোটি ৪০ লাখ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। শনিবার সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উন্মুর্থ বাজেট ঘোষনা অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন আনুষ্ঠানিকভাবে বাজেট ঘোষনা করেন।

ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিনের সভাপতিত্বে ও পরিষদের সচিব এসএম ছুরত আলমের সঞ্চালনায় বাজেট ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিষদের সদস্য (মেম্বার) আলী আহমদ, জাফর আলম, মীর কাশেম, আলী হোসেন, নাজেম উদ্দিন, হাবিব উল্লাহ, রেজাউল করিম, বেলাল উদ্দিন, আয়েশা ছিদ্দিকা, তছলিমা জন্নাত, শিক্ষক শাহাবুদ্দিন, মীর কাশেম, মুজিবুল হক, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আহমদ কবির চৌধুরী, নজরুল ইসলাম, বিআরডিবির মাঠ কর্মকর্তা জসীম উদ্দিন, পরিবার পরিকল্পনা পরির্দশক আরিফুল ইসলাম, এনজিও প্রতিনিধি মশিউর রহমান, ব্যবসায়ী প্রতিনিধি আবুল কাশেম, গণ্যমান্য প্রতিনিধি আহমদ কবির ও হুমাইরা বেগম।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন সর্বসম্মতিক্রমে নতুন অর্থবছরের (২০১৭ ও ১৮) বাজেট ঘোষনা করেন। ঘোষিত বাজেটে ব্যয়খাতে মোট বরাদ্দ দেখানো হয়েছে ৪ কোটি ৪০ লাখ ৭২ হাজার ৮শত টাকা। বাজেটে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিখাতের উন্নয়নে উল্লেখ্যযোগ্য বরাদ্দ রাখা হয়েছে। অনুষ্ঠানে ইউনিয়নের সকলস্থরের প্রতিনিধি, এলাকার সুধীজন ও দায়িত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন।