রামু চাকমারকুলে আলেমদের জড়িয়ে মিথ্যা অপবাদের প্রতিবাদ

আবুল কাশেম সাগর,রামু :

রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের আলী হোসেন সিকদার পাড়া গ্রামের কক্সবাজার জেলার বিখ্যাত আলেম পরিবার মরহুম মাষ্টার তাজুল মুল্লুকের সন্তানদরে জড়িয়ে মিথ্যা,বানোয়াট সংবাদ পরিবেশনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে চাকমারকুলের সচেতন এলাকাবাসী।

বুধবার ২৪ মে সকাল ১০টায় চাকমারকুল ইউনিয়নের আলী হোসেন সিকদার পাড়া গ্রামে এ বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দক্ষিন চাকমারকুল আলী হোসেন সিকদার পাড়া এলাকার মরহুম মাস্টার তাজুল মুল্লুকের সন্তানেরা শুধু এলাকার নয় দেশের সম্পদ। তারা আজ বিভিন্ন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে সুপ্রতিষ্ঠিত।

তারা যথাক্রমে জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার মোহাদ্দিস মৌলানা আব্দুল্লাহ তাজ, রামু বাইপাস কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও জোয়ারিয়ানালা মাদ্রাসার মোহাদ্দেস হাফেজ আবদুল হক,

মৌলানা হাফেজ আবদুল গফুর, চট্রগ্রাম দারুল মারিফ মাদ্রাসার শিক্ষক,

মৌলানা হাফেজ আবদুর রহিম, কক্সবাজার ইমাম মুসলিম মাদ্রাসার শিক্ষক। হাফেজ আবদুল রহমান, হাফেজ নুরুল হক, হাফেজ হাবিবুল গাফফার তারা প্রবাসী ও ভাতিজা আলী হোসেন সিকদার পাড়া জামে মসজিদের খতিব মৌলানা তৈয়বকে জড়িয় ১৯ মে কক্সবাজার জেলা হতে প্রকাশিত দৈনিক ৭১ পত্রিকায় ‘ চাকমারকুলে একপরিবারের তিন ভাইয়ের হয়রানীর শিকার সাধারণ জনগন” শিরোনামে প্রকাশিত মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদের তিব্র নিন্দা জানিয়েছেন এলাকাবাসী।

প্রতিবাদ সমাবেশে বক্তারা আরও বলেন, মৌলানা হাফেজ আবদুল হক ও তাহার পরিবারের অন্যান্য ভাইয়েরা সম্প্রতি জঙ্গি ও মাদকের বিরুদ্ধে এলাকায় সচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে গেলে এলাকার চিহ্নিত মাদক ও ইয়াবা ব্যবসায়ীদের গাত্রদাহ শুরু হয়। তাই

উক্ত কুচক্রীমহল তাহাদের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিভাবে মানহানি করার জন্য সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে যে সংবাদ পরিবেশন করেছে তাহা বাস্তবতার সাথে কোন মিল নেই।

উল্লেখ্য যে, হাফেজ আব্দুল হক কক্সবাজার জেলার আলেম সমাজের অন্যতম ব্যক্তিত,¡ যিনি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার প্রোগ্রামে অংশগ্রহণসহ কক্সবাজার রামুর প্রতিটি আইন-শৃংখলা সভায় উপস্থিত হয়ে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছেন।

কিন্তু কুচক্রীমহল সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে জামায়াত শিবিরের এজেন্ট এবং বিদেশ হতে অর্থ এনে জঙ্গিবাদের মদদ দিচ্ছে বলে যে অপপ্রচার চালাচ্ছেন তা স্থানীয়রা কখনো মেনে নেবে না।

তাই কুচক্রীমহল ও মাদক স¤্রাট হিসেবে চিহ্নিত ব্যক্তির ব্যাপারে প্রশাসনের কাছে তথ্য রয়েছে। তাকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং সংবাদকর্মীদের বস্তুুনিষ্ট সংবাদ পরিবেশনের আহবান জানান।

প্রতিবাদ ও বিক্ষোভ সভায় উপস্থিত ছিলেন রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, চাকমারকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুফিদুল আলম, আওয়ামীলীগ নেতা আমির হোসেন সিকদার, মোহাম্মদ শাহ কোম্পানী, মোহাম্মদ ফরিদুল হক, মাষ্টার ছলিম উল্লাহ, মাস্টার মিজানুর রহমান, স্থানীয় সমাজসেবক ডাঃ মো. হাসান, জহুর আলম, শফিউল আলম, হাজ্বী মোহাম্মদ হোছেন, হাজ্বী রুহুল আমিন, মাহাবুর রহমান, সাবেক ইউপি সদস্য মোহাম্মদ ইউছুপ, বেলাল উদ্দিন মেম্বারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন

শহীদ মিনারে আইনজীবী সমিতির শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন

২৬ দিনেই বিধবা হলেন স্মৃতি

আলীকদম উপজেলা নির্বাচনে হেভিওয়েট প্রার্থী আবুল কালাম

আলীকদমে পদত্যাগী চেয়ারম্যান ও প্রার্থীর বিরুদ্ধে মামলা

ডিলাইট হলিডে ফাউন্ডেশনের উদ্যোগে মহান একুশে ফেব্রুয়ারি উদযাপিত

সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ১১ জন মাঝিমাল্লা ও ট্রলারসহ ১লাখ ইয়াবা উদ্ধার

আমি বাংলায় ভালোবাসি , বাংলাকে ভালোবাসি

কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসায় শহীদ দিবস উদযাপন

ফুলে ফুলে ভরে গেছে ঈদগাঁও কেন্দ্রীয় শহীদ মিনার

ইটিএস ইয়ুথ ডেভেলমেন্টের ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ও দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প

শহীদ মিনারে জেলা আওয়ামীলীগের শ্রদ্ধান্ঞ্জলি

শহীদদের শ্রদ্ধা জানালো কক্সবাজার পৌরসভা

একুশের প্রথম প্রহরে শহীদদের শ্রদ্ধা জানালো জেলা বিএনপি

সাবেক ছাত্রদল নেতা হাবিব উল্লাহ ১০ হাজার ইয়াবাসহ আটক

নাইক্ষ্যংছড়িতে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ