লামায় বিক্রিত জমি পূণরায় দখলের পায়তারা : আদালতে মামলা

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় মোহাম্মদ পারভেজ নামের এক ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার আশ্রয় নিয়ে বিক্রিত জমি পূণরায় দখলের পায়তারাসহ হামলার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হায়দারনাসি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিকার চেয়ে ক্রেতা এনামুল হক (৫৮) বাদী হয়ে উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ও হামলার ঘটনায় ক্রেতার ছেলে শাহজাহান বাদী হয়ে বিক্রেতার ছেলে মোহাম্মদ পারভেজের (৩০) লামা থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, ১৯৮৭সালে পারভেজের বাবা আবুল কাশেম তার নিজ নামিয় তপসীলভুক্ত দুই একর তৃতীয় শ্রেণীর জায়গা কাঁচা দলিল মুলে একই এলাকার বাসিন্দা এনামুল হকের নিকট ১১ হাজার টাকায় বিক্রয় করেন। সেই থেকে এনামুল হক ওই জায়গায় বিভিন্ন প্রকারে ফলদ ও বনজ বাগান সৃজন করে বসত বাড়ি নিমার্ন করে পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে বসবাস কর আসছেন। ১৯৯১ সালে বিক্রেতা আবুল কাশেম সাগরে মাছ ধরতে গেলে আর ফিরে আসেনি। এ সুবাদে পিতার বিক্রয়কৃত জায়গাও ওপর লোলোপ দৃষ্টি পড়ে মোহাম্মদ পারভেজের। পরে এ জমি নিয়ে উভয়ে ঝগড়া বিবাদে জড়িয়ে পড়লে গ্রাম্য সালিশ বসে। এতে ক্রেতা এনামুল হক পুনরায় ওই জায়গা ২০০৮ সালের ৩১ ডিসেম্বর দুই লাখ পঞ্চাশ হাজার টাকায় বিক্রেতার ছেলে পারভেজের কাছ থেকে পূণরায় ক্রয় করে নেন (দলিল নং- ১৮৩২/২০০৮)। এদিকে দিন দিন জমির দাম বৃদ্ধির কারণে আবুল কাশেমের ছেলে পারভেজ জমি রেজিস্ট্রি দিতে তাল বাহানা শুরু করে। গত ২২ শে মার্চ তারিখে দুপুরে জমি রেজিস্ট্রি দিতে বললে ক্ষিপ্ত হয় বিক্রেতার ছেলে মোহাম্মদ পারভেজ। এক পর্যায়ে গালিগালাজ করে জমি বিক্রয় অস্বীকার করে এবং ক্রেতা এনামুল হককে বসতভিটা থেকে জোর পুবর্ক উচেছদের পায়তারা ও হত্যার হুমকী প্রদান করেন মোহাম্মদ পারভেজ। পরে ক্রেতা এনামুর হক (৫৮) প্রতিকার চেযে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মোহাম্মদ পারভেজকে (৩০) আসামী করে মামলা করেন।

জমি ক্রেতা এনামুল হকের ছেলে মো. শাহজাহান বলেন, আদালতের মামলার পর আমার বাবার নামে ক্রয়কৃত জমির ওপর কোন কাজ না করার জন্য উভয় পক্ষকে নিষেধ করে পুলিশ। কিন্তু বিক্রেতার ছেলে মোহাম্মদ পারভেজ নিষেধাজ্ঞা অমান্য কাজ করতে গেলে আমরা বাধা দিই। এতে ক্ষিপ্ত হয়ে আমার ওপর হামলা করে মোহাম্মদ পারভেজ ও তার লোকজন। এ ঘটনায় রবিবার বিকালে লামা থানায় লিখিত অভিযোগ করেছি। এ বিষযে মোহাম্মদ পারভেজের মুঠোফোনে ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি রিং রিসিভ না করায বক্তব্য নেয়া সম্ভব হয়নি ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলা প্রশাসন জনপ্রশাসন পুরস্কারের জন্য মনোনীত

কক্সবাজার শহরে ২ হাজার ইয়াবাসহ নারী-পুরুষ আটক

মাসুদ রানা ছবির বাজেট ৮৩ কোটি টাকা

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার

নিষিদ্ধ সময়ে মাছ ধরতে দেয়ার নামে জেলেদের থেকে টাকা আত্মসাৎ

দুদক পরিচালক এনামুল বাছির গ্রেফতার

কক্সবাজার পৌরসভার সাথে কাজ করতে চায় জাপানী সাহায্য সংস্থা ‘জাইকা’

কুতুবদিয়ার বড়খোপ উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে প্রকাশ্যে এমপি’র প্রচারণার অভিযোগ

ইন্দোনেশিয়ার ওয়ার্ল্ড ভিলেইজ লিডারশিপ ক্যাম্পের জন্য নির্বাচিত ওমর ফারুক

সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন

একজন ডা. বুলবুল বেঁচে থাকে পথ পরিক্রমায়

উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলাকারী আতিক গ্রেফতার

বদর মোকাম জামে মসজিদকে দেশের মডেল মসজিদ হিসেবে গড়ে তোলা হবে

উন্নয়ন ত্বরান্বিত করতে নৌকায় ভোট দিন -মুজিবুর রহমান

ফাঁসিয়াখালী ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফরিদকে বিএনপির সমর্থন

সারের অভাবে কৃষকদের বিক্ষোভ

চকরিয়ায় ইয়েস’র উদ্যোগে তথ্য অধিকার বিষয়ক ক্যাম্পেইন

ঈদগাঁওয়ের কর্মরত সাংবাদিকদের নিয়ে মেম্বারের কুরুচিপূর্ণ স্ট্যাটাসঃ নিন্দার ঝড়

যুক্তরাজ্যের রয়েল পাবলিক হেলথ সোসাইটি’র ফেলো নির্বাচিত হলেন সাংবাদিকপুত্র নাঈম চৌধুরী

ফ্রি ভিসার নামে ৯০ শতাংশ বিদেশগামী প্রতারিত হচ্ছে