অনুসারীদের শান্ত্বনা দিলেন আলমগীর ফরিদ

শাহেদ মিজান, সিবিএন:
জেলা বিএনপির ‘তৃণমূল প্রতিনিধি সম্মেলনে’ যোগ দিতে না পেরে ক্ষুব্ধ ও অভিমানী অনুসারীদের শান্ত্বনা দিলেন মহেশখালী-কুতুবদিয়ার সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় ‘নির্বাহী সদস্য’ আলমগীর ফরিদ। আজ শনিবার বিকালে সহ¯্রাধিক অনুসারীকে তিনি শহরের হোটেল পালংকি চত্বরে এক সংক্ষিপ্ত অস্থায়ী সভার মাধ্যমে এই শান্তনা দেন। এরা সবাই প্রতিনিধি সম্মেলনে যোগ দিতে মহেশখালী থেকে এসেছেন। এসময় আলমগীর ফরিদের অনুসারী মহেশখালী উপজেরা বিএনপির কয়েকজন শীর্ষ নেতাও উপস্থিত ছিলেন।
আলমগীর ফরিদ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘দলের স্বার্থে আমরা সম্মেলনে যোগ দেয়া থেকে বিরত থেকেছি। আমরা সেখানে গেলে তারা আমাদের উপর হামলা করতে পারে। আপনারাতো বিএনপি এবং বেগম জিয়াকে ভালোবাসেন। এই ভালোবাসার মূল্য দিতে অনেক ত্যাগ স্বীকার করতে হবে। মনে করুন এটাও একটি ত্যাগ করছেন।’
জানা গেছে, শনিবার সকাল ১১টায় বিএনপির কেন্দ্রীয় ভাইসচেয়ারম্যান মীর মোহাম্মমদ নাসিরের সাথে হোটেল সী-প্যালেসে সাক্ষাত করেন আলমগীর ফরিদ। সাক্ষাতে তিনি মহেশখালী-কুতুবদিয়ায় তার সাংগঠনিক তৎপরতার কথা তোলে ধরেন। একই সাথে তার গ্রহণযোগ্যতা যাচাই করার অনুরোধ করেন।

মীর নাসিরের সাথে বৈঠকে আলমগীর ফরিদ।

সেখানে উপস্থিত একটি সূত্র দাবি করেন, এসময় তিনি দলের জেলা পর্যায়ের নেতারা তার সাথে বৈষম্য আচরণ করছে বলে মীর নাসিরের কাছে অভিযোগ করেন তিনি আলমগীর ফরিদ। এতে দলের ক্ষতির দিকটি তিনি দেখিয়ে দেন। একই সাথে কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য পদ সম্পর্কেও মীর নাসিরের কাছে জানতে চান আলমগীর ফরিদ। তার জবাবে আলমগীর ফরিদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রয়েছেন বলে মীর নাসির স্বীকার করেন- এমন দাবি করেন সূত্রটি। ওই সময় শান্তনা দিয়ে মীর নাসির আলমগীর ফরিদকে আশ্বস্ত করেন। বিষয়টি খালেদা জিয়াকে অবহিত করবেন বলেও প্রতিশ্রুতি দেন। তবে দলের স্বার্থে বাড়াবাড়ি না করার আহ্বান জানান মীর নাসির।
নাম প্রকাশ না করার শর্তে আলমগীর ফরিদের এক অনুসারী দাবি করেন, উত্তপ্ত পরিস্থিতি নিয়ে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেছেন বিএনপি কেন্দ্রীয় মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজলও। আজ শনিবার সকালের দিকে কাজ মুঠোফোনের মাধ্যমে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেন। এসময় তৃণমূল প্রতিনিধি সম্মেলনকে’ ঘিরে বিশৃঙ্খলা ঠেকাতে আলমগীর ফরিদকে সম্মেলনে যোগ না দিতে অনুরোধ করেন লুৎফর রহমান কাজল। এই বিষয়ে পরে বসে আলাপ-আলোচনা করারও আশ্বস্ত করেন কাজল।
মীর মোহাম্মদ নাসির ও কাজলের কথায় আশ্বস্ত হয়ে সম্মেলনে যোগ দেননি আলমগীর ফরিদ এমটি দাবি সূত্রটির।

সর্বশেষ সংবাদ

খাবার পানির সমস্যায় কুতুবদিয়া দক্ষিণ ধূরুং ইউনিয়ন : প্রশাসনের হস্তক্ষেপ কামনা

আমিরাতে প্রতিরক্ষা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছোট মহেশখালীতে আ. লীগ নেতা জাফর আলমের গনসংযোগ

শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

একুশের কবিতা-গান, নগ্ন-পা এবং শহীদ মিনার

পেকুয়ায় ব্রীজে ঝুঁকিপূর্ণ গর্ত

ঘটনা দেখানো হয়েছে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত