অনুসারীদের শান্ত্বনা দিলেন আলমগীর ফরিদ

শাহেদ মিজান, সিবিএন:
জেলা বিএনপির ‘তৃণমূল প্রতিনিধি সম্মেলনে’ যোগ দিতে না পেরে ক্ষুব্ধ ও অভিমানী অনুসারীদের শান্ত্বনা দিলেন মহেশখালী-কুতুবদিয়ার সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় ‘নির্বাহী সদস্য’ আলমগীর ফরিদ। আজ শনিবার বিকালে সহ¯্রাধিক অনুসারীকে তিনি শহরের হোটেল পালংকি চত্বরে এক সংক্ষিপ্ত অস্থায়ী সভার মাধ্যমে এই শান্তনা দেন। এরা সবাই প্রতিনিধি সম্মেলনে যোগ দিতে মহেশখালী থেকে এসেছেন। এসময় আলমগীর ফরিদের অনুসারী মহেশখালী উপজেরা বিএনপির কয়েকজন শীর্ষ নেতাও উপস্থিত ছিলেন।
আলমগীর ফরিদ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘দলের স্বার্থে আমরা সম্মেলনে যোগ দেয়া থেকে বিরত থেকেছি। আমরা সেখানে গেলে তারা আমাদের উপর হামলা করতে পারে। আপনারাতো বিএনপি এবং বেগম জিয়াকে ভালোবাসেন। এই ভালোবাসার মূল্য দিতে অনেক ত্যাগ স্বীকার করতে হবে। মনে করুন এটাও একটি ত্যাগ করছেন।’
জানা গেছে, শনিবার সকাল ১১টায় বিএনপির কেন্দ্রীয় ভাইসচেয়ারম্যান মীর মোহাম্মমদ নাসিরের সাথে হোটেল সী-প্যালেসে সাক্ষাত করেন আলমগীর ফরিদ। সাক্ষাতে তিনি মহেশখালী-কুতুবদিয়ায় তার সাংগঠনিক তৎপরতার কথা তোলে ধরেন। একই সাথে তার গ্রহণযোগ্যতা যাচাই করার অনুরোধ করেন।

মীর নাসিরের সাথে বৈঠকে আলমগীর ফরিদ।

সেখানে উপস্থিত একটি সূত্র দাবি করেন, এসময় তিনি দলের জেলা পর্যায়ের নেতারা তার সাথে বৈষম্য আচরণ করছে বলে মীর নাসিরের কাছে অভিযোগ করেন তিনি আলমগীর ফরিদ। এতে দলের ক্ষতির দিকটি তিনি দেখিয়ে দেন। একই সাথে কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য পদ সম্পর্কেও মীর নাসিরের কাছে জানতে চান আলমগীর ফরিদ। তার জবাবে আলমগীর ফরিদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রয়েছেন বলে মীর নাসির স্বীকার করেন- এমন দাবি করেন সূত্রটি। ওই সময় শান্তনা দিয়ে মীর নাসির আলমগীর ফরিদকে আশ্বস্ত করেন। বিষয়টি খালেদা জিয়াকে অবহিত করবেন বলেও প্রতিশ্রুতি দেন। তবে দলের স্বার্থে বাড়াবাড়ি না করার আহ্বান জানান মীর নাসির।
নাম প্রকাশ না করার শর্তে আলমগীর ফরিদের এক অনুসারী দাবি করেন, উত্তপ্ত পরিস্থিতি নিয়ে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেছেন বিএনপি কেন্দ্রীয় মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজলও। আজ শনিবার সকালের দিকে কাজ মুঠোফোনের মাধ্যমে আলমগীর ফরিদের সাথে যোগাযোগ করেন। এসময় তৃণমূল প্রতিনিধি সম্মেলনকে’ ঘিরে বিশৃঙ্খলা ঠেকাতে আলমগীর ফরিদকে সম্মেলনে যোগ না দিতে অনুরোধ করেন লুৎফর রহমান কাজল। এই বিষয়ে পরে বসে আলাপ-আলোচনা করারও আশ্বস্ত করেন কাজল।
মীর মোহাম্মদ নাসির ও কাজলের কথায় আশ্বস্ত হয়ে সম্মেলনে যোগ দেননি আলমগীর ফরিদ এমটি দাবি সূত্রটির।

সর্বশেষ সংবাদ

একবার ভেবে দেখবেন কী !

কনস্টেবল স্বাস্থ্য পরীক্ষায় ৩৮৬ জনের বিপরীতে ৭৫৩ জন উত্তীর্ণ : বৃহস্পতিবার লিখিত পরীক্ষা

একটি সাদা কাফনের সফর নামা – (৭ম পর্ব)

হোপ ফাউন্ডেশনের ফিস্টুলা সেন্টারের অনুমোদনপত্র হস্তান্তর করলো কউক

অপরাধ দমনে শ্রেষ্ট অফিসার চকরিয়া থানার এএসআই আকবর মিয়া

জেলা মৎস্যজীবি শ্রমিকলীগের কমিটি গঠন

চকরিয়ায় আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত

সন্ত্রাসীর সঙ্গে যুদ্ধ করেও স্বামীকে বাঁচাতে পারলেন না স্ত্রী

বিশ্ব বিবেক নাড়িয়ে দেওয়া আরেকটি ছবি

মাদক ঠেকাতে পাড়া-মহল্লায় প্রচারণা, ঘরে ঘরে হুশিয়ারি

‘ঈদগাহ উপজেলা’ গঠন প্রক্রিয়া শুরু

মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : ডিসি কামাল

হ্নীলায় রাশেদ, ফাঁসিয়াখালীতে গিয়াস ও বড়ঘোপে কালাম মেম্বার

কক্সবাজারে তিন দিনব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলা সম্পন্ন

নাইক্ষ্যংছড়িতে উপজেলা পর্যায়ে ক্ষুদ্রঋণ কর্মসূচি বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা

পারিবারিক সু-শিক্ষাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে

উখিয়ায় ৩ দিন ব্যাপী দূযোর্গ বিষয়ক প্রশিক্ষন কর্মশালা

নাইক্ষ্যংছড়ি-রামুতে মাদক মুক্তির অঙ্গিকার

ইসলামাবাদে মসজিদের দোকান দখল

বৃক্ষরোপণ আন্দোলনে অংশগ্রহণ করে দেশকে সবুজ দেশে পরিণত করতে হবে’