লোহাগাড়ায় অস্বাভাবিক লোডশেডিং

জাহেদুল ইসলাম, লোহাগাড়া:

তীব্র তাপদাহের সাথে লোহাগাড়ায় পল্লী বিদ্যুতের লোডশেডিং বৃদ্ধি পেয়েছে। এরফলে ব্যাংক ও বিভিন্ন অফিসের কাজসহ নাগরিক ভোগান্তি চরমে উঠেছে। জ্যৈষ্ঠ মাসের শুরু থেকে দিনের বেশিরভাগ আর রাতের প্রথমভাগ চলছে এই লোডশেডিং। ফলে প্রতিদিন ঘনঘন লোডশেডিংয়ে চরম দুর্ভোগে পড়ছেন লোহাগাড়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ।

স্থানীয়রা অভিযোগ করেন প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত অস্বাভাবিক হারে বিদ্যুৎ থাকে না। বিদ্যুতের অভাবে শিক্ষার্থীরা ঠিকমতো লেখাপড়া করতে পারছেনা এবং পরীক্ষার্থীদের লেখাপড়ার বিঘœ ঘটছে। বার বার লোডশেডিংয়ের কারণে রাতেরবেলা শান্তিতে ঘুমাতে পারছে না কেউ।

প্রতিদিন প্রায় ৮-১০ ঘন্টা লোডশেডিং নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আকাশে একটু মেঘ হলেই বা হালকা ঝড়-বৃষ্টির ভাব দেখা দিলে লোহাগাড়ায় দীর্ঘ কয়েক ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকে। একদিকে গরমের দিন তার উপর বিদ্যুতের উপুর্যপরি দীর্ঘস্থায়ী লোডশেডিংয়ের কারণে উপজেলার ক্ষুদ্র ও মাঝারি শিল্প কারখানা ব্যবসা প্রতিষ্ঠান, চিকিৎসা, শিক্ষা ও গৃহস্থলির কাজকর্ম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় সন্ধ্যার পর হতেই পুরো উপজেলায় অন্ধকারে নিমজ্জিত থাকে। লোডশেডিংয়ের কারণে সারাক্ষণই বিদ্যুতের আশায় বসে থাকতে হয় এখানকার অধিবাসীদের। বিদ্যুতের অস্বাভাবিক লোডশেডিংয়ের কারণে পিছিয়ে পড়েছে এখানকার সার্বিক কার্যক্রম।

গ্রামে-গঞ্জে প্রতিনিয়ত চায়ের দোকান থেকে শুরু করে হাট বাজারে বিদ্যুতের লোডশেডিং এর কথা শোনা যাচ্ছে। অনেকে বলেন, যে কোন সময় বিদ্যুৎ অফিস ঘেরাও করবে। শিক্ষক সোলাইমান বলেন, লোহাগাড়া উপজেলায় পল্লী বিদ্যুতের লোডশেডিং রেকর্ড করেছে। তীব্র তাপদাহের সাথে লোডশেডিং। তীব্র লোডশেডিং এর ফলে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগ হারাতে বসেছে। লোডশেডিং না কমলে প্রচন্ড গরমে মানুষ মারা যাওয়ার সম্ভাবনা রয়েছে। পল্লী বিদ্যুতের অনেক গ্রাহক অভিযোগ করে বলেন, বিদ্যুৎ অফিসের ফোন করেও সমলোডশেডিং এর সঠিক কারণ জানা যায় না। ফোন করলেও ফোন রিসিভ হয়না।

এদিকে লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম বেলায়েত হোসেন বলেন, লোহাগাড়ায় বিদ্যুতের চাহিদার তুলনায় বিদ্যুৎ কম পাওয়া যাচ্ছে। চাহিদা যেখাসে ১৬ মেগাওয়াট পাওয়া যাচ্ছে ৪ মেগাওয়াট। উপজেলার সব জায়গায় যেহেতু বিদ্যুৎ সরবারাহ দিতে হচ্ছে। সে জন্য এক লাইন বন্ধ রেখে অন্য লাইনে বিদ্যুৎ সরবরাহ দিতে হচ্ছে। ঘন ঘন লোডশডিং এর কারণ জিজ্ঞেস করা হলে তিনি বলেন, চাহিদা অনুযায়ি বিদ্যুৎ ফেলে লোডশেডিং তো হবেই।

সর্বশেষ সংবাদ

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী

জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার

নুসরাত হত্যাকাণ্ডে অভিযুক্ত রুহুল আমিনের উত্থানের নেপথ্যে

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার