লামায় বিক্রিত জমি পূণরায় দখলের পায়তারা : আদালতে মামলা

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় মোহাম্মদ পারভেজ নামের এক ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার আশ্রয় নিয়ে বিক্রিত জমি পূণরায় দখলের পায়তারাসহ হামলার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হায়দারনাসি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিকার চেয়ে ক্রেতা এনামুল হক (৫৮) বাদী হয়ে উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ও হামলার ঘটনায় ক্রেতার ছেলে শাহজাহান বাদী হয়ে বিক্রেতার ছেলে মোহাম্মদ পারভেজের (৩০) লামা থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, ১৯৮৭সালে পারভেজের বাবা আবুল কাশেম তার নিজ নামিয় তপসীলভুক্ত দুই একর তৃতীয় শ্রেণীর জায়গা কাঁচা দলিল মুলে একই এলাকার বাসিন্দা এনামুল হকের নিকট ১১ হাজার টাকায় বিক্রয় করেন। সেই থেকে এনামুল হক ওই জায়গায় বিভিন্ন প্রকারে ফলদ ও বনজ বাগান সৃজন করে বসত বাড়ি নিমার্ন করে পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে বসবাস কর আসছেন। ১৯৯১ সালে বিক্রেতা আবুল কাশেম সাগরে মাছ ধরতে গেলে আর ফিরে আসেনি। এ সুবাদে পিতার বিক্রয়কৃত জায়গাও ওপর লোলোপ দৃষ্টি পড়ে মোহাম্মদ পারভেজের। পরে এ জমি নিয়ে উভয়ে ঝগড়া বিবাদে জড়িয়ে পড়লে গ্রাম্য সালিশ বসে। এতে ক্রেতা এনামুল হক পুনরায় ওই জায়গা ২০০৮ সালের ৩১ ডিসেম্বর দুই লাখ পঞ্চাশ হাজার টাকায় বিক্রেতার ছেলে পারভেজের কাছ থেকে পূণরায় ক্রয় করে নেন (দলিল নং- ১৮৩২/২০০৮)। এদিকে দিন দিন জমির দাম বৃদ্ধির কারণে আবুল কাশেমের ছেলে পারভেজ জমি রেজিস্ট্রি দিতে তাল বাহানা শুরু করে। গত ২২ শে মার্চ তারিখে দুপুরে জমি রেজিস্ট্রি দিতে বললে ক্ষিপ্ত হয় বিক্রেতার ছেলে মোহাম্মদ পারভেজ। এক পর্যায়ে গালিগালাজ করে জমি বিক্রয় অস্বীকার করে এবং ক্রেতা এনামুল হককে বসতভিটা থেকে জোর পুবর্ক উচেছদের পায়তারা ও হত্যার হুমকী প্রদান করেন মোহাম্মদ পারভেজ। পরে ক্রেতা এনামুর হক (৫৮) প্রতিকার চেযে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মোহাম্মদ পারভেজকে (৩০) আসামী করে মামলা করেন।

জমি ক্রেতা এনামুল হকের ছেলে মো. শাহজাহান বলেন, আদালতের মামলার পর আমার বাবার নামে ক্রয়কৃত জমির ওপর কোন কাজ না করার জন্য উভয় পক্ষকে নিষেধ করে পুলিশ। কিন্তু বিক্রেতার ছেলে মোহাম্মদ পারভেজ নিষেধাজ্ঞা অমান্য কাজ করতে গেলে আমরা বাধা দিই। এতে ক্ষিপ্ত হয়ে আমার ওপর হামলা করে মোহাম্মদ পারভেজ ও তার লোকজন। এ ঘটনায় রবিবার বিকালে লামা থানায় লিখিত অভিযোগ করেছি। এ বিষযে মোহাম্মদ পারভেজের মুঠোফোনে ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি রিং রিসিভ না করায বক্তব্য নেয়া সম্ভব হয়নি ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত