খালেদ হোসেন টাপু, রামু :

কক্সবাজারের রামুতে চুরি ডাকাতি, ছিনতাই ও অপহরনের চক্রের মুল হোতা, অস্ত্রধারী ও একাধিক মামলার পলাতক আসামী আবদুর রহমান (৩৬) কে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, শুক্রবার সন্ধ্যার দিকে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, এস আই বিল্লাল হোসেন ও এস আই মোতাহের হোসেনের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রশিদ নগর তলিয়া ঘোনা এলাকায় অভিযান চালিয়ে একাধিক মামলার পলাতক আসামী আবদুর রহমানকে আটক করে। সে রশিদ নগর তলিয়া ঘোনা এলাকার মৃত আবদু রশিদের ছেলে।

এদিকে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর আটকের বিষয় নিশ্চিত করে জানান, আটককৃত আবদুর রহমান চুরি ডাকাতি, ছিনতাই ও অপহরনের মুল হোতা এবং সে একজন অস্ত্রধারী, তার কাছে বেশ কয়েকটি অস্ত্র আছে বলে তিনি জানান। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলেও তিনি জানান। তিনি আরও জানান, আটক আবদুর রহমান বিভিন্ন এলাকা থেকে চিহ্নিত অপরাধীদেরকে সংগঠিত করে দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধ কর্মকান্ড পরিচালনা করে আসছে। রামু বিভিন্ন এলাকায় গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে ওসি জানান।

এদিকে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর রামুর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান শুরু করলে চিহ্নিত চোর, ডাকাত, ছিনতাইকারী, অপহরনকারী, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা ভয়ে গাঢাকা দিয়েছে। ইতিমধ্যে অর্ধশত অপরাধীকে আটক করেছে বলে পুলিশ জানিয়েছে। শুধু তা নয় ওসি জঙ্গি দমনে রাখছেন সাহসী ভুমিকা।