মুহাম্মদ জাহাঙ্গীর আলম,টেকনাফ।
রাজনৈতিক গ্রুপিং ও বৈষম্যের শিকার হয়ে দীর্ঘদিন ধরে উন্নয়নে অবহেলিত হয়ে থাকা হ্নীলা ফুলের ডেইলের ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট নিজ উদ্যোগে মেরামত কাজ শুরু করেছে দক্ষিণ ফুলের ডেইল স্টুডেন্ট ফোরাম।
২৬মে সকালে উপজেলার হ্নীলা ফুলের ডেইলের ক্ষতিগ্রস্থ স্বউদ্যোগে মেরামত কাজ শুভ উদ্বোধন করেন হ্নীলা ইউপির সংরক্ষিত মহিলা (৩,৫ ও ৬নং ওয়ার্ড) নাসরিন কবির। এ সময় সংগঠনের সভাপতি মোহাম্মদ শাহ একরাম,সহসভাপতি হাফেজ শাহ নেওয়াজ,সাধারণ সম্পাদক হাফেজ নুর কামাল,যুগ্নসাধারণ সম্পাদক মোহাম্মদ আলী,সাংগঠনিক সম্পাদক হাফেজ মাঈন উদ্দিন,অর্থ সম্পাদক রহিম উল্লাহ,প্রচার সম্পাদক নাসির উদ্দিন,দপ্তর সম্পাদক সালাহ উদ্দিন,সদস্য হাফেজ তারেক,মোঃ নুর,নুরুল আবছার,মোঃ রশিদ,মোঃ সায়েম,আব্দুর রহমান,হাফেজ শেখ কায়সার উদ্দিন,হাফেজ মোঃ শহীদুল ইসলাম,মোহাম্মদ হোসাইন,জলাল উদ্দিন,ওমর ফারুক ও মোঃ আব্দুল্লাহ প্রমুখ। উক্ত সংগঠনের নেতা-কর্মী ও সদস্যরা স্বেচ্ছায় পার্শ্ববর্তী বিলের মাটি ও বালু ভর্তি বস্তা দিয়ে অত্র গ্রামের ক্ষতিগ্রস্থ হয়ে জন চলাচলের অনুপযোগী রাস্তা সমুহ দ্রুত মেরামত করে আগামী বর্ষায় জন দূর্ভোগ লাঘবে স্বেচ্ছায় এসব সড়ক সংস্কার কাজ এগিয়ে চলছে বলে জানান। স্থানীয় লোকজন এই গ্রামের গ্রামীণ অবকাটামো উন্নয়নে বৈষম্যমূলক দৃষ্টিভঙ্গির কারণে আজকে আওয়ামী লীগের ঘাঁটি হয়েও উন্নয়ন বঞ্চিত হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

হ্নীলায় রমজানে হোটেল-রেস্তোঁরা ও অশ্লীল কর্মকান্ড বন্ধে র‌্যালী
মুহাম্মদ জাহাঙ্গীর আলম,টেকনাফ।
হ্নীলার লেদায় ইসলামী সমাজ কল্যাণ পরিষদ আসন্ন মাহে রমজান মাসে হোটেল-রেস্তোঁরা ও অশ্লীল কর্মকান্ড বন্ধ রাখার দাবীতে র‌্যালী ও পথসভা করেছে।
২৬মে বাদে জুমা লেদা ইসলামী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে সংগঠনের প্রতিষ্ঠাতা আব্দুর রহমান হাশেমী,সভাপতি মাওলানা জামাল হোছাইন,ইউপি মেম্বার নুরুল হুদা ও মাঃ মোঃ হোছাইনের নেতৃত্বে শত শত ধর্মপ্রাণ মুসল্লীদের অংশ-গ্রহণে এক স্বাগত র‌্যালী লেদা ষ্টেশন হতে বের হয়ে বক্কর মেম্বারের রাস্তা এবং রোহিঙ্গা বস্তি প্রদক্ষিণ শেষে লেদা টাওয়ার সংলগ্ন প্রধান সড়কে এক পথসভায় মিলিত হয়। এতে বক্তব্য রাখেন আব্দুর রহমান হাশেমী,মাওলানা জামাল হোছাইন,নুরুল হুদা মেম্বার। এসময় উপস্থিত ছিলেন লেদা রোহিঙ্গা বস্তির চেয়ারম্যান ডাঃ দুদু মিয়া,সাবেক সভাপতি হাফেজ আইয়ুবসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এতে বক্তারা বলেন,আসন্ন মাহে রমজানে হোটেল-রেস্তোরাঁ ও অশ্লীল কর্মকান্ড বন্ধ রাখার জন্যে সর্বস্তরের জনসাধারণের প্রতি আহবান জানানো হয়। রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।