মহেশখালীতে সিটিজেন ফোরামের বার্ষিক অভিজ্ঞতা বিনিময় সভা

২৬ মে সকাল ১১টায় মহেশখালী পৌরসভায় অবস্থিত লিডারশিপ কলেজের মিলনায়তনে মহেশখালী উপজেলায় কর্মরত কোস্ট ট্রাস্ট কর্তৃক পরিচালিত এসজিএসপি প্রকল্পের আওতায় গঠিত সিটিজেন ফোরামসমূহের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা সমবায় কর্মকর্তা গোলাম মাসুদ কুতুবী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছোট মহেশখালী ও কুতুবজোম ইউনিয়ন পরিষদ সচিব প্রিয়তোষ দে। সভায় সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও উপজেলা সিটিজেন ফোরামের সভাপতি মো: নুরুল আমিন।

সিটিজেন ফোরামের ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং উপজেলাসহ মোট দশটি সিটিজেন ফোরামের প্রায় সত্তরজন ফোরাম সদস্য সভায় উপস্থিত ছিলেন। সভার শুরুতে কোস্ট ট্রাস্ট্রের এসজিএসপি প্রকল্পের সমন্বয়কারী মকবুল আহমদ সামাজিক সুরক্ষা সেবার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন। ইউনিয়ন ও পৌরসভায় সামাজিক সুরক্ষা সেবার বিষয়ে বিভিন্ন অনুষ্ঠানের ঊঠান বৈঠক, ওয়ার্ডসভা, গণশুনানী প্রভৃতি আয়োজনে সহায়তার জন্য সিটিজেন ফোরামের সদস্যদের ধন্যবাদ জানান। এছাড়া বাংলাদেস সরকারের তথ্য অধিকার আইনের গুরুত্বের কথা তুলে ধরেন তিনি। গত তিন বছর ধরে বিভিন্ন ইউনিয়নে সমাজের সচেতনতার বিষয়ে কাজ করায় সিটিজেন ফোরামের সদস্যবৃন্দকে তিনি ধন্যবাদ জানান।

প্রধান অতিথির বক্তব্যে মহেশখালী উপজেলা সমবায় কর্মকর্তা জি এম মাসুদ কুতুবী বলেন, সামাজিক সুরক্ষা বাস্তবায়নের ক্ষেত্রে এলাকার লোকদের সচেতন করতে এবং সুবিধাভোগী এবং অভিযোগকারীদের কাছ থেকে অভিযোগ সংগ্রহ করার ক্ষেত্রে এসজিএসপি প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে প্রিয়তোষ দে বলেন, এসজিএসপি প্রকল্পের মাধ্যমে সামাজিক সুরক্ষা সেবার বিষয়গুলো মানুষ সহজেই জানতে পারছে এজন্য এই প্রকল্পের পরিসর বাড়ানোর দাবি জানান তিনি। তিনি বলেন, সুরক্ষা সেবা প্রদানে সুবিধাভোগী বাছাইয়ের কাজ দুর্নীতিমুক্ত করতে সমাজের সচেতন নাগরিকদেরকে আরও কাজ করতে হবে।

সভায় পৌরসভা ও ইউনিয়ন সিটিজেন ফোরামের পক্ষ থেকে বক্তব্য রাখেন শাপলাপুর ইউনিয়ন সিটিজেন ফোরামের সভাপতি বশির আহমদ আজাদ, মাতারবাড়ি সিটিজেন ফোরামের সভাপতি ইঞ্জিনিয়ার জিয়াউদ্দিন আহমদ, সাংবাদিক আবুল বশর পারভেজ ও পৌরসভা সিটিজেন ফোরামের সভাপতি আমিনুল হক

মহেশখালী সিটিজেন ফোরামের সভাপতি এবং সভার সভাপতি মো: নুরুল আমিন দূরদূরান্ত থেকে সভায় উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সর্বশেষ সংবাদ

৯৮ কেন্দ্রে ২৭ হাজার ৩৪ ভোটে এগিয়ে সাঈদী

ইত্তেফাক’র কক্সবাজার প্রতিনিধি হলেন সায়ীদ আলমগীর

সুষ্ঠু নির্বাচনে নিরুত্তাপ ভোট

বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত-৫ (ভিডিও)

রাতে সিলমারা ঠেকাতে পৌরসভায় সকালে যাবে ব্যালট পেপার : ইসি সচিব

বিপুল ভোটে এগিয়ে সাঈদী

যুদ্ধজাহাজ ও পারমাণবিক সাবমেরিন মোতায়েন করেছে ভারত

‘টেকনাফে টিউবওয়েল প্রতীকের গণজোয়ার, থেমে নেই সরওয়ারের গণসংযোগ’

চকরিয়ার ভোটারশূন্য কেন্দ্রে সাংবাদিকের সেলফি

নেদারল্যান্ডসে বন্দুক হামলা, অনেক হতাহতের আশঙ্কা

শনিবারের এইচএসসি পরীক্ষা সন্ধ্যা ৭টা থেকে

লেখাপড়ার নজরদারি করছে পোষা কুকুর!

বিশ্বসেরাদের তালিকায় সাকিব-মুশফিক-মাশরাফি

রাঙামাটিতে উৎসববিহীন ভোট, ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

মহেশখালীতে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর মামলা

বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ ‘বিসিজিএস সৈয়দ নজরুল’র শুভেচ্ছা সফরে গমন

স্বাভাবিক জীবনে ফিরতে আকুতি নুরুল ইসলামের

ঈদগড় বাজার সংলগ্ন এক বসতবাড়ী আগুনে পুড়ে ছাই

কক্সবাজার সিটি কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

উপকূলের ১০ স্পটে চলছে ইয়াবা বেচাকেনা