শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি
সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়ন চেয়ারম্যান পদের উপনির্বাচনে নৌকা প্রতিকের আওয়ামী লীগের প্রার্থী তছলিম ইকবাল চৌধুরী বিপুল ভোটের ব্যবধানে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। এখানে মোট ২জন প্রতিদ্বন্দি প্রাথীর মধ্যে তছলিম ইকবাল চৌধুরী ভোট পান ৪ হাজার ৪৯২। তার নিকটতম প্রতিদ্বন্দি ধানের শীষের বিএনপি প্রার্থী নূরুল আলম কোম্পানী ভোট পেয়েছেন ৩ হাজার ৩৫। আর এদিকে মোট ভোটার ছিল ১০হাজার ৪৪৭ । এতে ভোট গ্রহণ হয়েছে ৭ হাজার ৬৫৩ ভোট। বাতিল হয়েছে ১২৬ ভোট।
২৩ মে (মঙ্গলবার) উপ-নির্বাচনের ভোটগ্রহন ও গগনা শেষে সন্ধ্যায় বেসরকারীভাবে উক্ত ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন নির্বাচনের রির্টানীং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা তরুন কুমার চাক্।

এ ছাড়া সার্বিকভাবে এই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে শেষ হয়। শুরুতে ভোটারের সংখ্যা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।
ভোটার রয়েছে ১০ হাজার ৪৪৭জন। তার মধ্যে পুরুষ ৪হাজার ৮০৩ ও মহিলা ভোটার ৫হাজার ৬৪৪ জন। মোট ভোট কেন্দ্র ৯টি। এরমধ্যে ভোট কক্ষের সংখ্যা ৪২টি। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন তিনি নিজেই ছিলেন বলে জানান।
নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ এসএম তৌহিদ কবির জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ,আনসার সদস্য, দুই কেন্দ্রের জন্য একটি স্টাইকিং পুলিশ ফোর্স ও ২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ র‌্যাব ও বিজিবির টহল দল নিয়োজিত ছিল।
তিনি আরো জানান, ভোট গ্রহনের দিন তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে ২শতাধিক এর অধিক আইনশৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত ছিল।
উল্লেখ্য, গত ২০১৪ সনের ২জুন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হন আলহাজ্ব আবু সৈয়দ। চলতি বছর ২১ ফেব্রুয়ারী নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্জ আবু সৈয়দ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষনা করা হয়।