অনুসারীদের শান্ত্বনা দিলেন আলমগীর ফরিদ

শাহেদ মিজান, সিবিএন:
জেলা বিএনপির ‘তৃণমূল প্রতিনিধি সম্মেলনে’ যোগ দিতে না পেরে ক্ষুব্ধ ও অভিমানী অনুসারীদের শান্ত্বনা দিলেন মহেশখালী-কুতুবদিয়ার সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় ‘নির্বাহী সদস্য’ আলমগীর ফরিদ। আজ শনিবার বিকালে সহ¯্রাধিক অনুসারীকে তিনি শহরের হোটেল পালংকি চত্বরে এক সংক্ষিপ্ত অস্থায়ী সভার মাধ্যমে এই শান্তনা দেন। এরা সবাই প্রতিনিধি সম্মেলনে যোগ দিতে মহেশখালী থেকে এসেছেন। এসময় আলমগীর ফরিদের অনুসারী মহেশখালী উপজেরা বিএনপির কয়েকজন শীর্ষ নেতাও উপস্থিত ছিলেন।
আলমগীর ফরিদ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘দলের স্বার্থে আমরা সম্মেলনে যোগ দেয়া থেকে বিরত থেকেছি। আমরা সেখানে গেলে তারা আমাদের উপর হামলা করতে পারে। আপনারাতো বিএনপি এবং বেগম জিয়াকে ভালোবাসেন। এই ভালোবাসার মূল্য দিতে অনেক ত্যাগ স্বীকার করতে হবে। মনে করুন এটাও একটি ত্যাগ করছেন।’
জানা গেছে, শনিবার সকাল ১১টায় বিএনপির কেন্দ্রীয় ভাইসচেয়ারম্যান মীর মোহাম্মমদ নাসিরের সাথে হোটেল সী-প্যালেসে সাক্ষাত করেন আলমগীর ফরিদ। সাক্ষাতে তিনি মহেশখালী-কুতুবদিয়ায় তার সাংগঠনিক তৎপরতার কথা তোলে ধরেন। একই সাথে তার গ্রহণযোগ্যতা যাচাই করার অনুরোধ করেন।

মীর নাসিরের সাথে বৈঠকে আলমগীর ফরিদ।

সেখানে উপস্থিত একটি সূত্র দাবি করেন, এসময় তিনি দলের জেলা পর্যায়ের নেতারা তার সাথে বৈষম্য আচরণ করছে বলে মীর নাসিরের কাছে অভিযোগ করেন তিনি আলমগীর ফরিদ। এতে দলের ক্ষতির দিকটি তিনি দেখিয়ে দেন। একই সাথে কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য পদ সম্পর্কেও মীর নাসিরের কাছে জানতে চান আলমগীর ফরিদ। তার জবাবে আলমগীর ফরিদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রয়েছেন বলে মীর নাসির স্বীকার করেন- এমন দাবি করেন সূত্রটি। ওই সময় শান্তনা দিয়ে মীর নাসির আলমগীর ফরিদকে আশ্বস্ত করেন। বিষয়টি খালেদা জিয়াকে অবহিত করবেন বলেও প্রতিশ্রুতি দেন। তবে দলের স্বার্থে বাড়াবাড়ি না করার আহ্বান জানান মীর নাসির।
নাম প্রকাশ না করার শর্তে আলমগীর ফরিদের এক অনুসারী দাবি করেন, উত্তপ্ত পরিস্থিতি নিয়ে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেছেন বিএনপি কেন্দ্রীয় মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজলও। আজ শনিবার সকালের দিকে কাজ মুঠোফোনের মাধ্যমে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেন। এসময় তৃণমূল প্রতিনিধি সম্মেলনকে’ ঘিরে বিশৃঙ্খলা ঠেকাতে আলমগীর ফরিদকে সম্মেলনে যোগ না দিতে অনুরোধ করেন লুৎফর রহমান কাজল। এই বিষয়ে পরে বসে আলাপ-আলোচনা করারও আশ্বস্ত করেন কাজল।
মীর মোহাম্মদ নাসির ও কাজলের কথায় আশ্বস্ত হয়ে সম্মেলনে যোগ দেননি আলমগীর ফরিদ এমটি দাবি সূত্রটির।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

‘বাবা লাগবে? সবুজ গোলাপি লাল সব আছে’

সংসদ নির্বাচনে কেন আসতে চাচ্ছে না বিদেশী পর্যবেক্ষকেরা?

জোট করা ছাড়া কি এবার জয় সম্ভব নয়?

বাংলাদেশের নির্বাচন : কেন কৌশল পাল্টাল ভারত?

কক্সবাজার সদর-রামু আসনে নৌকা পাচ্ছেন কে?

ভারতের রাজনীতিতে যেভাবে প্রভাব ফেলবে বাংলাদেশের নির্বাচন

চার পয়েন্টকে গুরুত্ব দিয়ে তৈরি হচ্ছে আ.লীগের ইশতেহার

মহেশখালীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

দলের সিদ্ধান্ত কতটুকু মানবেন বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা?

মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

বিয়ের আগেই ৪৫০ কোটি টাকার বাংলো উপহার

ভারতের তামিলনাডুতে ‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

প্রিন্স সালমানই খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছিলেন : সিআইএ

শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে না: কবিতা খানম

নির্যাতিত হয়ে সৌদি আরব থেকে ফেরত আসলেন ২৪ নারী কর্মী

মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধের তদন্ত করবে জাতিসংঘ

চট্টগ্রামের প্রয়াত চারনেতার বিশেষত্ব ছিল এরা দুঃসময়ে সাহসী : নাছির

বদরখালীতে কিশোরের জুতার ভেতর থেকে ইয়াবা উদ্ধার

জাতীয়করণ হলো টেকনাফ এজাহার বালিকা উচ্চবিদ্যালয়