ত্রিমুখী ভোট যুদ্ধে ২৩মে হতে যাচ্ছে কালারমারছড়া ইউপি নির্বাচন

হারুনর রশিদ, মহেশখালী :
কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার বহুল আলোচিত কালারমারছড়া ইউপি নির্বাচন- ২০১৭ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০১৬ সালের ২২ শে মার্চ তারিখে নৌকা প্রতিক নিয়ে দুই প্রার্থীর প্রার্থীতা নিয়ে জটিলতা সৃষ্টির কারনে আদালতের নির্দেশে কালামারছড়া ইউপি নির্বাচন স্থগিত হয়। দীর্ঘ সময়ের পর অবশেষে ২৩মে আলোচিত কালারামারছড়া ইউপি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে নারী পুরুষ মিলে মোট ভোটার সংখ্যা ৩৩৭৭৬টি, ভোট কেন্দ্র ১১টি, ভোট কক্ষের সংখ্যা ৭৬টি। এখানে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৭জন প্রার্থী। তার মধ্যে মাঠে সক্রিয় আছেন তিন জন। এরা হলেন- আওয়ামীলীগের দলীয় প্রার্থী সেলিম চৌধুরী নৌকা প্রতীক। স্বতন্ত্রপ্রার্থী তারেক বিন ওসমান শরীফ মোটর সাইকেল প্রতীক। বিএনপির মনোনিত একক প্রার্থী এখলাছুর রহমান ধানের শীষ প্রতীক। এখানে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্ধীতা করছেন ৭৬ জন। সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১৫ জন প্রার্থী।

২০১৬ সালে ২২ মার্চ অনুষ্ঠিত বড় মহেশখালী ইউপি নির্বাচন স্থগিত হয় মগরিয়াকাটা ভোট কেন্দ্র। বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত তারিখে ২৩ মে/১৭ অনুষ্ঠিত হতে যাচ্ছে মগরিয়াকাটা স্থগিত ভোট কেন্দ্রের নির্বাচন। এখানে নারী পুরুষ মিলে ভোট রয়েছে- ১০৬৪ ভোট।

২৮ ডিসেম্বর ২০১৬ সালে কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ড (বার্মিজ সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রটি) সিরাজ মিয়া বাশি তথা সিএনজি প্রতীকের আদালতের দায়ের করা মামলার কারণে স্থগিত হয়ে যায়। বাংলাদেশ নির্বাচিত ঘোষিত তারিখ ২৩ মে ২০১৭ অনুষ্ঠিত হতে যাচ্ছে উক্ত স্থগিত কেন্দ্রের ভোট। একই তারিখে মহেশখালী উপজেলার স্থগিত বড় মহেশখালী ইউপি মগরিয়াকাটা ভোট কেন্দ্র ও কালারমারছড়া ইউপির নির্বাচন ও স্থগিত কক্সবাজার জেলা পরিষদের ৩নং ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মহেশখালীর মানুষ অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনকে উৎসব হিসেবে নিয়েছেন। তবে উপজেলার কালারমারছড়া ইউনিয়নে বহিরাগত সন্ত্রাসীর আনাগোনা দেখা দিয়েছে বলে জানান সাধারণ ভোটাররা।

মহেশখালীতে অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি নির্বাচন এ শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে। ৪ জন ম্যাজিট্রেট, বিজিবি মোতায়ের করা হয়েছে ৯৬ জন, কোষ্ট গার্ড ২১ জন, র‌্যাব ১৪ জন, অফিসার সহ ৩০০ জন পুলিশ সদস্য, আনসার ব্যাটেলিয়ান ৪৮ জন, সাধারণ আনসার সদস্য ২২২ জন।

এ ব্যাপারে মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান- সুষ্ঠ নির্বাচন উপহার দিতে মহেশখালী থানা পুলিশের পক্ষ থেকে প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনের রির্টানিং অফিসার ও উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার সহকারী কমিশনার ভূমি বিভীষণ কান্তি দাশ জানান- নির্বাচনের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী মজুদ রয়েছে।

২৩ মে/১৭ খ্রিঃ মহেশখালীতে অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি নির্বাচন সম্পর্কে সহকারী পুলিশ সুপার মহেশখালী সার্কেল রতন কুমার দাশ গুপ্ত জানান- নির্বাচনী প্রচার-প্রচারনা থেকে শুরু করে এই পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনের শুরু থেকে মহেশখালী থানা পুলিশের ব্যাপক তৎপরতা থাকার কারণে বড় ধরণের কোন ঘটনা ঘটেনি। আশাকরি ২৩ মে শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারব।

সর্বশেষ সংবাদ

আজ আত্মসমর্পণ করবে টেকনাফের ১০২ ইয়াবা ব্যবসায়ী

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

১০২ জন ইয়াবাবাজ ২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবেন

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

মহেশখালীতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবিতে গণসংযোগ

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

হ্নীলায় বিজয় কাপ জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন

রাতভর বোমাতঙ্ক শেষে পাওয়া গেল বেগুন