চট্টগ্রাম সংবাদদাতা:

গুলশান কার্যালয়ে পুলিশ কর্তৃক তল্লাশি’র প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বিএনপি পন্থী আইনজীবীরা। রবিবার (২১ ওম) সকালে চট্টগ্রাম আদালত পাড়ায় বিএনপি পন্থী আইনজীবীরা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র রাজনৈতিক কার্যালয় (গুলশানে) পুলিশ কর্তৃক তল্লাশি’র তীব্র নিন্দা জানিয়ে চট্টগ্রাম আদালত চত্বরে প্রতিবাদ সভা ও মিছিল করেছে।

সিনিয়র আইনজীবী এডভোকেট আব্দুস সাত্তারের সভাপতিত্বে বিএনপি পন্থী আইনজীবীদের এ বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র অইনজীবী এডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, এডভোকেট সিরাজুল ইসলাম চোধুরী, এডভোকেট আব্দুস সাত্তার সরওয়ার, বিএনপি নেতা এডভোকেট ইফতেখার মহসিন, এডভোকেট আবুল কাসেম চৌধুরী, এডভোকেট নাজিম উদ্দিন, এডভোকেট আশফাক আহমেদ, এডভোকেট এস ইউ নুরুল ইসলাম, এডভোকেট সোলেমান হায়দার, এডভোকেট জহুরুল আলম, এডভোকেট আরশাদুর রহমান রিন্টু, এডভোকেট সেলিম উদ্দিন সাহিন, এডভোকেটতৌহিদুল আলম শিকদার, এডভোকেট এনামুল হক প্রমুখ।

এ সময় বক্তারা বলেন বিএনপির চেয়ারপার্সন ও তিনবারের প্রধানমন্ত্রীর কার্যালয়ে তল্লাশি করে সরকার এটাই বুঝিয়েছে- বাংলাদেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। বাংলাদেশ সম্পূর্ণ গণতন্ত্রহীন রাষ্ট্রে পরিণত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্যে সরকার দেশ চালাচ্ছে। বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশের গণতান্ত্রিক চর্চা ব্যাহত করছে।

‘অভিযানের সময়ে পুরো কার্যালয়ের কাগজপত্র তছনছ করে দেয়া হয়েছে। পুলিশ অনুমতি ছাড়াই কার্যালয়ের প্রধান ফটকের গেটের তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করে। অফিসের ভেতরে থাকা ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসি টিভি) ভেঙে ফেলা হয় বলেও তারা নেতারা অভিযোগ করেছেন।

বক্তারা বলেন, এই অবৈধ তল্লাশীর মাধ্যমে বিরোধী দলের দমন-পীড়নের চিত্র আবার ফুটে উঠল। এটি গনতন্ত্রের জন্য বড় বাঁধা। সরকারকে এই দমন-পীড়ন নীতি থেকে সড়ে এসে দেশের গণতান্ত্রিক রাজনৈতিক চর্চার পরিবেশ তৈরি করার আহবান জানান বক্তারা।