কক্সবাজার রুটে বোয়িং-৭৩৭-৮০০ ফ্লাইটের সময়সূচি ঘোষণা

জাগোনিউজ :
কক্সবাজার রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বোয়িং-৭৩৭-৮০০ ফ্লাইট পরিচালনার জন্য নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। ভ্রমণ পিপাসুদের অবকাশ যাপনে সুবিধা বিবেচনায় এ রুটে ফ্লাইট পরিচালনা করবে বৃহস্পতি ও শনিবার থেকে। গ্রীষ্মকালীন সময়সূচির আওতায় প্রতি বৃহস্পতিবার বিকেল ৪ টা ১৫ মিনিটে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে বিমানের বিজি-৪৩৩ ফ্লাইট। কক্সবাজারে পৌঁছাবে বিকেল ৫ টা ৫ মিনিটে।
অপরদিকে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে বিজি-৪৩৪ ছেড়ে আসবে শনিবার বিকেল ৫ টা ৪৫ মিনিট এবং ঢাকায় এসে পৌঁছাবে সন্ধ্যা ৬ টা ৩৫ মিনিটে।

বিমানের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, যারা সাপ্তাহিক ছুটির দুই দিন কক্সবাজারে কাটাতে চান তাদের কাছে বিমানের এই সময়সূচি হবে খুবই আকর্ষণীয়।

তিনি বলেন, পর্যটন শিল্প বিকাশে বর্তমান সরকার কক্সবাজারকে নিয়ে যে পরিকল্পনা গ্রহণ করেছে সেটিকে আরও সার্থক ও গতিশীল করতে ঢাকা-কক্সবাজার রুটে বিমান বোয়িং-৭৩৭-৮০০ উড়োজাহাজ পরিচালনা শুরু করেছে। উক্ত রুটে বর্তমানে সপ্তাহে ৪টি ফ্লাইট আসা যাওয়া করলেও পরে ফ্লাইট সংখ্যা আরও বাড়ানো হবে।

কক্সবাজারকে ঘিরে সরকারের ২৫ মেগা উন্নয়ন প্রকল্পের অন্যতম হচ্ছে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প। কক্সবাজারকে পর্যটনের লীলাভূমি বানাতে দেশি-বিদেশি পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করবে।

উল্লেখ্য, কক্সবাজার বিমানবন্দরে রানওয়ের দৈর্ঘ্য ৬ হাজার ৭৭৫ ফুট থেকে ৯ হাজার ফুট করা হয়েছে এবং রানওয়ের প্রস্থ ১৫০ ফুট থেকে ২০০ ফুট করা হয়েছে। কেবল ৪৯ আসনের জেট এয়ারক্রাফ্ট এমব্রয়ার-১৪৫ বা ৬৮ আসনের এটিআর ৭২-৫০০ কিংবা ৭৬ আসনের ড্যাস-৮, ১৬২ আসনের বোয়িং-৭৩৭-৮০০ উড়োজাহাজ উঠা-নামা করতে শুরু করেছে এই বিমানবন্দর দিয়ে।

চল্লিশের দশকে ব্রিটিশরা যুদ্ধবিমান উড্ডয়ন-অবতরণের জন্য কক্সবাজারে প্রথম এয়ারফিল্ড তৈরি করে। সে সময় দুই আসনবিশিষ্ট যুদ্ধ বিমানের জন্য এটি নির্মিত হলেও সময়ের ব্যবধানে এখন দেড় শতাধিক যাত্রী বহনকারী উড়োজাহাজও উঠানামা করতে পারে এই বিমানবন্দরে।

স্বাধীনতা পরবর্তীকালে ছোটখাটো বাণিজ্যিক বিমান পরিচালনার উপযোগী করে গড়ে তোলা হয় কক্সবাজার বিমানবন্দরকে। প্রথমে অ্যাডভান্স টার্বো-প্রপ (এটিপি) বিমান চলাচল করলেও বিগত এক দশকে জেট এয়ারক্রাফ্ট এমব্রয়ার-১৪৫ বা এটিআর ৭২-৫০০ কিংবা ড্যাস-৮ বর্তমানে ১৬২ আসনের বোয়িং-৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সংশ্লিষ্টরা আশা করছেন ২০১৮ সালে কক্সবাজারে আন্তর্জাতিক ফ্লাইট শুরু হবে।

সর্বশেষ সংবাদ

২০২২ সালের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা বোর্ড গঠন

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

রাখাইনের মংডুতে তিন আদিবাসীর মৃতদেহ উদ্ধার

রোহিঙ্গাদের চাপে পানের দাম চড়া

পুলওয়ামায় ফের জঙ্গি হামলায় ৪ সেনা নিহত

প্রধানমন্ত্রীর কাছে মহেশখালীর ক্ষতিগ্রস্ত মানুষের ৮ দাবি

বাংলাদেশ-আমিরাত চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর

কক্সবাজার সদরে এসিল্যান্ড শূন্যতায় ভোগান্তি

পুনর্বাসন চায় মহেশখালীর মানুষ

‘নিয়ম ছিল না বলেই বদি আমন্ত্রণ পাননি’

দায়িত্বশীল ছাড়া কারও ডাকে সাড়া নয়

দেশের কোন গোয়েন্দা সংস্থার কী কাজ

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর ওপর আবারও হামলা, সেনা কর্মকর্তাসহ নিহত ৬

ই-ফাইলিং এ কক্সবাজার জেলা প্রশাসন সারাদেশে দ্বিতীয়

নাফে মাছ ধরার অনুমতি ও ইয়াবা বন্ধে সীমান্তে কাঁটাতারের বেড়া দিন : এমপি শাহীন আক্তার

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সৌদি প্রবাসী বিএনপি নেতা ফরিদের শুভেচ্ছা

এমপি বদি’র সাথে ইউএই টেকনাফ সমিতি’র সৌজন্য সাক্ষাৎ

চাকরিচ্যুতির ভয় দেখিয়ে উপজাতি এনজিও কর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ 

বন্ধ হলো অনলাইনে জুয়া খেলার ১৭৬ সাইট

শাজাহান খানকে সংসদে বেশি কথা বলতে দেয়ায় প্রতিবাদ