নির্বাসিত জীবন থেকে আমি বিজয়ের স্বপ্ন দেখছি -সালাহউদ্দিন আহমদ

ইমাম খাইর, সিবিএন:
জেলা বিএনপির তৃণমূল প্রতিনিধি সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমদ ভারতের শিলং থেকে ধারণকৃত ভিডিওতে বলেছেন, আমি দুঃসহ যাতনার মধ্য দিয়ে নির্বাসিত জীবন পার করছি। নির্বাসিত জীবন থেকে আমি বিজয়ের স্বপ্ন দেখছি। অমাবস্যার এই ঘোর অমানিশা কেটে যাবে। আপনারা সকলেই ঐক্যবদ্ধ থাকুন। সাংগঠনিক শক্তি বৃদ্ধির কোন বিকল্প নেই। আপনাদের ঐক্যই শক্তি।

কক্সবাজার শহরের পাঁচ তারকা মানের হোটেল সী-প্যালেসের সম্মেলন কক্ষে শনিবার বিকালে জেলা বিএনপি আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভায় সালাহউদ্দিন আহমদ কথাগুলো বলছিলেন।

তিনি বলেন, গণতন্ত্র পূনরুদ্ধারের আন্দোলন, সার্বজনিন মৌলিক অধিকার ফিরিয়ে আনার আন্দোলন, নির্বাচনের মাধ্যমের স্বৈরাচার পতন আন্দোলন, ভোটের অধিকার নিশ্চিত করার আন্দোলন- যাই হোক সাংগঠনিক শক্তি বৃদ্ধি ছাড়া এসব আন্দোলনে জয়লাভ করা সম্ভব হবে না।

তিনি আরো বলেছেন, তৃণমূলে সাংগঠনিক শক্তি বৃদ্ধি ও ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে হবে। আমি নির্বাসিত দুঃসহ জীবনে এই আশা নিয়ে বেঁচে আছি।

প্রায় ১০ মিনিটের আবেগ মিশ্রিত বক্তৃতার শুরুতে সালাহউদ্দিন আহমদ বলেন, যারা আমার মুক্তির জন্য আন্দোলন করেছে, মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করেছেন তাদের সকলের প্রতি আমি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ করে ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের কলমযুদ্ধ আমার মুক্তি আন্দোলনকে সফল করে তুলেছে। বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের ভূমিকা স্বাধীনতাযুদ্ধ থেকে শুরু করে আজ পর্যন্ত সকল আন্দোলনকে মহিমান্বিত করেছে। সুদৃঢ় করেছে, সমৃদ্ধ করেছে এবং সফল করেছে। আমি সবাইকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে স্বশ্রদ্ধ সালাম জানাচ্ছি।

নির্বাসিত বিএনপি নেতা সালাহউদ্দিন আহমদ বলেন, পৃথিবীর ইতিহাসে, সভ্যতার ইতিহাসে কোন স্বৈরাচারই বেশীদিন টিকে থাকতে পারে নি-পারবেও না। বাংলাদেশের মানুষের সামনে আমরা আশার আলো দেখতে পাচ্ছি।

তিনি বলেন, সকল স্বৈরাচারের কর্তৃত্বমূলক শাসন, জবদস্তিমূলক শাসন- অবশ্যই নির্মম পতনের মাধ্যমে পরিসমাপ্তি ঘটবে।

বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। দেশকে স্বৈরাচারমুক্ত করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। ভিশন ২০৩০ মানুষের মাঝে উদ্দীপনা সৃষ্টি করেছে। আওয়ামী দুঃশাসনের অবসান হবে।

আমি আশাবাদি। আমরা আশার আরো দেখতে পাচ্ছি। বিজয় আমাদের অনিবার্য ইনশাল্লাহ।

সালাহ উদ্দিনের বক্তব্যকালে পুরো সভাস্থল নিরব নিস্তব্ধ ছিল। নেমে আসে ভিন্ন এক পরিবেশ। প্রিয় নেতার বক্তৃতা শুনে এ সময় অনেককে কাঁদতে দেখা গেছে। বক্তব্য চলাকালে পুরো সভাস্থলে বিরাজ করে পিনপতন নিরবতা। এই জনপদের উন্নয়নের রূপকার জাতীয় নেতা সালাহউদ্দিন আহমদের সম্মানে সভায় নির্ধারিত আসনটি খালি রাখা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন

উখিয়ার একজন অনন্য কারুকাজ শিল্পী প্রমোতোষ বড়ুয়া

বিশ্বে অাজ মুসলিমরা এত বেশি নির্যাতিত কেন?

নাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের