এম.জিয়াবুল হক,চকরিয়া :
আপন জন্মভুমিতে অবশেষে স্বীকৃতি পেয়েছেন যুদ্ধজয়ী বীরমুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী। স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার ৪৭বছর পর গতকাল শুক্রবার কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নে আপন জন্মস্থানে নতুন একটি সড়ক মুক্তিযোদ্ধা জহিরুল ছিদ্দিকীর নামে নামকরনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন করে কিছুটা হলেও যুদ্ধজয়ী এই বীরের প্রতি দায়বদ্ধতার নির্দশন দেখিয়েছেন এলাকাবাসি। সর্বদা মিষ্টাভাষী ও পরোপকারী মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী টিআইবির সহযোগি প্রতিষ্ঠান সচেতন নাগরিক কমিটির (সনাক) চকরিয়া উপজেলা সভাপতি ছিলেন। এলাকার গণমানুষের ভাগ্য উন্নয়নের নিজের অবস্থান থেকে কাজ করেছেন অনেকবছর ধরে। জেলার সুধীমহলে জহিরুল ইসলাম ছিদ্দিকীর ছিলেন প্রিয়ভাজন। তার পারিবারিক ইতিহাস অনেকের কাছে শিক্ষানীয়।
শুক্রবার দুপুরে জহিরুল ইসলাম ছিদ্দিকীর জন্মস্থান চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের গ্রামের বাড়িতে যাওয়ার সড়কটি আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন কালে আগত অতিথি ও এলাকার সর্বস্থরের জনসাধারণকে স্বাগত জানান তার ছেলে “ দৈনিক কালের কন্ঠ” পত্রিকার চট্টগ্রাম ব্যুারো অফিসের নিজস্ব প্রতিবেদক সাংবাদিক আসিফুল হাসনাত ছিদ্দিকী এবং পরিবার সদস্যরা।
সাংবাদিক আসিফুল হাসনাত ছিদ্দিকীকে সাথে অনুষ্ঠানের শুরুতে ফিতা কেটে সড়কটির উদ্ভোধন করেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু ও কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, আগত অতিথি ও এলাকার সর্বস্থরের জনসাধারণ।