কামাল পারভেজ অভি,সৌদি অারব :

সৌদি অারবের মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ও কক্সবাজার সদর এমপি কে গন – সংর্বধান উপলক্ষে অালোচনা সভা করেছে মক্কা মহানগর বঙ্গবন্ধু পরিষদ। মক্কা নগরীর সরাইয়ায় স্হানীয় একটি কমিউনিটি সেন্টারে ২১ মে রাত ১১টায় অায়োজিত সভায় সভাপতিত্ব করেন মক্কা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাবিব উল্লাহ সওদাগর।সাধারন সম্পাদক মোহাম্মদ সেলিম মাস্টার ও রাসেদ লতিফের যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার ৩ অাসনের সংসদ সাইমুম সরওয়ার কমল।বিশেষ অতিথি ছিলেন মার্শাল কবির পান্নু,ইসমাঈল হোসেন ও অাহসান হাবিব।প্রধান বক্তা ছিলেন অাবুল কালাম অাজাদ।কোরঅান তেলোয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে মূল অনুস্ঠান শুরু হয়।
বক্তব্য দেন,সবুজ,শাহাব উদ্দিন মিন্টু,মাহবুবুল হক সান, ডা: সেলিম,মাইনুউদ্দিন,বাহাদুর,সাইফুল,শুক্কুর,কপিল উদ্দিন,ইদ্রিছ ও অাকবর।
প্রধান অতিথির বক্তবে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন,জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিস্ঠাতা করে সুখী সমৃদ্ব সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। তাই দেশে ও প্রবাসীদের এক সাথে কাজ করতে হবে।তিনি অারো বলেন,২০২১ সালের অাগেই অামরা বাংলাদেশকে মধ্যম অায়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ব দেশে পরিনত করবো ইনশাল্লাহ।
পরে দেশ ও জাতির কল্যান চেয়ে বিশেষ মোনাজাত করা হয়। সভায় মক্কা ও জেদ্দার অাওয়ামী পরিবারের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্হিত ছিলেন।