রামু চাকমারকুলে আলেমদের জড়িয়ে মিথ্যা অপবাদের প্রতিবাদ

আবুল কাশেম সাগর,রামু :

রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের আলী হোসেন সিকদার পাড়া গ্রামের কক্সবাজার জেলার বিখ্যাত আলেম পরিবার মরহুম মাষ্টার তাজুল মুল্লুকের সন্তানদরে জড়িয়ে মিথ্যা,বানোয়াট সংবাদ পরিবেশনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে চাকমারকুলের সচেতন এলাকাবাসী।

বুধবার ২৪ মে সকাল ১০টায় চাকমারকুল ইউনিয়নের আলী হোসেন সিকদার পাড়া গ্রামে এ বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দক্ষিন চাকমারকুল আলী হোসেন সিকদার পাড়া এলাকার মরহুম মাস্টার তাজুল মুল্লুকের সন্তানেরা শুধু এলাকার নয় দেশের সম্পদ। তারা আজ বিভিন্ন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে সুপ্রতিষ্ঠিত।

তারা যথাক্রমে জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার মোহাদ্দিস মৌলানা আব্দুল্লাহ তাজ, রামু বাইপাস কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও জোয়ারিয়ানালা মাদ্রাসার মোহাদ্দেস হাফেজ আবদুল হক,

মৌলানা হাফেজ আবদুল গফুর, চট্রগ্রাম দারুল মারিফ মাদ্রাসার শিক্ষক,

মৌলানা হাফেজ আবদুর রহিম, কক্সবাজার ইমাম মুসলিম মাদ্রাসার শিক্ষক। হাফেজ আবদুল রহমান, হাফেজ নুরুল হক, হাফেজ হাবিবুল গাফফার তারা প্রবাসী ও ভাতিজা আলী হোসেন সিকদার পাড়া জামে মসজিদের খতিব মৌলানা তৈয়বকে জড়িয় ১৯ মে কক্সবাজার জেলা হতে প্রকাশিত দৈনিক ৭১ পত্রিকায় ‘ চাকমারকুলে একপরিবারের তিন ভাইয়ের হয়রানীর শিকার সাধারণ জনগন” শিরোনামে প্রকাশিত মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদের তিব্র নিন্দা জানিয়েছেন এলাকাবাসী।

প্রতিবাদ সমাবেশে বক্তারা আরও বলেন, মৌলানা হাফেজ আবদুল হক ও তাহার পরিবারের অন্যান্য ভাইয়েরা সম্প্রতি জঙ্গি ও মাদকের বিরুদ্ধে এলাকায় সচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে গেলে এলাকার চিহ্নিত মাদক ও ইয়াবা ব্যবসায়ীদের গাত্রদাহ শুরু হয়। তাই

উক্ত কুচক্রীমহল তাহাদের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিভাবে মানহানি করার জন্য সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে যে সংবাদ পরিবেশন করেছে তাহা বাস্তবতার সাথে কোন মিল নেই।

উল্লেখ্য যে, হাফেজ আব্দুল হক কক্সবাজার জেলার আলেম সমাজের অন্যতম ব্যক্তিত,¡ যিনি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার প্রোগ্রামে অংশগ্রহণসহ কক্সবাজার রামুর প্রতিটি আইন-শৃংখলা সভায় উপস্থিত হয়ে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছেন।

কিন্তু কুচক্রীমহল সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে জামায়াত শিবিরের এজেন্ট এবং বিদেশ হতে অর্থ এনে জঙ্গিবাদের মদদ দিচ্ছে বলে যে অপপ্রচার চালাচ্ছেন তা স্থানীয়রা কখনো মেনে নেবে না।

তাই কুচক্রীমহল ও মাদক স¤্রাট হিসেবে চিহ্নিত ব্যক্তির ব্যাপারে প্রশাসনের কাছে তথ্য রয়েছে। তাকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং সংবাদকর্মীদের বস্তুুনিষ্ট সংবাদ পরিবেশনের আহবান জানান।

প্রতিবাদ ও বিক্ষোভ সভায় উপস্থিত ছিলেন রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, চাকমারকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুফিদুল আলম, আওয়ামীলীগ নেতা আমির হোসেন সিকদার, মোহাম্মদ শাহ কোম্পানী, মোহাম্মদ ফরিদুল হক, মাষ্টার ছলিম উল্লাহ, মাস্টার মিজানুর রহমান, স্থানীয় সমাজসেবক ডাঃ মো. হাসান, জহুর আলম, শফিউল আলম, হাজ্বী মোহাম্মদ হোছেন, হাজ্বী রুহুল আমিন, মাহাবুর রহমান, সাবেক ইউপি সদস্য মোহাম্মদ ইউছুপ, বেলাল উদ্দিন মেম্বারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ