ডুলাহাজারায় চেয়ারম্যানের নেতৃত্বে ছাত্রলীগ নেতার বসতবাড়ী ভাংচুরের অভিযোগ, আহত-২

চকরিয়া সংবাদদাতা :
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারের নেতৃত্বে মুক্তিযোদ্ধা ও ছাত্রলীগ নেতার বসতবাড়ী ভাংচুরের অভিযোগ উঠেছে। সংঘটিত ঘটনায় উভয় পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। ঘটনা চালাকালীন সময়ে বাধা প্রদান করতে গিয়ে এলাকার দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছে। আহতরা হল স্থানীয় ফজল করিমের পুত্র মহিউদ্দিন ও মৃত ইছলাম আহমদের পুত্র মোঃ আকাশ।
২১মে রবিবার রাত আনুমানিক ৯টার দিকে এ ঘটনাটি ঘটে বর্ণিত ইউনিয়নের নতুন পাড়া এলাকায়। অভিযোগে জানা যায় বর্ণিত এলাকায় ইয়াবা সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় কিছু কতিপয় উশৃঙ্খল যুবক বাজার এলাকায় অবস্থিত মোঃ মহশিন নামক এক ব্যক্তির মালিকানাধীন মা-বাবা মোবাইল টেলিকম সেন্টারে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। এসময় মহসিনের পক্ষের লোকজন চেয়ারম্যানের সহকারী শফিউল আলম নামের এক যুবককে মারধরের চেষ্টা করে। এতে ক্ষীপ্ত হয়ে চেয়ারম্যান নুরুল আমিন ও তার ভাই মনছুর আলম সহ ৫নং ওয়ার্ডের মেম্বার নুরুল আবছারের নেতৃত্বে আরো ৩০-৪০ জন লোক অস্ত্রসস্ত্র নিয়ে মহসিনের লোকজনকে খুঁজতে থাকে। একপর্যায়ে কাউকে না পেয়ে নতুন পাড়া  এলাকার সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মৃত জাবের আহমদ ও ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাসরুর হাসান রইসের এবং উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আমির হামজার বাড়িতেও ব্যপাক তান্ডব চালায় বলে জানায় তার পুত্র মোঃ নেজাম উদ্দিন। তবে বিষয়টি অস্বীকার করেন ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন। ছাত্রলীগ নেতা রঈস জানায় চেয়ারম্যানের নেতৃত্বে সংঘবদ্ধ চক্রটি আমার বাড়িতে তান্ডব চালিয়ে ঘেরা বেড়া ও একটি ট্রাক সহ বিভিন্ন মালামাল ভাঙচুর পূর্বক ব্যাপক ক্ষয়ক্ষতি করে। এব্যাপারে স্থানীয় এমইউপি সোলাইমান জানান তুচ্ছ ঘটনার জের ধরে চেয়ারম্যান সহ সাঙ্গপাঙ্গরা আমাকে হামলা করতে আসছিল। আমাকে না পেয়ে পার্শ্ববর্তি দু’তিনটি পরিবারে তান্ডব চালায়। বিষয়টি নিয়ে আমি আতঙ্কিত এবং যেকোন মুহুর্তে আমার উপর আক্রমন চালাতে পারে। আমি এবিষয়টি উর্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

এ রিপোর্ট লিখা পর্যন্ত চেয়ারম্যান নুরুল আমিন ঘটনাটি আপোষ মিমাংসা করতে ক্ষমতাসীন দলের নেতাদের কাছে দৌড়ঝাপ শুরু করেছে। এ প্রসঙ্গে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ঘটনাটি শুনেছেন এবং অভিযোগ  তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ

আত্মসমর্পণকারীরা দিয়েছে গা শিউরে উঠা তথ্য : আরো ৫শতাধিক ইয়াবাবাজের নাম

কলাগাছের গণজোয়ার দেখে জনবিচ্ছিন্নরা ভোট ডাকাতির পরিকল্পনা করছে- সাঈদী

চকরিয়ায় ৪ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবুল গ্রেপ্তার

কুতুবদিয়াপাড়ায় শিশুকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ

চকরিয়া প্রেসক্লাবের সদস্য নাজমুলের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ

নাইক্ষ্যংছড়িতে নৌকার প্রার্থী অধ্যাপক শফিউল্লাহর নির্বাচনী সভা

উখিয়ায় শরনার্থী ক্যাম্পের মক্তবে রোহিঙ্গা ভাষায় পাঠদান

গোমাতলীর আবদুল কুদ্দুছ সওদাগরের ইন্তেকাল

জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

পথে পথে পর্যটক

পেকুয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

চকবাজারে অগ্নিকান্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক

উখিয়ায় নার্সারীতে সন্ত্রাসী হামলা, ভাংচুর: আহত ৩

পাকিস্তানে পালিত হলো ‘আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস’

আমীরে হেফাজত টেকনাফ আসছেন শনিবার

সকল নূরানী মাদ্রাসাকে বোর্ডের অধিভুক্ত ও সনদ পরীক্ষা বাধ্যতামূলক করা হোক

বদরমোকাম হেফজখানার প্রধান শিক্ষক শামশুল আলম আর নেই

জনপ্রিয় তামিল সঙ্গীত পরিচালক কুরালারাসানের ইসলাম গ্রহণ

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান, খালি করা হচ্ছে হাসপাতাল