মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:
চট্টগ্রামের সাতকানিয়ায় এলডিপির এক নেতাকে হাতুড়ি, লোহার রড ও লাঠি দিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার অভিযোগ উঠেছে।

৯মে বিকাল সাড়ে ৫টায় উপজেলার এওচিয়া ইউনিয়নের বুথপাড়া বাবুলের দোকান এলাকায় প্রতিপক্ষের লোকজন উপজেলা এলডিপির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল আলম(৪০)কে পিঠিয়ে গুরুতর আহত করে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দেয়ার অভিযোগ করেছে তার পরিবার।

শফিকের বড় ভাই মোঃ ফরিদুল আলম সাংবাদিকদের বলেন, আগামী ২৩ মে ইউনিয়নের ১টি কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা নজরুল ইসলামের শালা আবিদ, সমর্থক বাবুল ও কালা বক্করের নেতৃত্বে তারা আমার ছোট ভাইকে সোমবার বিকালে দেওদীঘি বাজারে যাওয়ার পথে বুথপাড়া বাবুলের দোকান এলাকায় পৌঁছলে মোটরসাইকেল থেকে নামিয়ে ১০-১২ লোক প্রথমে লাঠি দিয়ে আঘাত করে। পরে লোহার রড ও হাতুড়ি দিয়ে আঘাত করে এবং গুলি করে হাত-পা ভেঙ্গে দিয়েছে। ছোট ভাইকে মারার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করলে মানিকের সন্ত্রাসীরা আমাদেরকে সেখানে যেতে দেয়নি। এসময় কিছু দুর থেকে গুলি ছোড়ানোর আওয়াজ শুনতে পায়। পরে হাসপাতালে দেখি শফিকের হাত-পা ভেঙ্গে দিয়েছে ও শরীরের বিভিন্ন স্থানে ছিড়া গুলি পাওয়া যায়।

জানা যায়, এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ইউপি সদস্য শাহ আলমের দেয়া তথ্যের ভিত্তিতে একটি দেশীয় তৈরি বন্দুক ও ২ রাউন্ড গুলি উদ্ধার করে। পরে ইউপি সদস্য শাহ আলম বাদী হয়ে শফিকুল আলমসহ আরো ৩ জনের নাম উল্লেখ করে একটি সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন। শফিকুল আলম পশ্চিম গাটিয়া ডেঙ্গা ইসলামীয় দাখিল মাদ্রাসায় শিক্ষকতা করেন।

উপজেলা এলডিপির সভাপতি ও এওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হক বলেন, ২৩ মে একটি কেন্দ্রে ভোট গ্রহণের দিন এলাকায় আমার দলীয় কোন নেতা-কর্মীরা যাতে না থাকে সে জন্য আওয়ামী লীগ নেতা মানিকের শালার নেতৃত্বে সন্ত্রাসীরা লাঠি, রড ও হাতুড়ি দিয়ে পিঠিয়ে হাত-পা ভেঙ্গে দিয়ে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দিয়েছে শফিকুলকে।

এব্যাপারে আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম মানিকের মুঠোফোনে বক্তব্য নেয়ার জন্য যোগযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেনি।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন বলেন, শফিকুল লোকজন নিয়ে এসে আবিদের উপর হামলা করার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশ সেখান থেকে আহত অবস্থায় শফিকুলকে উদ্ধার করে এবং ঘটনাস্থল হতে ইউপি সদস্য শাহ আলমের উপস্থাপিত একটি দেশীয় তৈরি বন্দুক ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে। এব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •