মাস্টার প্ল্যান রিভিউ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি :

নগর উন্নয়ন অধিদপ্তর, কক্সবাজার আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে ‘‘ডেভেলপমেন্ট প্ল্যান ফর কক্সবাজার টাউন এন্ড সী-বীচ আপটু টেকনাফ’’ শীর্ষক এক সেমিনার ১৭ মে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ সভাকক্ষে নগর উন্নয়ন অধিদপ্তরের পরিচালক ড. খুরশীদ জাবিন হোসেন তৌফিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার ২ আসনের মাননীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি এবং জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ)

সভায় স্বাগত বক্তব্য রাখেন নগর উন্নয়ন অধিদপ্তর, কক্সাজার আঞ্চলিক অফিসের সিনিয়র প্ল্যানার মো: নাজিম উদ্দিন এবং মাস্টার প্লানের বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন নগর উন্নয়ন অধিদপ্তরের প্লানার মো: বায়েজীদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, সচিব মো: আব্দুস সোবহান, প্রধান নগর পরিকল্পনাবিদ (ভারপ্রাপ্ত) সরোয়ার উদ্দিন আহমদ। তাছাড়া কক্সবাজারের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে মাস্টার প্ল্যানের রিভিউ এর বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে সম্পন্ন করার জন্য নগর উন্নয়ন অধিদপ্তরের পরিচালক এবং সংশ্লিষ্ট পরিকল্পনাবিদদের অনুরোধ করেন এবং উপস্থিত সকলকে মাস্টার প্ল্যান প্রণয়নের সময়ই স্ব-স্ব অবস্থান থেকে মতামত প্রদানের উপর গুরুত্বারোপ করেন। যাতে করে মাস্টার প্ল্যান প্রণয়ন শেষে বিতর্কের সৃষ্টি না হয় এবং কক্সবাজারের জনগণকে মাস্টার প্ল্যান অনুসরণ করে সকল নির্মাণ কাজ করার অনুরোধ করেন। যাতে করে কক্সবাজারকে বিশে^র কাছে প্রথম সারির পর্যটন নগরী হিসেবে পরিচয় করা যায়।

বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, অনেক চড়াই উৎরাই পেরিয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ তার কার্যক্রম শুরু করেছে। মাত্র ০৭ মাস বয়সে উন্নয়ন কর্তৃপক্ষ মাস্টার প্ল্যান বাস্তবায়নের ক্ষেত্রে যে পরিমাণ ভুমিকা রেখেছে তা সকলের সার্বিক সহযোগিতায় সম্ভব হয়েছে। তিনি মাস্টার প্ল্যানটি প্রনয়ন করার জন্য নগর উন্নয়ন অধিদপ্তরকে ধন্যবাদ জানান। সময়ের প্রয়োজনে আর্থ সামাজিক প্রেক্ষাপটে মাস্টার প্ল্যানটি রিভিউ করা এখন সময়ের দাবী। মাস্টার প্ল্যানে যে সকল অসঙ্গতি ইতোমধ্যে দৃষ্টিগোচর হয়েছে তা সমাধান করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

এছাড়াও জেলা প্রশাসকের প্রতিনিধি এডিসি (রেভিনিউ) বাস্তব অবস্থার সাথে সামঞ্জস্য রেখে মাস্টার প্ল্যান রিভিউ করার উপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন।

সবশেষে সেমিনারে আগত অতিথিবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন নগর উন্নয়ন অধিদপ্তরের পরিচালক ড. খুরশীদ জাবিন হোসেন তৌফিক।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার

মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর উপর কর্মশালা

চকরিয়ায় জায়গার বিরোধে গোলাগুলিতে নিহত-১, গুলিবিদ্ধ-১৫

‘মাদকের একাধিক তালিকায় সোহাগের নাম আছে’

কুতুবদিয়াকে দ্বীপ উপজেলা ঘোষণা করে গেজেট প্রকাশ

চকরিয়া মহাসড়ক কিনারায় বেপরোয়া পার্কিং, ঝুঁকিতে শিক্ষার্থীরা

নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রথম বিয়ে নিয়ে লুকোচুরি: একাই ঘুমের মধ্য শামীমকে খুন করে আশা

ন্যায্য মূল্য ও ঘুষ প্রতিরোধসহ ৮ দফা দাবিতে মহেশখালীবাসীর মানববন্ধন

চকরিয়া উপজেলার মনোনয়নপত্র জমা ও বাছাই

বদি’র চার ভাই সহ আত্মসমর্পণকারী ১২ ইয়াবাবাজের জামিন নামন্ঞ্জুর

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়া‌র্ল্ড পরিদর্শনে রাষ্ট্রপ‌তির প‌রিবার

দেড়মাসেও গ্রেফতার হয়নি মাতারবাড়ির যুবলীগ নেতাকে হত্যার হোতা বদর

নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা সম্পন্ন

শপথ নিলেন কানিজ ফাতেমা সহ সংরক্ষিত আসনের নারী এমপি’রা