নিজস্ব প্রতিবেদক :

রামুর গর্জনিয়া ইউনিয়নের জাউচপাড়া গ্রামে আ.লীগ নেতার নিজস্ব বাগানে তান্ডব চালিয়েছে সন্ত্রাসীরা। রোববার রাত সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। বাগান মালিক গর্জনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি হাবিব উল্লাহ চৌধুরী জানান, অন্তত ২০-৩০ বছর আগে থেকেই ইউনিয়নের জাউচপাড়াস্থ গ্রামে তাঁর একটি বাগান রয়েছে। ওই বাগানে বৃক্ষরোপণ (আকাশমনি) করা হয়। সেই বৃক্ষগুলো বড় হলে সাম্প্রতিক সময়ে পশ্চিমবোমাংখিল গ্রামের সরওয়ার কামালকে সঠিক মূল্যে তা বিক্রি করেন। বিক্রয়কৃত বৃক্ষগুলো কর্তনের পর সম্প্রতি কাঁটাতার ব্যাবহার করে নতুনভাবে সীমানা প্রাচীর দেওয়া হয়।

কিন্তু সীমানা প্রাচীর দেওয়ার পর থেকেই বিতর্কিত কর্মকান্ডের হুতা আয়ুব সিকদার এবং ফরিদ আহমদ তাঁর কাছ থেকে নানাভাবে অহেতুক তিন লাখ টাকা চাঁদা দাবি করছিলো। দাবিকৃত টাকা না দেওয়ায় ওই দুই ব্যাক্তির নেতৃত্বে সন্ত্রাসীরা রোববার রাতে তা-ব চালিয়ে বাগানের লাখ টাকা দামের সীমানা প্রাচীর লুটপাট করেছে।

বাগান মালিকের ছেলে দৈনিক আজকের কক্সবাজারের স্টাফ রিপোর্টার হাফিজুল ইসলাম চৌধুরী বলেন, ব্যাক্তিগত বাগানের সীমানা প্রাচীর রাতের বেলায় লুট করে জড়িতরা গর্জনিয়ার ইতিহাসে নতুন সন্ত্রাসী কর্মকান্ডের জন্ম দিয়েছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর আন্তরিক সহযোগিতা কামনা করছি।

জানতে চাইলে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ওসি, তদন্ত) কাজি আরিফ উদ্দিন বলেন, খবর পেয়ে রোববার রাত ১১টায় ফাঁড়ির চারজন কর্মকর্তাসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করি। সীমানা প্রাচীর লুটের সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।