আলমগীর ফরিদকে ‘সবুজ সংকেত’ দিলেন মীর নাসির!

শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার জেলা বিএনপির ‘তৃণমূল প্রতিনিধি সভা’ উপলক্ষ্যে কক্সবাজার সফরে আসা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসিরের সাথে সাক্ষাত করেছেন মহেশখালী-কুতুবদিয়ার সাবেক সংসদ সদস্য ও বিএনপির ‘নির্বাহী সদস্য’ আলমগীর ফরিদ। তাদের ওই বৈঠকটি দু’জনের আগ্রহে হয়েছে। এসময় নিজ ও দলের বিভিন্ন বিষয় নিয়ে মীর নাসিরের সাথে আলাপ করেন তিনি। শেষ মুহুর্ত পর্যন্ত অনুসারীদের নিয়ে ‘তৃণমূল প্রতিনিধি সভায়’ যোগ অনড় থাকলেও মীর নাসিরের সাথে সাক্ষাতের সেই অবস্থান থেকে সরে আসেন আলমগীর ফরিদ।
একাধিক সূত্র মতে, আলমগীর ফরিদ অনুসারী নিয়ে প্রতিনিধি সভায় যোগ দিলে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা ছিল আয়োজকদের। তাই তারা কৌশলে আলমগীর ফরিদকে দূরে রাখেন। এটা দলের জন্য অনেক শুভ হয়েছে। দলের জন্য শুভ হলেও আলমগীর ফরিদের কি হয়েছে? এই প্রশ্নটি আলমগীর ফরিদ অনুসারীদের। বিষয়টির হিসাব-নিকাশ তাদের ভাবিয়ে তুলেছে। তবে অনড় আলমগীর ফরিদ সরে আসার পিছনেও কারণ থাকতে পারে বলে অনেকে ধারণা। শেষ মুহূর্তে এসে নিজের অবস্থান থেকে সওে আসায় নানা কানাঘুষাও সৃষ্টি হয়। চাউর হয়ে গেছে যে, কোনো ‘সংকেত’ পেয়ে আলমগীর ফরিদ সরে এসেছেন।
বৈঠকে উপস্থিত একটি সূত্রের দাবি, আলমগীর ফরিদকে ‘সবুজ সংকেত’ দিয়েছেন দলের শীর্ষ সারির নেতা মীর মোহাম্মদ নাসির। বৈঠকে নানা বিষয়ে বুঝিয়ে মীর নাসিরের মন ‘গলাতে’ পেরেছেন আলমগীর ফরিদ। এসময় দলের জন্য নিজের ‘ত্যাগ’র নানা কথা তোলে ধরেন। এসময় অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েনে তিনি। এতে সন্তোষ্ট হয়ে তার প্রতি সহানুভূতি প্রকাশ করেন মীর নাসির। ওই সময় শান্ত¡না দিয়ে মীর নাসির আলমগীর ফরিদকে আশ্বস্ত করেন। বিষয়টি খালেদা জিয়াকে অবহিত করবেন বলেও প্রতিশ্রুতি দেন। তবে দলের স্বার্থে বাড়াবাড়ি না করার আহ্বান জানান মীর নাসির।
অন্যদিকে উত্তপ্ত পরিস্থিতি নিয়ে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেছেন বিএনপি কেন্দ্রীয় মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজলও। শনিবার সকালের দিকে কাজল মুঠোফোনের মাধ্যমে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেন। এসময় ‘তৃণমূল প্রতিনিধি সম্মেলনকে’ ঘিরে বিশৃঙ্খলা ঠেকাতে আলমগীর ফরিদকে সম্মেলনে যোগ না দিতে অনুরোধ করেন লুৎফর রহমান কাজল। এই বিষয়ে পরে বসে আলাপ-আলোচনা করারও আশ্বস্ত করেন কাজল- এমনটি শোনা যাচ্ছে।

সর্বশেষ সংবাদ

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নির্বাচন কমিশন সচিবের সংগে মতবিনিময় করলেন ঢাকাস্থ রামু সমিতি

বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষের ভালোবাসার কথা ভাবতেন : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে জব্বারের বলীখেলায় কুমিল্লার শাহজালাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ কমিউনিটি মেটস প্রবাসীদের ১লা বৈশাখ উদযাপন

চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস