প্রফেসর ফজলুল করিমসহ জেলার ৪ বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা

ইমাম খাইর, সিবিএন
কক্সবাজার কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিমসহ জেলার চারজন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা দিয়েছে কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন মাস্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশন।
শিক্ষা সাহিত্য প্রচার ও প্রসারে অসামান্য অবদানের জন্য অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিমকে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়।
তিনি ছাড়া বাকী ৩ জনকে মরনোত্তর সম্মাননা দেয়া হয়।
তারা হচ্ছেন- শিক্ষা-সংস্কৃতি ও ইসলামের প্রচার এবং সমাজ সংস্কারে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ঈদগাহ আলমাছিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার প্রয়াত অধ্যক্ষ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মরহুম মাওলানা মুহাম্মদ ছৈয়দ নূর (রহ.), শিক্ষা-সংস্কৃতি ও ইসলামের প্রচার এবং সমাজ সংস্কারে অসামান্য অবদান ও খুটাখালীর বহু শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রয়াত কবি ও সাহিত্যক মাওলানা আফজল আহমেদ বিএ (রহ.) এবং শিক্ষা-সংস্কৃতি ও সমাজ সংস্কারে অসামান্য অবদান রাখায় ঈদগাহ আদর্শ উচ্চবিদ্যালয় ও ডুলাহাজার বহুমুখি উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম মুহাম্মদ সলিমুল্লাহ (রহ.)।

মরহুম মাওলানা মুহাম্মদ ছৈয়দ নূর (রহ.) এর পক্ষে সম্মাননা গ্রহণ করছেন মরহুমের সুযোগ্য পুত্র মাওলানা নজিব আহমদ।

এ উপলক্ষে ১৭ মে সকাল দশটায় সদরের চৌফলদন্ডীর নতুন মহাল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে ২০১৭ সালে এসএসসি/দাখিল কৃতি শিক্ষার্থীদেরও সংবর্ধিত করা হয়।
সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন- শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার এবং সরকারের যুগ্ম-সচিব মোহাম্মদ আবুল কালাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আজীবন সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিত্ব, প্রবীন শিক্ষাবিদ ও কক্সবাজার কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিম, কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং, ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী, ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফা, বদরখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ এ.কেএম ফজলুল হক, নাইক্ষ্যংছড়ি ডিগ্রী কলেজের অধ্যাপক শফি উল্লাহ, টেকনাফ ডিগ্রী কলেজের অধ্যাপক জয়নাল আবেদিন, জেলা কাজী সমিতির নেতা মুজিবুর রহমান বেলাল, ঈদগাহ আদর্শ উচ্চবিদ্যালয়ের শিক্ষক আবু তাহের।

মাওলানা আফজল আহমেদ বিএ (রহ.) এর পক্ষে সম্মাননা গ্রহণ করছেন মরহুমের সুযোগ্য পুত্র অধ্যাপক মুজিবুর রহমান।

এতে বক্তারা বলেন, মিথ্যা রাজনীতির ফাঁদে ফেলে শিক্ষার্থীদের মেধা নষ্ট করা হচ্ছে। শিক্ষা গ্রহণের পরিবর্তে রাজনীতির কষাঘাতে লাশ হয়ে ঘরে ফিরছে সন্তানরা। তিনি বলেন- সনদের জন্য নয়, শিক্ষা গ্রহণ করতে হবে মানুষ হওয়ার জন্য।
মাস্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশনের প্রতিষ্ঠা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. সিরাজুল হক শাহজাহানের সভাপতিত্বে সভায় সংবর্ধিত প্রফেসর একেএম ফজলুল করিম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ফেইসবুক নয়, টেক্সট বুক দেখ। বিশ্বায়নের প্রতিযোগিতায় নিজেকে টিকিয়ে রাখতে বেশী বেশী পড়তে হবে। অন্যথায় মূল স্রোত থেকে ছিটকে পড়তে হবে।
সংগঠনের সেক্রেটারী উপাধ্যক্ষ মাওলানা রহমত সালামের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রামুর ঈদগড় এএমবি উচ্চবিদ্যালয়ের রাকিব হাসান ও ঈদগাহ জাহানার ইসলাম বালিকা উচ্চবিদ্যালয়ের মাহিয়া সোবাহ মুমু।
অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ড. সিরাজুল ইসলামের গর্বিত পিতা মাস্টাার নুরুল কবির, নাইক্ষ্যংছড়ি কলেজের অধ্যাপক মুজিবুর রহমান, ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা নজিব আহমদ, কক্সবাজার নিউজ ডট কম বার্তা সম্পাদক ইমাম খাইর, ঈদগাঁও প্রেসক্লাবের সভাপতি মো. রেজাউল করিম, ঈদগাহ রিপোর্টার সোসাইটির সভাপতি এম.আবু হেনা সাগর, মানবাধিকারকর্মী সরওয়ার প্রমুখ।
পরে অতিথিরা সংবর্ধিত কৃতি শিক্ষার্থীদেরকে ফুল, ক্রেস্ট ও টেস্ট বুক দিয়ে বিশেষ সম্মানে সম্মানিত করেন।
উল্লেখ্য যে, ২০০৫ সাল থেকে মাষ্টার নুরুল কবির রাশেদা ফাউন্ডেশন কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা, চক্ষু শিবির, বৃক্ষরোপন অভিযান, বৃত্তি পরীক্ষা, হাফেজে কোরআনকে সম্মানিত করা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের টিউশন ফি প্রদান, লাইব্রেরী পাঠাগার স্থাপন, স্কুল মাদ্রাসায় লাইব্রেরী সমৃদ্ধ করন,ইফতার মাহফিল, প্রীতি ফুটবল টূর্ণমান্টে, শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচী ধারাবাহিক ভাবে পালন করে যাচ্ছে।

cbn

সর্বশেষ সংবাদ

ফলোআপ: বাঘাইছড়িতে ডাবল মার্ডার মামলায় আটক-২

লোহাগাড়া থানা কম্পাউন্ডে এডিস মশা নিধনে অভিযান

চকরিয়ায় ডেঙ্গুরোধে গ্রামপুলিশের সচেতনতা সভা

কাশ্মীর ইস্যুতে বাংলাদেশ সরকারের অবস্থান যা জানাল

কউক চেয়ারম্যান লেঃ কর্ণেল((অব:)ফোরকানকে প্রবাসী কক্স স্টার সোসাইটির সংবর্ধনা

“রাস্তার পাগলী মা হয়, বাবা হয় না কেউ”

‘বিশেষ’ হচ্ছে না ৪১তম বিসিএস

বিএনপির শীর্ষ নেতারা আত্মসমর্পণ করছেন কবে?

জঙ্গি অর্থায়ন মামলা: শাকিলাসহ ৯ জনের নামে পরোয়ানা

চট্টগ্রামের সুন্দরী তরুণী তাসনুভা কারাগারে

ঈদগড়-কাগজীখোলা সড়কের বেহাল দশা!

লামায় বৃদ্ধ নারীর লাশ উদ্ধার

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল সমাবেশ

উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষকের শোকসভা

পালকিতে চড়ে সাব্বিরের ঘরে এলেন অর্পা

ডেঙ্গুতে চিকিৎসকের প্রাণ গেল দেশে এসে

রক্তাক্ত কাশ্মীরে নিখোঁজ দঙ্গলের সেই অভিনেত্রী

১০ বছরে মৃত্যু ঝুঁকি কতটা, জানা যাবে রক্ত পরীক্ষায়

লামায় ১৩ ডেঙ্গু রোগী শনাক্ত

ইশাতকে বাঁচাতে এগিয়ে আসুন